IPL 2019: মাদক কাণ্ডে গ্রেফতার মালিক, নির্বাসনের মুখে তারকাখচিত আইপিএল দল

IPL 2019: রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস আইপিএলে নির্বাসিত হয়েছিল, স্পট ফিক্সিং ঘটনার জেরে। এবার মালিক নেস ওয়াদিয়ার মাদক-কাণ্ডে জাপানে ধরা পড়ার পরে নির্বাসনের মুখে কিংস ইলেভেন পাঞ্জাব।

By: New Delhi  Updated: May 1, 2019, 02:53:19 PM

স্পট ফিক্সিং কাণ্ডের জেরে সাসপেন্ড হওয়ার হ্যাং ওভার এখনও কাটেনি আইপিএলের। এর মধ্যেই ফের একবার দুঃসংবাদ। নিষিদ্ধ হওয়ার পথে এগোচ্ছে কিংস ইলেভেন পাঞ্জাব। মালিক ও অন্যতম অংশীদার নেস ওয়াদিয়ার সৌজন্যে। সম্প্রতি ড্রাগ সংক্রান্ত নিয়মে ফেঁসে জাপানে দু বছরের জন্য হাজতবাসের শাস্তি পেয়েছেন ওয়াদিয়া। এই কারণেই পুনরায় নির্বাসনের মুখে পড়তে পারে কিংস ইলেভেন পাঞ্জাব। অন্তত, আইপিএলের নিয়ম সেটাই বলছে।

আইপিএলের অপারেশনস রুল অনুযায়ী, আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত কর্তাব্যক্তিরা মাঠ ও মাঠের বাইরে এমন অনৈতিক কিছু করতে পারেন না, যার ফলে গোটা টুর্নামেন্টের ভাবমূর্তি খারাপ হতে পারে। অভিযোগ প্রমাণিত হলে, সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিকে নির্বাসনে পাঠানো হতে পারে।

আরও পড়ুন জাপানে ড্রাগ কাণ্ডে গ্রেফতারির জের, নেস ওয়াদিয়ার আইপিএল ভবিষ্যত অনিশ্চিত

জাপানে দু’বছরের জেল নেস ওয়াদিয়ার

কী করেছিলেন প্রীতি জিন্টার প্রাক্তন বয়ফ্রেন্ড? প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, গত মার্চ মাসে জাপানের হোক্কাইডো দ্বীপের নিউ চিতোসি বিমানবন্দরে ২৫ গ্রাম ক্যানাবিস রেসিন-সহ ধরা পড়ে ধরা পড়েন নেস ওয়াদিয়া। তার পরেই গ্রেফতার করা হয় নেসকে। শাস্তি হিসেবে দু’বছর কারাদণ্ড দেওয়া হয় তাঁকে।

এমন ঘটনা প্রকাশ্যে আসার পরেই ওয়াদিয়ার দল কিংস ইলেভেন পাঞ্জাবের আইপিএল ভবিষ্যত বেশ সঙ্কটে। বোর্ডের এক শীর্ষস্থানীয় কর্তা সরাসরি কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। তিনি কিংসদের বিরুদ্ধে শাস্তির সওয়াল করতে গিয়ে তুলে এনেছেন রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংসের প্রসঙ্গও। ঘটনাচক্রে, মালিক, অংশীদারদের অনৈতিক কার্যকলাপ ধরা পড়ে যাওয়ার পরেই রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংসকে দু বছরের জন্য নির্বাসিত করা হয়েছিল।

Nes Wadia and Preity Zinta সুখের সময়ে প্রীতি জিন্টা ও নেস ওয়াদিয়া (ফেসবুক)

সর্বভারতীয় এক টেলিভিশন চ্যানেলকে সেই কর্তা বলেছেন, “যদি সিএসকে গড়াপেটার জন্য দুবছরের জন্য সাসপেন্ড হতে পারে, তাহলে কিংস ইলেভেনের ক্ষেত্রে তা কেন হবে না! দুটো পৃথক দলের জন্য নিয়ম আলাদা হতে পারে না। এটা আরও বেশি সিরিয়াস ঘটনা। ইতিমধ্যেই আইপিএলের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ পাঠিয়ে দেওয়া হয়েছে। ওরাই ঠিক করবে, কিংস ইলেভেন পাঞ্জাব ও মালিকের বিরুদ্ধে কী শাস্তি হবে! খুব কম শাস্তি হলেও, নেস ওয়াদিয়াকে সমস্ত আইপিএল সংক্রান্ত কর্মকাণ্ড থেকে ব্যান করা হতে পারে।” অবশ্য এবারেই প্রথম নয়, প্রাক্তন বান্ধবী প্রীতি জিন্টা নেস ওয়াদিয়ার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন বছর পাঁচেক আগে।

মাঠের বাইরে বিতর্কের সঙ্গে বাইশ গজেও স্বস্তিতে নেই রবিচন্দ্রন অশ্বিনের কিংস বাহিনী। আইপিএলের পয়েন্ট তালিকায় তারা আপাতত সপ্তম স্থানে রয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ipl 2019 kings xi punjab set to face ban as owner nes wadia was arrested for drug possession

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X