বড় খবর

গেইলকে সরিয়ে আইপিএলে শীর্ষে এবি, কেকেআরকে দুরমুশ করার পরেই মিলল সুখবর

ম্যাচ সেরার পুরস্কারের পাশাপাশি পার্টনারশিপেও নজির গড়লেন এবি-কোহলি। দুই তারকা এই নিয়ে ১০ বার ১০০ বা তার বেশি রানের পার্টনারশিপ গড়লেন আইপিএলে। ১২.২ ওভারের শেষে আরসিবি একসময় ৯৪/২ ছিল।

এবি ডিভিলিয়ার্স। ফের একবার জ্বলে উঠলেন, তাও আবার কেকেআরের বিরুদ্ধে। এবির রঙিন মুকুটে আরও এক উজ্জ্বল পালকের সংযোজন ঘটল। প্রোটিয়াজ সুপারস্টারের ৩৩ বলে ৭৩ রানের বিধ্বংসী ইনিংসে বড় করেই আরসিবি সোমবার রাতে শারজা ক্রিকেট স্টেডিয়ামে ৮২ রানে হারাল কেকেআরকে। নিজের ৭৩ রানের ইনিংসে এবি হাঁকালেন হাফডজন ওভার বাউন্ডারি এবং ৫টা বাউন্ডারি।

স্লো হয়ে যাওয়া উইকেটে এবি যেন কেকেআর বোলারদের উপর দিয়ে রোলার কোস্টার চালালেন। আর নিজের আইপিএল কেরিয়ারে এবি এদিনই জিতলেন ২২তম ম্যাচ সেরার পুরস্কার। কেকেআর ম্যাচেই এবি যেন কার্যত প্রমাণ করে দিলেন, বয়স বেড়ে গেলেও তাঁর ব্যাটে এখনো মরচে আসেনি।

আরো পড়ুন: ধোনির মেয়েকে ধর্ষণের হুমকি দিয়ে গ্রেফতার নাবালক, জেরায় ভেঙে পড়ে স্বীকারোক্তি

আইপিএলের ইতিহাসে সর্বাধিক ম্যাচ সেরার পুরস্কার আপাতত এবি ডিভিলিয়ার্সের দখলে। তিনি পিছনে ফেললেন ক্রিস গেইলকে। এবির আগে ক্রিস গেইল ২১ বার ম্যাচ সেরার পুরস্কার পেয়েছিলেন। এতদিন সেটাই ছিল সর্বোচ্চ। সেই রেকর্ড ভেঙে দিলেন এবি সোমবার।

সর্বাধিক ম্যাচ সেরার প্রাপকদের তালিকায় এরপর রয়েছেন যথাক্রমে রোহিত শর্মা (১৮), ডেভিড ওয়ার্নার (১৭), এমএস ধোনি (১৭), শ্যেন ওয়াটসনরা (১৬)।

ম্যাচ সেরার পুরস্কারের পাশাপাশি পার্টনারশিপেও নজির গড়লেন এবি-কোহলি। দুই তারকা এই নিয়ে ১০ বার ১০০ বা তার বেশি রানের পার্টনারশিপ গড়লেন আইপিএলে। ১২.২ ওভারের শেষে আরসিবি একসময় ৯৪/২ ছিল। তারপরেই এবি মাঠে নামেন। মুহূর্তের মধ্যেই কোহলির সঙ্গে জুটি বেঁধে এবি মাত্র ৪৬ বলে ১০০ রানের পার্টনারশিপ গড়ে ফেলেন। সেখানেই ম্যাচ থেকে হারিয়ে যায় কেকেআর।

আগের ম্যাচে সিএসকের বিরুদ্ধে রানের খাতা না খুলেই সাজঘরে ফিরেছিলেন। এদিন আর সেই ভুল করেননি। একেবারে স্কোরবোর্ডে ভালো রান তুলে তবে থেমেছেন। আরসিবির ১৯৫ রানের টার্গেট তাড়া করতে নেমে কেকেআর মাত্র ১১২ রানে শেষ হয়ে যায়। ওয়াশিংটন সুন্দর ও যুজবেন্দ্র চাহাল যথাক্রমে ২ ও ১ উইকেট নিয়ে কেকেআরকে থামিয়ে দেন।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 ab de villiers wins most mom award in ipl surpasses chris gayle

Next Story
ধোনির মেয়েকে ধর্ষণের হুমকি দিয়ে গ্রেফতার নাবালক, জেরায় ভেঙে পড়ে স্বীকারোক্তি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com