scorecardresearch

বড় খবর

IPL 2019: স্টাম্পিংয়ের সফলতা লুকিয়ে টেনিস বলের ক্রিকেটে, জানালেন ধোনি

কী করে মাহি এরকম ‘লাইনটিং ফাস্ট’ স্টাম্প করেন? কোন মন্ত্রে তিনি এতটা সফল? এসবেরই উত্তর দিলেন স্বয়ং ধোনি। দিল্লিকে ৮০ রানে হারানোর পর ধোনি বললেন, তাঁর স্টাম্পিংয়ের সফলতা লুকিয়ে টেনিস বলের ক্রিকেটে।

IPL 2019: স্টাম্পিংয়ের সফলতা লুকিয়ে টেনিস বলের ক্রিকেটে, জানালেন ধোনি
স্টাম্পিংয়ের সফলতা লুকিয়ে টেনিস বলের ক্রিকেটে, জানালেন ধোনি (ছবি-টুইটার/সিএসকে)

শেষ বলে ছয় আর চোখের পলক ফেলার আগে স্টাম্পিং। মহেন্দ্র সিং ধোনির কেরিয়ারের সঙ্গে জড়িয়ে রয়েছে। প্রতি ম্যাচেই কম-বেশি এই দৃশ্য দেখে অভ্যস্ত বাইশ গজ। বুধবার চিপকেও তার ব্যতিক্রম হয়নি। ব্য়াট হাতে আগুন জ্বালানোর পর উইকেটের পিছনেও কামাল করেছেন মাহি। রবীন্দ্র জাদেজার বলে শ্রেয়াস আয়ার আর ক্রিস মরিসকে তিনি স্টাম্প করেছেন সেকেন্ডের ভগ্নাংশের সময়। ম্য়াচের অন্য়তম টার্নিং পয়েন্ট হয় দাঁড়িয়েছিল এই দু’টো আউট।

কী করে মাহি এরকম ‘লাইনটিং ফাস্ট’ স্টাম্প করেন? কোন মন্ত্রে তিনি এতটা সফল? এসবেরই উত্তর দিলেন স্বয়ং ধোনি। দিল্লিকে ৮০ রানে হারানোর পর ধোনি বললেন, “আমার মনে হয় টেনিস বল ক্রিকেট থেকেই এটা এসেছে। কিন্তু নিজের বেসিকসটা ঠিক রাখতে হবে আর এই পর্যায়ে গ্রেজুয়েট হতে হবে। এরকম ভাবে চালিয়ে যেতে গেলে ভুলভ্রান্তি হতে পারে। ফলে আমার মনে হয় বেসিকটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

আরও পড়ুন: দলের স্কোর একশোও হলো না, লজ্জার হার দিল্লির


ধোনির স্টাম্পিংয়ে মুগ্ধ প্রাক্তন ক্রিকেটাররা। টুইট করলেন আরপি সিং, সঞ্জয় মঞ্জরেকর, আকাশ চোপড়া। ধারভাষ্য়কার হর্ষ ভোগলে বললেন, “ধোনি আর তাঁর স্টাম্পিং, স্পিনারদের প্রেমের গল্প।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2019 ms dhoni and stumpings a spinners love story98196