scorecardresearch

বড় খবর

দিল্লি ডেয়ারডেভিলসের সহকারি কোচ হলেন মহম্মদ কাইফ

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্য়ান মহম্মদ কাইফকে সহকারি কোচ হিসেবে নিযুক্ত করল দিল্লি ডেয়ারডেভিলস। ২০১৯ আইপিএল-এ দিল্লির ডাগআউটে দেখা যাবে ন্য়াটওয়েস্ট ট্রফির নায়ককে। শুক্রবার এই ঘোষণা করে দিল দিল্লির আইপিএল ফ্র্যাঞ্চাইজি।

দিল্লি ডেয়ারডেভিলসের সহকারি কোচ হলেন মহম্মদ কাইফ
মহম্মদ কাইফ (এক্সপ্রেস ফটো)

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্য়ান মহম্মদ কাইফকে সহকারি কোচ হিসেবে নিযুক্ত করল দিল্লি ডেয়ারডেভিলস। ২০১৯ আইপিএল-এ দিল্লির ডাগআউটে দেখা যাবে ন্য়াটওয়েস্ট ট্রফির নায়ককে। শুক্রবার এই ঘোষণা করে দিল দিল্লির আইপিএল ফ্র্যাঞ্চাইজি। অতীতে কাইফ দিল্লির ট্যালেন্ট স্কাউটের সঙ্গে যুক্ত ছিলেন। ২০১৭ মরসুমে তিনি গুজরাট লায়ন্সের সহকারি কোচ হিসেবে কাজ করেছেন ব্র্যাড হজের সঙ্গে। দিল্লিতে কাইফ কাজ করবেন রিকি পন্টিং ও জেমস হোপসের সঙ্গে। কাইফ রঞ্জি ট্রফিতে ছত্তিশগড়ের মেন্টর হিসেবেও দায়িত্ব সামলেছেন।

গুরুদায়িত্ব পেয়ে কাইফ বললেন, “দিল্লি ডেয়ারডেভিলসের অংশ হতে পেরে অত্যন্ত আনন্দিত আমি। দলের ছেলেদের সঙ্গে কাজ করার জন্য় মুখিয়ে আছি। আমি নিশ্চিত যে, ম্যানেজমেন্ট ও দলের সমর্থনে অনেক তরুণ ক্রিকেটারদের প্রশিক্ষণ দিতে পারব। আশা করি ভবিষ্য়তে তাঁরা আইপিএল ও দেশের মুখ উজ্জ্বল করবে।” দিল্লির ডিরেক্টর মুস্তাফা গাউস কাইফকে দলে স্বাগত জানিয়ে বললেন, “ কাইফের প্রচুর অভিজ্ঞতা রয়েছে। ব্যাকরুম স্টাফেদের সঙ্গে একটা বোঝাপড়া গড়ে তুলতে পারবে। এই খেলার অনুপ্রেরণা ও। দলের তরুণ ক্রিকেটাররা একজন ভাল মেন্টরকে পাবে। আমি আশাবাদী যে, ওর নেতৃত্বে আমাদের দল আইপিএল-এর নতুন মরসুমে ভাল ফল করবে।”

আরও পড়ুন: সব রকমের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিলেন কাইফ

গত বছর জুলাই মাসে সব রকমের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন মহম্মদ কাইফ। এক যুগ আগে দেশের জার্সিতে তাঁকে শেষবার মাঠে দেখা গিয়েছিল। তারপর থেকে ঘরোয়া ক্রিকেটেই কাইফ খেলে গিয়েছেন। ১৩টি টেস্ট (২৭৫৩ রান) ও ১২৫টি ওয়ান ডে খেলেছেন কাইফ। ২০০২-এর ১৩ জুলাই কাইফের অপরাজিত ৮৭ রানে ভর করেই লর্ডসে ঐতিহাসিক ন্যাটওয়েস্ট ট্রফি জিতেছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত। ঠিক ১৬ বছর পর ওই দিনটাই তিনি বেছে নিয়েছিলেন ক্রিকেটকে গুডবাই বলার জন্য। কাইফ আসায় নিঃসন্দেহে বাড়তি একটা শক্তি পেল কাইফ। যিনি ফিল্ডিং কোচ হিসেবেও কাজ সামলে দিতে পারবেন। এর আগে দিল্লি আবার সানরাইজার্স হায়দরাবাদ থেকে শিখর ধাওয়ানকে এনে চমকে দিয়েছিল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2019 mohammad kaif named delhi daredevils assistant coach