বড় খবর

ঠিক যেন ব্রেট লি! মুম্বই ম্যাচে অভিষেকেই নজর কাড়লেন যুব পেসার

২০ লক্ষ টাকার বেস প্রাইসের অনেকটাই ওপরে গিয়ে রাজস্থান রয়্যালস ১.৩০ কোটি টাকার কেনে তাঁকে। প্রথম চার ম্যাচে রিজার্ভ বেঞ্চে বসে থাকলেও মুম্বইয়ের বিপক্ষে অভিষেকেই সকলের নজর কেড়ে নিয়েছেন।

এতদিন ছিলেন ছোটদের ক্রিকেটে। তবে মঙ্গলবারই রাজস্থান রয়্যালস আইপিএলে প্রথমবার খেলার সুযোগ করে দেয় তরুণ পেসার কার্তিক ত্যাগীকে। আর অভিষেক ম্যাচেই নজর করলেন খুব এই পেসার। শুরুর ওভারেই আউট করে দেন মুম্বই ওপেনার কুইন্টন ডিকককে। তারপরেই প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট বিশ্ব।

মাঝের ওভারে যেভাবে আলো ছড়ালেন কার্তিক। তাতে রাজস্থান রয়্যালসের তারকা বেন স্টোকস আবার মজাদার এক তুলনাই করে বসলেন। তিনি জানিয়ে দিলেন, কার্তিক ত্যাগীর বোলিং একশন ব্রেট লি এবং ইশান্ত শর্মার মত।

কার্তিক ত্যাগী

আরো পড়ুন: বীভৎস ডেলিভারিতে মাঠেই ‘খুন’ হয়ে যেতে পারতেন হার্দিক, দেখুন ভয়ঙ্কর ভিডিও

চলতি বছরের ফেব্রুয়ারিতে যুব বিশ্বকাপেই নজর কেড়েছিলেন কার্তিক ত্যাগী। ৬ ম্যাচে ১১ টি উইকেট তুলে নিয়েছিলেন। ইকোনমি রেট ছিল ৩.৪৫। ভবিষ্যতের তারকা হিসাবে এখন থেকেই চিহ্নিত করা হয়েছে কার্তিককে।

২০ লক্ষ টাকার বেস প্রাইসের অনেকটাই ওপরে গিয়ে রাজস্থান রয়্যালস গত ডিসেম্বরের নিলামে ১.৩০ কোটি টাকার কেনে তাঁকে। প্রথম চার ম্যাচে রিজার্ভ বেঞ্চে বসে থাকলেও মুম্বইয়ের বিপক্ষে অভিষেকেই সকলের নজর কেড়ে নিয়েছেন।

যাইহোক, ত্যাগীকে বল হাতে দেখে স্টোকস টুইটারে লেখেন, “ত্যাগীর রান আপ ব্রেট লি আর ডেলিভারি ইশান্ত শর্মার মত।” মুম্বই ইন্ডিয়ান্স পেসার মিচেল ম্যাকগ্লেনাঘান আবার খুঁটিয়ে আরো বিশ্লেষণ করে বলেন, “শুরুটা টম কুরান, মাঝেরটা ব্রেট লি এবং ডেলিভারি আলঝারী জোসেফের মত।”

তাঁর বোলিং একশন নিয়ে আলোচনা শুরু হওয়ার পর ম্যাচ চলাকালীনই একাধিকবার বড় স্ক্রিনে ত্যাগীর বোলিং একশন দেখানো হয়। ধারাভাষ্যকার হিসাবে নিযুক্ত রয়েছেন ব্রেট লি-ও। তিনি আবার স্টোকসের বিশ্লেষণের পরেই জানালেন, বোলিং একশনের সাদৃশ্য তাঁর নজর এড়ায়নি।

মুম্বইয়ের বিরুদ্ধে কার্তিক ৪ ওভারের কোটায় ৩৬ রান দিয়ে ১ উইকেট তুলে নেন। রাজস্থান ৫৭ রানে হেরে বসে মুম্বইয়ের কাছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl 2020 kartik tyagis bowling action receive positive feedback from pundits

Next Story
দুঃস্বপ্নের আইপিএল! ব্যাটে রান নেই, এদিকে ১২ লক্ষ টাকা জরিমানা স্মিথের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com