বড় খবর


ধোনির ছবি দেখিয়ে পন্টিংকে ‘অপমান’ আইসল্যান্ড ক্রিকেটের, বিতর্কে জড়ালেন অশ্বিনও

রিকি পন্টিং আবার এই মানকাড আউট করার পক্ষপাতী নন। ফিঞ্চকে ওয়ার্নিং দেওয়ার সময়েও পন্টিংকে দেখা গিয়েছিল হাসি মুখে বসে থাকতে।

রিকি পন্টিংকে এবার সূক্ষ্ম খোঁচা দিল আইসল্যান্ড ক্রিকেট। তাও আবার আইপিএলের প্রসঙ্গ ধরে। মানকাড নিয়ে বিতর্ক অনেক দিনের। ক্রিকেট স্বঘোষিত জেন্টলম্যানস গেম। ক্রিকেটের স্পিরিটটাই নাকি আসল! আর মানকাড নাকি সেই স্পিরিটেরই পরিপন্থী।

ক্রিকেটের নিয়ম মেনে গত মরশুমে জোস বাটলারকে তাই রবিচন্দ্রন অশ্বিন আউট করলেও বিতর্কের ঝড় বয়ে গিয়েছিল। এবার সেই বিতর্কের রেশ এড়াতেই অশ্বিন সুযোগ পেয়েও আউট করেননি ফিঞ্চকে। পরে যদিও নিজের টুইটার পোস্টে লিখে দিয়েছেন, এটাই তাঁর প্রথম ও শেষ ওয়ার্নিং। অর্থাৎ অশ্বিন যে এরপর ব্যাটসম্যানকে মানকাড করতে দ্বিধা করবেন না, তা স্পষ্ট করে দিয়েছেন।

আরো পড়ুন: সিএসকের বিরুদ্ধে নামার আগেই ভয়ঙ্কর সংবাদ! চোট পেয়ে ‘আউট’ কেকেআর পেসার

অশ্বিনের দল দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং আবার এই মানকাড আউট করার পক্ষপাতী নন একেবারেই।তিনিই অশ্বিনকে মানকাড করতে নিষেধ করেছেন। ফিঞ্চকে ওয়ার্নিং দেওয়ার সময়েও পন্টিংকে দেখা গিয়েছিল হাসি মুখে বসে থাকতে।

আইপিএল শুরু হওয়ার আগে পন্টিং মানকাড বিতর্ক নিয়ে মুখ খুলে বলেছিলেন, “মানকাড খুব সহজ সরল নিয়ম হলেও এই বিষয় একদমই পছন্দ নয় আমার। বরং ব্যাটসম্যানরা যাতে কোনো অতিরিক্ত সুবিধা নিতে না পারে, সেই বিষয় নিশ্চিত করা প্রয়োজন।”

মানকাড নিয়ে এত রক্ষণশীল হওয়ার কারণেই এবার পন্টিংকে নিয়ে ট্রোল আইসল্যান্ড ক্রিকেটের। নিজেদের টুইটার একাউন্টে একটি ছবি শেয়ার করে বরফ দেশের ক্রিকেট সংস্থা। সেই ছবিতে দেখা যাচ্ছে, আরসিবি বনাম সিএসকে ম্যাচে এবি ডিভিলিয়ার্সকে স্ট্যাম্প আউট করছেন ধোনি।

ক্যাপশনে লেখা, “ধোনির মোটেই এমনটা করা উচিত হয়নি। বারবারই ও এমনটা করে থাকেন। ব্যাটসম্যান সামান্য ক্রিজের বাইরে বেরিয়েছিলেন। যদিও উদ্দেশ্য সেরকম ছিল না। তবে ধোনির উচিত ছিল ব্যাটসম্যানকে ওয়ার্নিং দিয়ে ছেড়ে দেওয়া। – রিকি পন্টিং।”

রিকি পন্টিংয়ের বয়ানে এমন বলা হলেও তিনি মোটেও এমনটা বলেননি আসলে। শ্লেষাত্মক ভঙ্গিতে অজি মহাতারকাকে ট্রোল করার উদ্দেশ্যেই আইসল্যান্ড ক্রিকেট এবার অন্য রকম পন্থা নিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl 2020 iceland cricket takes a sly dig at rickey ponting

Next Story
সিএসকের বিরুদ্ধে নামার আগেই ভয়ঙ্কর সংবাদ! চোট পেয়ে ‘আউট’ কেকেআর পেসার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com