বড় খবর

দিল্লি ক্যাপিটালসে কি নেতৃত্ব হারাচ্ছেন পন্থ, বড়সড় আপডেট দিল ফ্র্যাঞ্চাইজি

ক্যাপ্টেন বদল হলেও দিল্লির ফর্মে অবশ্য মরচে পড়েনি। পন্থের নেতৃত্বেও বন্ধ হওয়া আইপিএলের লিগ তালিকায় আপাতত শীর্ষে দিল্লি ক্যাপিটালস।

আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু হতে এখনও বাকি একমাস। ইতিমধ্যেই আগেভাগে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে একাধিক ফ্র্যাঞ্চাইজি ঘাঁটি গেড়েছে আমিরশাহিতে। মুম্বই ইন্ডিয়ান্স এবং সিএসকে দুই দল-ই আমিরশাহি পৌঁছে ছয় দিন কোয়ারেন্টিনে থাকার মেয়াদও পূর্ণ করে ফেলেছে।

অগাস্টের ২১ তারিখে আমিরশাহি রওনা হচ্ছে দিল্লি ক্যাপিটালসও। তবে দল পৌঁছনোর আগেই আঙুলের চোট থেকে সেরে উঠে আমিরশাহি পৌঁছে অনুশীলন চালু করে দিয়েছেন শ্রেয়স আইয়ার। আগামী সপ্তাহেই দলের অধিকাংশ তারকা আমিরশাহি পৌঁছে যাওয়ার দিন নির্ধারিত হয়ে গেলেও নেতৃত্ব নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি ক্যাপিটালস ম্যানেজমেন্ট। সংবাদসংস্থা সূত্রের খবর শ্রেয়স আইয়ার নাকি ঋষভ পন্থকে ক্যাপ্টেনের আর্মব্যান্ড পরতে দেখা যাবে, তা এখনও ঠিক করে উঠতে পারেনি ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুন: ইঙ্গিতেও হল না কাজ! পন্থ-ইশান্তে তীব্র অখুশি বিরাট-রোহিত, দেখুন ভিডিও

সংবাদসংস্থাকে দিল্লি ক্যাপিটালসের এক কর্তা জানিয়েছেন, “শনিবার সকালেই আমিরশাহি পৌঁছে যাচ্ছে দল। দিল্লি থেকে ফ্লাইটে ঘরোয়া ক্রিকেটার এবং আধিকারিকরা ইউএই-তে পৌঁছবে। দিল্লির ভারতীয় তারকারা ইতিমধ্যেই শহরে কোয়ারেন্টিন সারছেন। আমিরশাহি পৌঁছে আরও এক সপ্তাহ নিভৃতবাসে থাকতে হবে তাঁদের। তারপরেই ক্যাম্প চালু হবে। নেতৃত্বের বিষয়ে এখনও ম্যানেজমেন্ট চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি।”

গৌতম গম্ভীরের পরে ২০১৮-য় শ্রেয়স আইয়ারের হাতে নেতৃত্ব তুলে দিয়েছিল দিল্লি ফ্র্যাঞ্চাইজি। তারপরেই আইয়ারের নেতৃত্বে দিল্লির আইপিএল ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়ায় দল। সেই বছরেই ২০১২ সালের পর প্রথমবার দিল্লি প্লে অফে খেলার যোগ্যতা অর্জন করে। এরপরে ২০২০-র ফাইনালেও পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস। তবে ফাইনালে মুম্বইয়ের কাছে পরাস্ত হয় দিল্লি। ২০২১-এও শ্রেয়স আইয়ারকে ক্যাপ্টেন রেখেই আইপিএল খেলতে প্ৰস্তুত ছিল দল। তবে কাঁধের চোট তাঁকে আইপিএল থেকে ছিটকে দিয়েছিল। শ্রেয়সের পরিবর্তে নেতৃত্বের আর্মব্যান্ড তুলে দেওয়া হয় ঋষভ পন্থের হাতে।

আরও পড়ুন: একের পর এক ভুল সিদ্ধান্ত! কোহলিকে সরিয়ে পন্থকে দায়িত্বে চাইছেন ক্ষিপ্ত গাভাসকার

ক্যাপ্টেন বদল হলেও দিল্লির ফর্মে অবশ্য মরচে পড়েনি। পন্থের নেতৃত্বেও বন্ধ হওয়া আইপিএলের লিগ তালিকায় আপাতত শীর্ষে দিল্লি ক্যাপিটালস। ঘটনা হল, পন্থ এবং শ্রেয়স আইয়ার দুজনেই তরুণ এবং ফ্র্যাঞ্চাইজিতে লম্বা ভবিষ্যতের লগ্নি হিসাবেই ধরা হয়। ম্যানেজমেন্টের কাছে সিদ্ধান্ত নেওয়া বেশ মুশকিল হতে চলেছে। আগামী কয়েক সপ্তাহেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবে দিল্লি কর্তৃপক্ষ। পন্থ বর্তমানে জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত। সিরিজ শেষের পরে দলের বাকি ক্রিকেটারদের সঙ্গে আমিরশাহি উড়ে আসবেন তারকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 delhi capitals has not yet decided who will be captain shreyas iyer or rishabh pant

Next Story
জঙ্গি হানার আশঙ্কা! পাকিস্তান সফর বাতিলের পথে ইংল্যান্ডও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com