বড় খবর

বিরাটের এক কথাতেই কেকেআরকে ধসিয়ে দেন সিরাজ, ম্যাচের পরেই ফাঁস রহস্য

বহুদিন পর নতুন বলে বল করার সুযোগ পেলেন। খরুচে বোলার হিসাবে দুর্নাম থাকায় সাধারণত বোলিংয়ে ওপেন করানো হয় না। তবে কেকেআরের বিরুদ্ধে সেই সুযোগ নষ্ট করেননি সিরাজ।

বুধবার রাতে কেকেআর ম্যাচের পরেই শিরোনামে মহম্মদ সিরাজ। দুরন্ত এক স্পেলে ধসিয়ে দেন কেকেআরকে। ৪ ওভারে জোড়া মেডেন সহ মাত্র ৮ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসাবে পরপর দু ওভারে মেডেন নেওয়ার কৃতিত্ব অর্জন করেন তিনি। তবে সিরাজের বিধ্বংসী স্পেলের নেপথ্যে ক্যাপ্টেন বিরাটের মাস্টারস্ট্রোক। উঠতি পেসারের হাতে নতুন বল তুলে দেন।

ম্যাচের পরেই সিরাজ জানান, মনে রাখার মত স্পেলের আগে বিরাট তাঁকে কী বলেছিলেন। সিরাজ বলেন, “নিজের পারফরম্যান্সের জন্য ঈশ্বরকে ধন্যবাদ। তারপর বিরাটকে কৃতিত্ব দেব নতুন বলে বল করানোর জন্য। আমি নতুন বলে অনেক অনুশীলন করেছি। আমিই যে নতুন বলে ইনিংসের সূচনা করব, এটা আগে থেকে পরিকল্পনা করা ছিল না। তবে মাঠে নামার পর বিরাট আমাকে বলে, মিয়াঁ রেডি হো যাও! রানাকে করা বল একদম পারফেক্ট ছিল। ঠিক যেমনটা চেয়েছিলাম, তেমনটাই হয়েছে।”

আরো পড়ুন: নেতৃত্বের ভুলেই লজ্জাজনক হার, বিস্ফোরক স্বীকারোক্তি কেকেআর নেতা মর্গ্যানের

বহুদিন পর নতুন বলে বল করার সুযোগ পেলেন। খরুচে বোলার হিসাবে দুর্নাম থাকায় সাধারণত বোলিংয়ে ওপেন করানো হয় না। তবে কেকেআরের বিরুদ্ধে সেই সুযোগ নষ্ট করেননি সিরাজ। নিজের জাত চিনিয়েছেন চার ওভারের প্রতিটি বলেই।

নতুন বলে বল করার অভিজ্ঞতা জানাতে গিয়ে ২৬ বছরের উঠতি পেসার বলেন, “প্রথমে ঠিক ছিল আমি ফার্স্ট চেঞ্জে আসব। তবে মাঠে নামার পরেই বিরাট ভাই আমাকে জানায়, আমিই বল হাতে ইনিংসের শুরু করব। বহুদিন পর নতুন বলে বল করলাম। আমার প্রথম আইপিএল কেরিয়ারে ২০১৭ সালে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে শেষবার নতুন বলে বল করি। তারপর আবার এদিন বল করলাম। দারুণ এক রাতের সাক্ষী থাকলাম।”

প্রথমে ব্যাটিং করে কেকেআর নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৮৪ তোলে। চলতি আইপিএলে কোনো দলের করা এটাই সর্বনিম্ন স্কোর। পাশাপাশি টুর্নামেন্টের ইতিহাসে ২০ ওভার ব্যাটিং করে কোনো দলের এটাই সবথেকে কম স্কোর। সেই রান ২ উইকেট হারিয়েই তুলে দেন কোহলিরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 mohammed siraj reveals what virat kohli said before giving him new ball

Next Story
নেতৃত্বের ভুলেই লজ্জাজনক হার, বিস্ফোরক স্বীকারোক্তি কেকেআর নেতা মর্গ্যানের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com