আইপিএল ২০১৮: এখনও পর্যন্ত সবচেয়ে বেশি উইকেট পেলেন কারা?

এই  মুহূর্তে  আইপিএল ইলেভেনে ট্রেন্ট বোল্টের দখলে সবচেয়ে বেশি উইকেট। দিল্লি ডেয়ারডেভিলসের জার্সিতে সাত ম্যাচ খেলে ১১ উইকেট তুলে নিলেন তিনি।

By: Kolkata  Updated: May 9, 2018, 04:30:47 PM

এই  মুহূর্তে  আইপিএল ইলেভেনে ট্রেন্ট বোল্টের দখলে সবচেয়ে বেশি উইকেট। দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে সাত ম্যাচ খেলে ১১ উইকেট সংগ্রহ করেছেন তিনি। শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে চার ওভার হাত ঘুরিয়ে ৪৪ রান দিয়ে  দুই উইকেট তুলে নেন তিনি। আর তাতেই উঠে যান মগডালে।

বোল্টের পরেই দু নম্বরে রয়েছেন ময়ঙ্ক মারকাণ্ডে। মুম্বই ইন্ডিয়ান্সের নয়া সেনসেশনের ঝুলিতে চলে এসেছে ১০ উইকেট। বোল্টের ঘাড়েই নিঃশ্বাস ফেলছেন তিনি। তিন ও চারে রয়েছেন যথাক্রমে হায়দরাবাদের সিদ্ধার্থ কাউল ও রশিদ খান। দুজনেই সাত ম্যাচ খেলে নয় উইকেট করে পেয়েছেন।

আরও পড়ুন, আইপিএল ২০১৮: এখনও পর্যন্ত সবচেয়ে বেশি রান করলেন কারা?

2018 Bowling Leaders বোলিংয়ের আরও কিছু তথ্য

বোলিংয়ের অনান্য দিকগুলোয় চোখ রাখলে দেখা যাবে সেখানে হায়দরবাদের ক্রিকেটারদেরই আধিক্য। চার ওভার বল করে ১৪ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছেন অঙ্কিত রাজপুত। আইপিএল ইলেভেনে এখনও পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাবের এই বোলারেরই সেরা পরিসংখ্যান রয়েছে। সেরা বোলিং গড় রয়েছে সানরাইজার্স হায়দরাবাদের বাসিল থাম্পির। ৪.৫০ বোলিং গড় তাঁর। সেরা ইকনমিও তাঁর, ৪.৩২। সবচেয়ে বেশি ডট বল করেছেন রশিদ খান। তাঁর করা ৭২টি বলে কোনও রান হয়নি।

আরও পড়ুন, আইপিএল ২০১৮: জোড়া ক্যাচে মন কাড়লেন রশিদ

ফি-বছর টুর্নামেন্টের সর্বাধিক উইকেটের মালিককে পার্পল ক্যাপের পুরস্কার দেওয়া হয়। গত দু বছর ধরে এই পুরস্কার পেয়েছিলেন সানরাইজার্স হায়দরাবাদের ভুবনেশ্বর কুমার। ২০১৬-তে ২৩টি ও ২০১৭-তে ২৬টি উইকেট পান ভুবি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ipl 2018 highest wickets

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
গুরুংয়ের ধামাকা
X