IPL 2019: দিল্লির বিরুদ্ধে কার্তিককে ‘হারাতে’ পারেন ধোনি, অবিশ্বাস্য নজিরের সামনে মহাতারকা

IPL 2019: আর মাত্র দুটো উইকেট শিকার করলেই ধোনি ছুঁয়ে ফেলবেন কেকেআরের অধিনায়ককে। দিল্লির বিরুদ্ধেই কী সেই নজির গড়বেন তিনি?

By: New Delhi  Updated: May 10, 2019, 02:11:00 PM

আইপিএল নির্ঘন্ট বলছে, শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলা দিল্লি ক্যাপিটালস বনাম চেন্নাই সুপার কিংসের। তবে ম্যাচের ব্যাকগ্রাউন্ডে অদৃশ্য রিংটোন গুরু-শিষ্য দ্বন্দ্বের, মহেন্দ্র সিং ধোনি বনাম ঋষভ পন্থ! একজন কেরিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে, হয়তো বিশ্বকাপের পরেই বাইশ গজকে আলবিদা জানিয়ে দেবেন। অন্যজন উঠতি তারা। ভারতীয় ক্রিকেটের ভাবী নক্ষত্র। প্রবীন ও নবীন এমন যুদ্ধের আবহেই বেনজির কীর্তির সামনে দাঁড়িয়ে মাহি। উইকেটের পিছনে দাঁড়িয়ে আর তিনটে আউটে তাঁর সহায়তা থাকলেই তিনি ফের একনম্বরে।

আরও পড়ুন

ICC Cricket World Cup 2019: ধোনি-কোহলির জন্য়ই ভারতকে সেমিফাইনালে দেখছেন কপিল

আইপিএল ইতিহাসে কোনও উইকেটকিপার হিসেবে সবথেকে বেশিবার আউট করার কৃতিত্ব অর্জন করবেন তিনি। শীর্ষস্থানে থাকা দীনেশ কার্তিককে পেরিয়ে শ্রেষ্ঠত্বের শিরোপা পড়বেন তিনি। পরিসংখ্যান বলছে, ধোনির বর্তমান উইকেট শিকারের সংখ্যা ১২৯টি। এর মধ্যে ৯১টি ক্যাচ ধরেছেন এবং ৩৮বার স্ট্যাম্পিং করেছেন তিনি। দীনেশ কার্তিকের এই সংখ্যা ১৩১টি।

কেকেআরের অন্য এক তারকা রবিন উত্থাপ্পা, যিনি গত মরশুম থেকেই উইকেটকিপিংয়ের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি এই তালিকায় রয়েছেন তৃতীয় স্থানে (৯০টি)। বিদেশিদের মধ্যে এই তালিকায় শীর্ষে অ্যাডাম গিলক্রিস্ট (৫০টি)।

ধোনি অবশ্য স্রেফ উইকেটকিপিংয়েই নন, বরাবরের মতোই ব্যাট হাতে চলতি আইপিএলে অনবদ্য। ১৩টি ম্যাচে ৪০৫ রান করে চলতি টুর্নামেন্টে ধোনিই সিএসকের জার্সিতে সর্বোচ্চ রান সংগ্রাহক। বেশ কয়েকটি ম্যাচে নিজের একক দক্ষতাতেই তিনি দলকে জিতিয়েছেন। তবে শুক্রবার দিল্লির বিরুদ্ধে লড়াই কঠিন। কারণ, গ্রুপ পর্বের শেষ এবং প্লে অফের প্রথম ম্যাচ হেরে ধোনিরা বিপাকে। দিল্লির বিরুদ্ধে শুক্রবার না জিতলেই টুর্নামেন্ট খতম। ধোনি নিজের ব্যক্তিগত মাইলস্টোন গড়ার পাশাপাশি দলকে ফের একবার ফাইনালে তুলতে সমর্থ হন কিনা, সেটাই আপাতত দেখার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ipl 2019 ms dhoni just two dismissals away to touch dinesh karthiks incredible feat in ipl

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement