IPL 2019, CSK vs RCB Highlights: অনন্য ধোনি, রুদ্ধশ্বাস ম্যাচ জিতল আরসিবি

Royal Challengers Bangalore vs Chennai Super Kings Highlights: অসাধারণ খেললেন ধোনি। শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইয়ের প্রয়োজন ছিল ২৬ রান। মাত্র ১ রানের জন্য জিতলেন বিরাটরা।

By: Bangalore  Apr 22, 2019, 2:11:49 PM

IPL 2019, RCB vs CSK Highlights:  সম্ভবত চলতি আইপিএল দেখল সেরা ম্যাচ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম চেন্নাই সুপার কিংসের এই ম্যাচ দীর্ঘদিন মন রাখবেন আইপিএলের ফ্যানেরা। মহেন্দ্র সিং ধোনি বুঝিয়ে দিলেন আজও তিনি বিশ্বের অন্যতম সেরাদের একজন। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে আরসিবি তুলেছিল ১৬১। এক ওভারে জেতার জন্য় প্রয়োজন ছিল ২৬ রান। ধোনি উমেশ যাদবের ওভারে তিনটি ছয় ও একটি চারের সুবাদে ২৫ রান তুলে দিয়েছিলেন। কিন্তু ১ রানের জন্যই হারতে হল চেন্নাইকে। 

চলতি আইপিএলের উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি। গত ২৩ মার্চ টুর্নামেন্ট ওপেনারের কথা মনে রাখতে চাইবেন না বিরাটরা। শুরুতেই মুখ থুবড়ে পড়েছিল আরসিবি। ধোনি তাঁর ঘরের মাঠ এমএ চিদম্বরম স্টেডিয়ামে টস জিতে বিরাটদের পাঠিয়েছিলেন ব্যাট করতে। হরভজন সিং আর ইমরান তাহিরের দাপটে সেদিন পুরো ২০ ওভারও খেলতে পারেনি আরসিবি। ১৭.১ ওভারে ৭০ রানে গুটিয়ে গিয়েছিল রয়্যালরা। সুপার কিংস ২ ওভার বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নিয়েছিল।

আজ চলতি লিগের ফিরতি ম্যাচ। ধোনিরা খেলবেন বিরাটদের ঘরের মাঠ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। কোহলিরা চাইবেন প্রতিশোধ নিতে। রয়্যালরা এই টুর্নামেন্টে সবার নিচে। কোহলির দল ৯ ম্যাচের মধ্যে মাত্র ২টিতে জয় পেয়েছে। অন্য়দিকে গতবারের চ্যাম্পিয়ন সিএসকে টেবিল টপার। ৯ ম্যাচের মধ্যে তারা ৭টিতেই জিতেছে। হারতে হয়েছে দু’ম্যাচে। ফলে আজ লিগের ফার্স্ট বয় বনাম লাস্ট বয়। ধোনি হীন চেন্নাই আগের ম্যাচে হায়দরাবাদের কাছে হতশ্রী ভাবে হেরেছে। অন্যদিকে কোহলির অনন্য সেঞ্চুরিতে ভর করেই আরসিবি তাদের শেষ ম্য়াচে কেকেআর-কে হারিয়েছে। আজ ধোনি বনাম কোহলির লড়াই উপভোগ্য হতে চলেছে।

IPL 2019 CSK vs RCB Highlights

Live Blog

IPL 2019, CSK vs RCB Live Cricket Score Updates in Bengali

23:53 (IST)21 Apr 19
রুদ্ধশ্বাস ম্য়াচে জিতল ব্যাঙ্গালোর

এক ওভারে জেতার জন্য় প্রয়োজন ছিল ২৬ রান। ধোনি উমেশ যাদবের ওভারে তিনটি ছয় ও একটি চারের সুবাদে ২৫ রান তুলে দিয়েছিলেন। কিন্তু ১ রানের জন্যই হারতে হল চেন্নাইকে। বিশ্বাস করতে পারছে না চেন্নাইয়ের ফ্যানেরা এভাবে তাঁদের হারতে হতে পারে। ধোনির মাস্টারক্লাসেও শেষরক্ষা হল না।

23:45 (IST)21 Apr 19
রীতিমত চাপে চেন্নাই

৬ বলে প্রয়োজন ২৬ রান

23:36 (IST)21 Apr 19
ধোনি..ধোনি...

