বড় খবর

সিএসকে থেকে বাদ পড়ার মুখে ধোনি, ছয় ‘বুড়ো’ ক্রিকেটারকে বাতিলের সিদ্ধান্ত

সিএসকে ড্যাডি’স আর্মি ট্যাগ ঝেড়ে ফেলে স্কোয়াডে আরো তরুণ রক্ত ঢোকাতে চাইছে। শ্যেন ওয়াটসন, পীযুষ চাওলা, ইমরান তাহির, কেদার যাদবদের মত সিনিয়রদের দরজা দেখিয়ে দেওয়া হতে পারে।

ধোনি কি ফুরিয়ে গিয়েছেন! সাধারণ সমর্থক নয়, সিএসকে টিম ম্যানেজমেন্টের মনে এখন এমন প্রশ্নই উঁকি ঝুঁকি দিচ্ছে। চলতি টুর্নামেন্টে একের পর এক হার। দশ ম্যাচের মধ্যে সাতটি ম্যাচেই হেরেই প্লে অফ থেকে কার্যত ছিটকে গিয়েছে সিএসকে। বাকি চার ম্যাচের একটিতে হারলেই সিএসকে প্রথমবারের মত আইপিএলের প্লে অফে উঠতে পারবে না। এই কারণেই চরম ক্ষুব্ধ সিএসকের শীর্ষ পরিচালন কমিটি। শীঘ্রই কঠিন সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটতে পারে তারা।

এমন অবস্থায় সিএসকে অন্দরমহলেই প্রশ্ন ওঠে গিয়েছে, ধোনি কি ব্যাটের পাশাপাশি নেতৃত্বগুণও হারিয়ে ফেলেছেন। যেভাবে একের পর এক ম্যাচে ফ্লপ কেদার যাদবকে ব্যাক করেছেন তিনি। তা মোটেও ভালভাবে নেয়নি সিএসকে ম্যানেজমেন্ট। ইনসাইড স্পোর্টসের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, আসন্ন মরশুমে নিলাম হলে আগেই ঝেড়ে ফেলা হবে কেদারকে।

আরো পড়ুন: মোহনবাগান বাদ, শুধুই এটিকে! সৌরভের পোস্টে চরম ক্ষুব্ধ বাগান সমর্থকরা

সেই প্রতিবেদনে সিএসকে এক কর্তা জানিয়েছেন, “সিএসকের একাধিক দুর্বল স্থান এবারে উন্মুক্ত হয়ে গিয়েছে। তাই কঠিন সিদ্ধান্ত নিতেই হবে। তবে চলতি এবং আসন্ন আইপিএলের মধ্যে সময় খুব কম। এটাই ভাবাচ্ছে সিএসকেকে।”

ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে ইতিমধ্যেই অবসর নিয়ে ফেলেছেন। তবে আইপিএলে কতদিন টানবেন, তা নিয়ে এখনো খোলসা করে কিছু জানাননি। ধোনিকে ছাড়া সিএসকেকে ভাবা কঠিন হলেও, এই ফর্ম আর দু এক ম্যাচে চললে সম্ভবত ধোনিকে আইপিএল থেকেও সরে দাঁড়ানোর প্রস্তাব দিতে পারে স্বয়ং সিএসকে।

তবে ছয় মাসের মধ্যে আরও একবার আইপিএলের আসর বসছে। সেই হিসাবে সম্ভবত, ধোনিকে শেষবারের মত আগামী আইপিএলে রেখে দেওয়া হতে পারে। ধোনিকে আরো এক মরশুম আইপিএলের জন্য মার্জনা করা হলেও একাধিক সিএসকে সিনিয়র ক্রিকেটারকে বাতিলের খাতায় ফেলে দেওয়া হবে। এমনটাই খবর সিএসকে টিম ম্যানেজমেন্টের সূত্রে। এতদিন সিএসকেকে বলা হত, ড্যাডি’স আর্মি! বয়স্ক ক্রিকেটারে বোঝাই স্কোয়াড হওয়ার কারণে এই বিশেষণ। তবে এই উপাধিই চলতি মরশুমে ভুগিয়ে চলেছে সিএসকেকে।

সিএসকে ড্যাডি’স আর্মি ট্যাগ ঝেড়ে ফেলে স্কোয়াডে আরো তরুণ রক্ত ঢোকাতে চাইছে। শ্যেন ওয়াটসন, পীযুষ চাওলা, ইমরান তাহির, কেদার যাদবদের মত সিনিয়রদের দরজা দেখিয়ে দেওয়া হতে পারে। সুরেশ রায়না এবং হরভজন সিং টুর্নামেন্টে যোগদান না করায় ইতিমধ্যেই তিন বছরের চুক্তি থেকে বাদ পড়েছেন।

সিএসকের ইতিহাসে নিকৃষ্টতম পারফরম্যান্স করার জন্য সিনিয়র ব্রিগেডের কী শাস্তি জোটে, এখন সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 csk management decides to make some tough calls ahead of upcoming ipl

Next Story
বিরাটের এক কথাতেই কেকেআরকে ধসিয়ে দেন সিরাজ, ম্যাচের পরেই ফাঁস রহস্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com