scorecardresearch

বড় খবর

নেতৃত্বের ভুলেই লজ্জাজনক হার, বিস্ফোরক স্বীকারোক্তি কেকেআর নেতা মর্গ্যানের

চলতি টুর্নামেন্টে ১০ ম্যাচের মধ্যে পাঁচটিতেই জিতেছে কেকেআর। আপাতত লিগ তালিকায় চতুর্থ স্থানে। প্লে অফে ওঠার জন্য বাকি চার ম্যাচে কঠিন পরীক্ষা মর্গ্যান ব্রিগেডের।

নেতৃত্বের ভুলেই লজ্জাজনক হার, বিস্ফোরক স্বীকারোক্তি কেকেআর নেতা মর্গ্যানের

অধিনায়কত্বের ভুলেই হেরেছে কেকেআর। অন্য কেউ নয়। স্বয়ং কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান স্বীকার করে নিলেন আরসিবির বিরুদ্ধে ম্যাচের পরেই। আবু ধাবিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে টসে জেতার পর ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মর্গ্যান। আর এই সিদ্ধান্তের জন্যই অনুশোচনায় ভুগছেন ইংরেজ তারকা।

প্রথমে ব্যাটিং করে কেকেআর নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৮৪ তোলে। চলতি আইপিএলে কোনো দলের করা এটাই সর্বনিম্ন স্কোর। পাশাপাশি টুর্নামেন্টের ইতিহাসে ২০ ওভার ব্যাটিং করে কোনো দলের এটাই সবথেকে কম স্কোর।

আরো পড়ুন: মোহনবাগান বাদ, শুধুই এটিকে! সৌরভের পোস্টে চরম ক্ষুব্ধ বাগান সমর্থকরা

এমন লজ্জাজনক রেকর্ড গড়ার পরে মর্গ্যান জানিয়ে দিয়েছেন, “ব্যাটিংয়ের জন্যই হারতে হল আমাদের। আরসিবি দারুণ ব্যাটিং করেছে। চার-পাঁচ উইকেট পড়ে যাওয়ার পর আমাদের আরো ভালভাবে পরিস্থিতির মোকাবিলা করা উচিত ছিল। শিশিরের জন্য আমাদের প্রথমে ব্যাটিং করা উচিত হয়নি।”

চলতি টুর্নামেন্টে ১০ ম্যাচের মধ্যে পাঁচটিতেই জিতেছে কেকেআর। আপাতত লিগ তালিকায় চতুর্থ স্থানে। প্লে অফে ওঠার জন্য বাকি চার ম্যাচে কঠিন পরীক্ষা মর্গ্যান ব্রিগেডের। মাত্র ২ পয়েন্ট পিছিয়ে ঘাড়ের কাছেই নিঃশ্বাস ফেলছে রাজস্থান রয়্যালস এবং কিংস ইলেভেন পাঞ্জাব।

“টপ অর্ডারে প্রথম তিন ব্যাটসম্যানকে প্রথম একাদশে টানা খেলানো হচ্ছে। ওরাই ইনিংস গড়ার কাজে এগিয়ে নিয়ে যেতে পারে। ওদের মধ্যে সম্ভবনাও রয়েছে। তাই ভারতীয় ব্যাটসম্যানদের সমর্থন দেওয়াটা জরুরি।” এমনটাই বলেছেন মর্গ্যান।

আরসিবির বিরুদ্ধে আন্দ্রে রাসেল এবং সুনীল নারিনকে বাইরে রেখেই ২০১২ সালের পর প্রথমবার কোনো ম্যাচে মাঠে নেমেছিল। দুজন ক্যারিবীয় ক্রিকেটারের অনুপস্থিতি হারে প্রভাব ফেলেছে, মনে করছেন মর্গ্যান। তিনি জানালেন, দুজনেই কোয়ালিটি অলরাউন্ডার। দুই তারকা না থাকায় দলের একাদশে ফাঁক তৈরি হয়।

মর্গ্যান অবশ্য সমর্থকদের আস্থা জুগিয়ে বলছেন, “খুব তাড়াতাড়ি মর্গ্যান এবং রাসেলকে দলে আমরা পাবো। দুজনেই চূড়ান্ত পর্যায়ের দক্ষতা রয়েছে। দুজনেই স্কিলফিল অলরাউন্ডার। খুব শীঘ্রই ওদের পাওয়া যাবে আশা করি।” শনিবার কেকেআরের সামনে চ্যালেঞ্জ দিল্লি ক্যাপিটালসের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2020 eoin morgan regrets having mistakes against rcb in abu dhabi