ছক্কা হাঁকিয়েই হাফ-সেঞ্চুরি (টুর্নামেন্টের ২৩ তম) করলেন ধোনি। পাশাপাশি অধিনায়ক হিসেবে আইপিএলে ৪০০০ রান পূর্ণ করলেন মাহি।

23:27 (IST)21 Apr 19
২৪ বলে ৫৭ রান প্রয়োজন চেন্নাইয়ের

ধোনির ব্য়াটেই জয়ের স্বপ্ন দেখছে চেন্নাই। টার্গেট যথেষ্ট কঠিন। কিন্তু ধোনি যতক্ষণ আছেন ততক্ষণ আশা করবেন তাঁর ফ্যানেরা। অন্যদিকে জাদেজাও চেষ্টা করছেন সাধ্যমতো। বড় রানই প্রয়োজন চেন্নাইয়ের। সিঙ্গেলে কাজ হওয়ার নয় এখন।

23:12 (IST)21 Apr 19
রায়ডু ক্লিন বোল্ড

এটাই চাইছিলেন কোহলি। চাহালকে এনেই ধোনি-রায়ডুর পার্টনারশিপ ভাঙলেন তিনি। রবীন্দ্র জাদেজা এবার সঙ্গ দেবেন ধোনিকে। ম্যাচের পুরো চাপটা এখন এমএসডি-র কাঁধে। জাদেজাকে ভাল খেলতেই হবে। নাহলে ধোনিদের পক্ষে জেতা অসম্ভব হয়ে যাবে। উইকেটই এখন কোহলির পাখির চোখ। রীতিমত জমে গিয়েছে ম্যাচ।

23:06 (IST)21 Apr 19
৪৮ বলে আর ৯২ রান দরকার চেন্নাইয়ের

৪৮ বলে আর ৯২ রান দরকার চেন্নাইয়ের। ক্রিজে রীতিমত জমে গিয়েছেন ধোনি-রায়ডু। চেন্নাই ১৪ ওভারে ৭০ রান তুলেছে। ধোনি-রায়ডু চাইছেন তাঁদের ব্যাটেই ম্যাচের ভাগ্য লিখে দিতে। কোহলি মরিয়া উইকেটের জন্য়। তিনি জানেন এই দুই ব্যাটসম্যানের মধ্যে যে কোনও একজন ফিরে গেলেই ম্যাচের রাশ চলে আসবে তাঁদের হাতে।

22:50 (IST)21 Apr 19
রায়ডু-ধোনি খেলাটা ধরে নিয়েছেন

চার উইকেট হারানো দলটাকে কিছুটা হলেও ট্র্যাকে আনল ধোনি-রায়ডুর জুটি। দুই  ব্যাটসম্যানই ক্রিজে সেট হয়ে গিয়েছেন। ৯ ওভারে উঠল ৫৩ রান। ১১ ওভারে প্রয়োজন আর ১০৯ রান। টার্গেট সাধ্যের মধ্যেই রয়েছে। কিন্তু চেন্নাইকে আর কোনও ভাবেই উইকেট হারালে চলবে না। এটাই এখন ধোনিদের মন্ত্র। জাদেজা আর ব্র্যাভো রয়েছেন এরপর। ধোনি চাইবেন শেষ পর্যন্ত থেকে ম্যাচটা জিতিয়ে আসতে।

22:32 (IST)21 Apr 19
পাওয়ার-প্লেতে চেন্নাই চার উইকেট হারাল

পাওয়ার-প্লে, প্রতি ইনিংসের প্রথম ৬ ওভার বাধ্যতামূলক ভাবে থাকে এই নিয়ম। ফিল্ডিং নিয়ন্ত্রণের জন্য যে কোনও দল মনের সুখে প্রথম ৬ ওভারে হাত খুলে খেলে। কিন্তু চেন্নাই রান করল না, উল্টে উইকেট দিয়ে আসল। দলের প্রথম চার ব্যাটসম্যান ফিরে গেল ৩২ রানে। আপাতত রায়ডু আর ধোনির হাতে দলের দায়িত্ব।এখন একটাই প্রশ্ন চেন্নাই কি পারবে আজ জিততে?

22:22 (IST)21 Apr 19
এ কোন চেন্নাই!

এ কোন চেন্নাই! রান তাড়া করতে নেমে চার ওভারের মধ্যে চেন্নাইয়ের টপ অর্ডার ফিরে গেল ডাগ আউটে। স্কোরবোর্ডে উঠল মাত্র ১৭ রান। এই মুহূর্তে রীতিমত চাপে চেন্নাই। চেন্নাইয়ের ফ্যানেরা এখনই অশনি সঙ্কেত পাচ্ছেন। ওয়াটসন-রায়নার পর ফাফও ফিরে গেলেন। অবিলম্বে পার্টনারশিপ প্রয়োজন চেন্নাইয়ের। ক্রিজে রায়ডু আর কেদার যাদব রয়েছেন।

22:15 (IST)21 Apr 19
প্রাথমিক ধাক্কা সামলে আপাতত ক্রিজে থিতু হতে হবে ফাফ-রায়ডুকে

প্রথম ওভারে জোড়া উইকেট হারানোর ধাক্কা সামলাতে কিছুটা সময় নেবেই  চেন্নাই। এখন ক্রিজে ফাফের সঙ্গে আম্বাতি রায়ডু আছেন। যদিও সিএসকে-র ঝুলিতে এখনও ধোনি, কেদার যাদব, ব্র্যাভো আর জাদেজার মতো ব্যাটসম্যানরা রয়েছে। প্রাথমিক ধাক্কা সামলে আপাতত ক্রিজে থিতু হতে হবে ফাফ-রায়ডুকে। তিন ওভারের খেলা শেষ হয়ে গেল। চেন্নাই ৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১২ রান তুলল। আজ বিরাটের বাজি স্টেইন। তাঁর থেকে আরও উইকেটের আশায় আরসিবি-র অধিপতি।

22:02 (IST)21 Apr 19
স্টেইন ইউ বিউটি

স্টেইন ইউ বিউটি। এটাই ডেইল স্টেইন। যাঁর নামটাই যথেষ্ট। একাই বিপক্ষের ত্রাস হয়ে যেতে পারেন যে কোনও দিনে। প্রথম ওভারেই চেন্নাইয়ের বুকে কাঁপুনি ধরিয়ে দিলেন। আগুনে বোলিং করলেন দক্ষিণ আফ্রিকার স্পিডস্টার ও গতির কিংবদন্তি। গত ম্যাচে কলকাতার বিরুদ্ধেই আরসিবি-তে ফিরেছিলেন স্টেইন। এখনও সেই চেনা ঝাঁঝ তাঁর বোলিংয়ে। প্রথম ওভারেই তুলে নিলেন ওয়াটসন আর রায়ানাকে। ওয়াটো হলেন ক্যাচ আউট। রায়নার উইকেট ছিটকে গেল দুরন্ত ইয়র্কারে। অন্যদিকে ক্রিজে আছেন ফাফ দু প্লেসি। আর দেড় মাস বাদে এই দুই  ক্রিকেটারই দক্ষিণ আফ্রিকার  হয়ে বিশ্বকাপ খেলবেন। দেখতে গেলে স্টেইন বল করছেন তাঁর ক্যাপ্টেনকেই। অন্যদিকে ওয়াটসন ছিলেন।

