হারের জন্য দায়ী কেকেআর ব্যাটিং, নেতৃত্বের অভিষেকে হেরে তোপ মর্গ্যানের

কেকেআর শুরুতে ব্যাট করে স্কোরবোর্ডে ১৪৮ করার পর সেই রান ডিফেন্ড করতে পারেনি। হার সত্ত্বেও আপাতত পয়েন্ট তালিকায় চার নম্বরে কেকেআর।

By:
Edited By: Subhasish Hazra Dubai  October 17, 2020, 1:14:29 PM

হেরে যাওয়ার পর দলের টপ অর্ডারকেই দুষলেন কেকেআরের নতুন নেতা ইয়ন মর্গ্যান। জানিয়ে দিলেন, খুব তাড়াতাড়ি উন্নতি করতে হবে তাঁদের।

টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে কেকেআর ৮ ওভারেই স্কোরবোর্ডে ৪২ তুলতে না তুলতে ৪ উইকেট খুইয়ে ফেলে। ১১ ওভারে ব্যাটিং অর্ডারের অর্ধেক ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন। তবে ষষ্ঠ উইকেটে অধিনায়ক ইয়ন মর্গ্যান (৩৯) এবং প্যাট কামিন্স (৫৩) মিলে অবিচ্ছেদ্য ৮৭ রানের পার্টনারশিপ গড়ে যান। তাদের জুটিতেই ভর করে কেকেআর সম্মানজনক ১৪৮ পৌঁছায়।

আরো পড়ুন: স্বেচ্ছায় পদত্যাগ করেনি কার্তিক, কেকেআরের বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ গম্ভীরের

সেই রান তাড়া করতে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স ১৬.৫ ওভার নেয়। ২ উইকেটের বিনিময়ে সেই রান তুলে দেয় মুম্বই। এরপরে সাংবাদিক সম্মেলনে এসে মর্গ্যান বলে যান, “মুম্বই এদিন দুরন্ত বোলিং করেছে। কেন ওরা টুর্নামেন্টের অন্যতম সেরা দল প্রমাণ করে দিয়েছে। তবে ব্যাটিং অর্ডারের শুরুতে আমরাও বেশ কিছু ভুল করেছি। আমাদের দ্রুত এই ত্রুটি সারিয়ে ফেলতে হবে। সবে টুর্নামেন্টের অর্ধেক সমাপ্ত হয়েছে। ঘুরে দাঁড়ানোর জন্য এর থেকে ভালো সময় আর হয় না।”

পাশাপাশি মর্গ্যান জানিয়ে রাখলেন, কেকেআরের ব্যাটিং অর্ডারে আরো নমনীয়তা আনতে হবে। প্রতিপক্ষ অনুযায়ী নিজেদের মানিয়ে নেওয়ার ব্যবস্থা করতে হবে। ইংল্যান্ডের জাতীয় দলের নেতা জানালেন, “আমাদের দলের ব্যাটিং অর্ডারের যা শক্তি, গভীরতা, স্কিল অনুযায়ী যে রকম ব্যাটসম্যান রয়েছে তাতে আমাদের মানিয়ে নেওয়ার ক্ষমতা আরো বাড়াতে হবে। বিভিন্ন প্রতিপক্ষ অনুযায়ী চ্যালেঞ্জও আলাদা হয়। এই ব্যাটিং লাইন আপ থেকেই সেরাটা বের করে আনতে হবে আমাদের। তাই ব্যাটিং অর্ডারে প্রয়োজনীয় রদবদল প্রতিপক্ষ অনুযায়ী করতে হবে।”

মাত্র ২৪ ঘন্টা হল, আইপিএলে নেতৃত্বের অভিষেক ঘটেছে। তারপর মর্গ্যান জানিয়েছেন, “দলের নেতাদের মধ্যেই আমি এবং দীনেশ অধিনায়ক এবং সহ অধিনায়ক। আমাদের মধ্যে রূপান্তর পর্বটা মসৃণভাবেই হয়েছে। স্বার্থত্যাগহীনতা এবং প্রবল সাহস না থাকলে দীনেশের মত কেউ এভাবে সহ অধিনায়কের হাতে দায়িত্ব তুলে দিয়ে শুধুমাত্র ব্যাটিংয়ে ফোকাস করার কথা বলতে পারত না। দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ আমার কাছে বড় সুযোগ এনে দিয়েছে। আমাদের দলে অবশ্য একাধিক নেতা রয়েছে। গোটা টুর্নামেন্ট জুড়েই তাদের প্রয়োজন আমাদের।”

মুম্বইয়ের বিরুদ্ধে দলের সেরা স্কোরার কামিন্স। মর্গ্যান জানাচ্ছেন, কামিন্সকে অলরাউন্ডার হিসাবেই দলে ভাবা হয়েছে। টুর্নামেন্টে খেলতে নামার আগে অজি তারকা গলফ খেলায় ব্যাটিং আরো ক্ষুরধার হয়েছে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ipl 2020 eoin morgan criticises top order batting after failure against mumbai indians

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং