বড় খবর

CSK vs DC Preview: দিল্লির বিরুদ্ধে ধোনির সাহসী হওয়ার চ্যালেঞ্জ, ব্যাটিং অর্ডারে পরিবর্তন কি দেখা যাবে

শারজায় আগের ম্যাচে হারার পর সিএসকে ফের খেলতে নামছে শুক্রবার। ধোনিদের সামনে এবার দিল্লি ক্যাপিটালসের আত্মবিশ্বাসী চ্যালেঞ্জ। ধোনি কি ব্যাটিং অর্ডারে নিজেকে তুলে আনবেন?

শুক্রবার সিএসকে খেলতে নামছে আত্মবিশ্বাসী দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। দ্বিতীয় ম্যাচে প্রবল সমালোচনার মুখোমুখি হওয়ার পর ধোনি নিজের ব্যাটিং অর্ডার বদলান কিনা, সেটাই দেখার। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অপ্রত্যাশিত হার হজম করতে হয়েছে সিএসকেকে। চেন্নাইয়ের স্পিনারদের এই জন্যই কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন বিশেষজ্ঞরা। সেই সঙ্গে ওপেনার মুরলি বিজয়, মিডল ও লোয়ার অর্ডারে কেদার যাদব, ধোনিদের চাপ নিতে না পারার অক্ষমতা প্রকট হয়ে গিয়েছে।

বিশাল রান তাড়া করতে নেমে ধোনি রুতুরাজ, স্যাম কুরান এমনকি কেদার যাদবের পরে সাত নম্বরে ব্যাট করতে নামেন। এই রণকৌশল কার্যত কোনো কাজেই আসেনি। ডুপ্লেসিস একা লড়লেও তা পর্যাপ্ত ছিল না।

আরো পড়ুন: IPL 2020: ফিল্ডিংয়ে ব্যর্থ, তাই বুমরার প্রতি ক্ষোভ উগরে দিলেন হার্দিক, দেখুন বিতর্কিত ভিডিও

এখনও ধোনির উপর সমর্থকদের পূর্ণ ভরসা থাকলেও, রাজস্থান ম্যাচেই দেখা গিয়েছে এক্সপ্রেস পেস গতির বোলারদের সামনে ধোনি খেলার গতিপথ বদলাতে পারছেন না। টম কুরান মিডিয়াম পেস নিয়ে আবির্ভুত হওয়ার পরই স্বমহিমায় দেখা যায় মহাতারকাকে। তবে তার অনেক আগেই খেলার ফলাফল নির্ধারিত হয়ে গিয়েছিল।

তবে শারজার থেকে দুবাইয়ের মাঠ অনেকটাই বড়। ধোনি আগের ম্যাচের তুলনায় অনেক ভালোভাবে স্ট্রাইক রোটেট করতে পারবেন। থিতু হওয়ার জন্য পর্যাপ্ত সময়ও পাবেন।

অন্যদিকে, দিল্লি ক্যাপিটালস রূদ্ধশ্বাস প্রথম ম্যাচে জয় পাওয়ার পরে অনেক আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামবে সিএসকের বিপক্ষে। তবে কাঁধে চোট পেয়ে অশ্বিনের ছিটকে যাওয়ায় নতুন করে বোলিং আক্রমণ সাজাতে হবে দিল্লিকে। অশ্বিনের পরিবর্তে প্রথম একাদশে দেখা যেতে পারে অমিত মিশ্রকে।

মোহিত শর্মার পারফরম্যান্স বেশ চিন্তায় রাখছে দিল্লিকে। আগের ম্যাচে লোকেশ রাহুলকে আউট করলেও শেষ দিকে একাধিক লুজ ডেলিভারিতে দলের সমস্যা বাড়িয়ে দিয়েছিলেন তিনি। এনরিখ নর্তজে প্ৰথম ম্যাচে নজর কাড়লেও ড্যানিয়েল সিমসকে খেলানো হতে পারে।

ব্যাটিংয়ে শেমরণ হেটমায়ার সম্ভবত শেষ সুযোগ পেতে চলেছেন সিএসকে ম্যাচে। তবে এই ম্যাচেও ব্যর্থ হলে রিকি পন্টিং খেলাতে পারেন স্বদেশীয় আলেক্স ক্যারিকে।

এই ম্যাচে সিএসকের স্পিনারদের কাছে চ্যালেঞ্জ হতে চলেছে দিল্লির একের পর এক বিগ হিটারদের সামলানো। শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, অধিনায়ক শ্রেয়স আইয়ার এবং আগের ম্যাচের নায়ক মার্কাস স্টোয়িনিসকে কি শান্ত রাখতে পারবেন পীযুষ চাওলা, রবীন্দ্র জাদেজারা, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 chennai super kings vs delhi capitals match preview predicted team xi

Next Story
IPL 2020: কিংসদের কাছে হারের জন্য দায়ী কোহলি, স্বীকার করলেন মহাতারকাই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com