21:41 (IST)21 Apr 19
ইনিংস ব্রেক! চেন্নাইয়ের টার্গেট ১৬২

আবারও ব্য়াট হাতে  ছাপ রাখলেন মইন আলি। ১৬ বলে ২৬ রানের দুরন্ত ক্যামিও ইনিংস খেললেন তিনি। আরসিবি ২০ ওভারে  তুলল ১৬১। টার্গেট এমন কিছু বড় নয়। একটু ধরে খেললেই চেন্নাই অনায়াসে রান তাড়া করতে পারবে।

21:21 (IST)21 Apr 19
ফিফটি করে আউট পার্থিব

১৬ ওভারের খেলা শেষ। আরসিবি ১২৪ রান তুলল চার উইকেট হারিয়ে। ৩৭ বলে ৫৩ করে আউট হয়ে গেলেন পার্থিব। আজ দুরন্ত ছন্দেই ছিলেন তিনি। ব্র্যাভোর বলে শট নিতে গিয়ে ওয়াটসনের হাতে ক্যাচ দিয়ে বসলেন তিনি। আজ পার্থিবের জন্যই ব্যাঙ্গালোর এতদূর এগোতে পেরেছে। এবার মইন আলির থেকে শেষ চার ওভারে রানের বন্যা চাইবে আরসিবি। কলকাতার বিরুদ্ধে গত ম্য়াচে দুরন্ত ছন্দে ছিলেন তিনি। আজ স্টোইনিসকে নিয়ে বড় রানের পথে এগিয়ে যেতে হবে তাঁকে।

21:03 (IST)21 Apr 19
১০০ পেরিয়ে গেল আরসিবি

১৩ ওভারে ১০০ পার করে গেল আরসিবি। চলে গিয়েছে তিন উইকেট। কোহলি-এবিডির পর এবার আউট হয়ে গেলেন আকাশদীপ (২০ বলে ২৪)। জাদেজার বলে ফাফের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি। ক্রিজে এলেন স্টোইনিস। এখনও পার্থিব একটা প্রান্ত ধরে রেখেছেন। শেষ সাত ওভারের খেলা বাকি রয়েছে।  এখন দেখার স্টোইনিস-পার্থিব জুটি কতদূর নিয়ে যেতে পারেন!

20:51 (IST)21 Apr 19
১০ ওভারে ৭৪ রান তুলল আরসিবি

১০ ওভারে ৭৪ রান তুলল আরসিবি। চলে গিয়েছে কোহলি এবং এবিডি। এখন ক্রিজে পার্থিব আর আকাশদীপ। আরসিবি-র কাছে এই মুহূর্তে ব্যাটসম্যান বলতে রয়েছেন মার্কাস স্টোইনিস এবং মইন আলি। এরপরের দিকে যাঁরা আসবেন তাঁরা সেঅর্থে ব্যাটসম্যান নন। কিন্তু প্রয়োজনে ব্যাটটা করে দিতে পারেন।

20:37 (IST)21 Apr 19
ফিরলেন এবিডি

শটটা মেরেই মুখটা নামিয়ে নিয়েছিলেন এবি ডিভিলিয়ার্স। বুঝে গিয়েছিলেন লং অফে দাঁড়িয়ে থাকা ফিল্ডারের হাতেই ক্যাচটা যেতে চলেছে। ফিল্ডিং করছিলেন ফাফ দু প্লেসিস। জানতেন তাঁর প্রাক্তন সতীর্থ এই ক্যাচটা মিস করবেন না। ১৯ বলে ২৫ রানের ঝোড়ো ইনিংস খেলে থামলেন এবিডি। আরসিবি সাত ওভারে ৫৮ রান তুলল। কোহলির পর ডিভিলিয়ার্সকেও হারাল আরসিবি।

20:25 (IST)21 Apr 19
গ্যালারিতে বিশেষ অতিথি

আজ মাঠে এসেছেন বিশেষ অতিথি। বিরাট-ধোনিদের খেলা দেখছেন মলদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মহম্মদ সোলি। আরসিবি এবং সিএসকে-র ক্যাপ্টেন তাঁর হাতে অটোগ্রাফ করা জার্সি ও ব্য়াট তুলে দিলেন। বিশেষ মুহূর্তের ভিডিও দেখে নিন আপনিও। আরসিবি ৫ ওভারে ৩৩ রান তুলে ফেলল। পার্থিবের সঙ্গে এবি ডিভিলিয়ার্স রয়েছেন ক্রিজে। দুজনেই সুযোগ বুঝে চালিয়ে খেলছেন।

20:16 (IST)21 Apr 19
কোহলি আউট

দীপক চাহারের আউট সাইড দ্য় অফস্টাম্পের বল ড্রাইভ করতে গিয়েছিলেন কোহলি। খোঁচা লেগে চলে গেল ধোনির হাতে। ডাইভ দিয়ে ক্যাচ নিয়ে ধোনি বুঝিয়ে দিলেন তিনি পুরো ফিট। চিন্নাস্বামীর মন খারাপ। অধিনায়কই যে ফিরে গেল। তিন ওভারে আরসিবি তুলল ১১। চেন্নাই আজ বেশ ভাল বল করছে। চাহার কিন্তু এই মরসুমে ধোনির দলের এক নম্বর বোলার। দুরন্ত ফর্মেই রয়েছেন তিনি।

19:57 (IST)21 Apr 19

চিন্নাস্বামী রীতিমত ফুটছে। আজ চেন্নাই এবং ব্যাঙ্গালোর দুই দলই পূর্ণশক্তি নিয়ে মাঠে নামছে। ব্র্যাভো-ধোনি জুটি থেকে কোহলি-ডিভিলিয়ার্স। বোঝাই যাচ্ছে রবিবাসরীয় সন্ধ্যায় ক্রিকেট বিনোদনের সেরা পসরা সাজিয়ে নিয়ে আসছে আইপিএল। এখন শুধু বল গড়ানোর অপেক্ষায় গ্য়ালারি। দেখে নিন চেন্নাই-ব্যাঙ্গালোরে আজ যারা খেলছেন।

19:34 (IST)21 Apr 19
রান তাড়ার পথেই হাঁটবে সিএসকে, ফিরলেন এমএসডি-এবিডি

প্রত্য়াশা মতোই দলে ফিরলেন ধোনি। টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেন এমএসডি। পরের দিকে শিশিরের কথা মাথায় রেখেই পরে ব্য়াট করার কথা ভাবলেন ধোনি। এমনটাই জানিয়েছেন তিনি। অন্যদিকে কোহলিও বললেন তিনিও টস জিতলে বল করতেন প্রথমে। কোহলির দলে তাঁর সুপারস্টার এবি ডিভিলিয়ার্স ফিরলেন। মহম্মদ সিরাজের জায়গায় খেলবেন উমেশ যাদব। অন্যদিকে চেন্নাই দলে ধোনির সঙ্গেই প্রত্যাবর্তন করলেন ডোয়েন ব্র্যাভো। স্যাম বিলিংস ও কর্ণ শর্মাকে খেলাচ্ছে না সিএসকে।

19:26 (IST)21 Apr 19
আরও একবার দেখে নিন সেই প্রমোশন

এবারের আইপিএলে সম্প্রচারক সংস্থা সিএসকে বনাম আরসিবি ম্যাচের একটা দুরন্ত প্রমো তৈরি করেছে। বারবার সেই ভিডিও দেখার মতোই। আপনিও আরেকবার দেখুন সেই বিশেষ প্রমো ভিডিও। প্রতিদ্বন্দ্বিতার অন্য গল্প।

19:18 (IST)21 Apr 19
ব্য়াক-টু-ব্যাক হারল কেকেআর, দুরন্ত জয় হায়দরাবাদের

দিনের প্রথম ম্য়াচে দুরন্ত জয় পেল সানরাইজার্স হায়দরাবাদ। পাঁচ ওভার বাকি থাকতেই কলকাতা নাইট রাইডার্সকে ৯ উইকেটে হারাল তারা। ব্য়াঙ্গালোরের পর এবার হায়দরাবাদের কাছেও হারলেন দীনেশরা। ব্য়াক-টু-ব্যাক হারল কেকেআর।

19:14 (IST)21 Apr 19

কোহলিদের ঘরের মাঠে ধোনির আইপিএল গড় ৭৫.৮। মাহির ৩৪ বলে অপরাজিত ৭০ রানের সৌজন্য়েই চেন্নাই ২০৫ রান তাড়া করে জিতেছিল গতবার। আজ ডেইল স্টেইনকে দিয়েই ধোনি কাঁটা তুলতে চাইবেন কোহলি। ধোনিকে সাতবারের মধ্যে দুবার স্টেইন আউট করেছেন। গত ম্যাচে চোটের জন্য় হায়দরাবাদের বিরুদ্ধে মাঠে নামেননি ধোনি। আজ তিনি খেলছেন। আজ চেন্নাই জিততে পারলে একক দলের বিরুদ্ধে যুগ্মভাবে টানা জয়ের নজির গড়বে তারা। বিরাটদের বিরুদ্ধে ধোনির দল টানা সাতবার জিতেছে।

18:59 (IST)21 Apr 19
কোহলির সিএসকে কানেকশন

গত ম্যাচে কেকেআরের বিরুদ্ধে ঝকঝকে সেঞ্চুরি পেয়েছেন কোহলি। তার ওপর বরাবরই প্রত্যাশার পারদ উর্ধ্বগামীই থাকে। সাধে তিনি বাইশ গজের কিং নন।  আর এই কোহলির কিন্তু সফট টার্গেট চেন্নাই সুপার কিংস। আইপিএলের ইতিহাস বলছে ধোনিদের বিরুদ্ধে ব্য়ক্তিগত সর্বোচ্চ রানের (৭৩৮) নজির রয়েছে কোহলিরই। কিন্তু চেন্নাই নির্বাসন কাটিয়ে ফেরার পর থেকে কোহলি আর সেভাবে জ্বলে উঠতে পারেননি হলুদ জার্সিধারীদের বিরুদ্ধে। তিনি এখনও পর্যন্ত ৩০-এর বেশি রান করতে পারেননি সিএসকে-র বিরুদ্ধে। চেন্নাইয়ের বিরুদ্ধে গত বছর থেকে এ বছর পর্যন্ত তাঁর গড় ১০.৬৬। আজ কি জ্বলে উঠবে কোহলির ব্যাট? উত্তরের অপেক্ষায় চিন্নাস্বামী

ক্রিকেট বেটিং চক্র ভারতে নতুন কিছু নয়। প্রায় প্রতিবছরই আইপিএল চলার সময় এ দেশের কোনও না কোনও প্রান্ত থেকে এরকম ঘটনা খবরের শিরোনামে আসে। চলতি আইপিএলও তার ব্য়তিক্রম নয়। শনিবার সেরকমই এক ক্রিকেটে বেটিং চক্রকে হাতেনাতে ধরল পুলিশ। তাদের থেকে নগদ এক কোটি টাকা ছাড়াও কম্পিউটার ও ল্যাপটপ উদ্ধার করেছে পুলিশ। বোঝাই যাচ্ছে ক্রিকেট বিনোদনের এই আসরে রমরমিয়ে চলছে ক্রিকেট জুয়া।

Web Title:

Ipl 2019 csk vs rcb live cricket score updates95196

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
হয়রানির আশঙ্কা
X