বড় খবর


ধোনির ভুল সিদ্ধান্তে ম্যাচ হারল সিএসকে, কী সাফাই দিলেন মাহি

ধাওয়ান ৫৮ বলে ১০১ রানের দুরন্ত ইনিংস খেলে যান। তারকা ব্যাটসম্যানের ইনিংস সাজানো ১৪টা বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারিতে। স্যাম কুরানের ওভারের শেষ বলে সিঙ্গলস নিয়ে ধাওয়ান নিজের সেঞ্চুরি পূর্ণ করেন।

ফের টানটান শ্বাসরুদ্ধকর লড়াই আইপিএলে। সেই থ্রিলারেই শেষ ওভারে ম্যাচ জিতল দিল্লি ক্যাপিটালস। ধোনি এই ম্যাচেই চাঞ্চল্যকর সিদ্ধান্ত নিলেন। শেষ ওভারে দিল্লির জয়ের জন্য প্রয়োজন ছিল ১৭ রান। তবে সবাইকে অবাক করে দিয়ে ধোনি রবীন্দ্র জাদেজাকে শেষ ওভারে বোলিং করতে ডাকেন। স্কোয়াডে ডোয়েন ব্রাভোর মত ডেথ ওভার স্পেশালিস্ট বোলার থাকতেও ধোনি কেন জাদেজাকে দিয়ে বল করালেন, তা নিয়ে শুরু হয়েছে নয়া জল্পনা। শেষ ওভারে জাদেজার বলে অক্ষর প্যাটেল তিনটে ওভার বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে দেন দিল্লিকে।

কেন ব্রাভোকে বল করতে ডাকলেন না, তা নিয়ে ম্যাচের পরে ধোনি জানান, “ব্রাভো পুরোপুরি ফিট ছিল না। ও ডাগ আউটে গিয়ে আর ফিরে আসেনি। আমার কাছে জাদেজা আর করণ শর্মা- এই দুজনই অপশন ছিল। আমি জাদেজাকে বেছে নি-ই।”

আরো পড়ুন: স্বেচ্ছায় পদত্যাগ করেনি কার্তিক, কেকেআরের বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ গম্ভীরের

এই ম্যাচেই দুরন্ত শতরান করে যান দিল্লি ওপেনার শিখর ধাওয়ান। ধোনি ম্যাচের পরে জাতীয় দলের সতীর্থকে প্রশংসায় ভরিয়ে দেন। সেই সঙ্গে দলের ফিল্ডারদেরও একহাত নেন। “শিখরের উইকেট ভীষণ গুরুত্বপূর্ণ ছিল। তবে ওর বেশ কিছু ক্যাচ আমরা বেশ কয়েকবার ছেড়েছি। ও ব্যাট করতে থাকলে স্ট্রাইক রেট উঁচুতে রেখেই ইনিংস এগিয়ে নিয়ে যায়। তাছাড়া, দ্বিতীয়ার্ধে, উইকেট অনেকটাই সহজ হয়ে গিয়েছিল। তা সত্ত্বেও শিখরের কৃতিত্বকে কোনোভাবেই খাটো করা যায় না।”

সিএসকে অধিনায়ক আরো বলেন, দ্বিতীয় ইনিংসে মাঠে শিশির জমছিল, সেই কারণে ব্যাট করা সহজ হয়ে যায়। “প্রথম ও দ্বিতীয় ইনিংসের পরিস্থিতি আলাদা ছিল। দ্বিতীয়ার্ধে ব্যাট করা অনেকটাই সহজ হয়ে দাঁড়ায়। ব্যাট করার পরস্থিতি একটু উন্নত হয়। তবে শিখরের ইনিংসের গুরুত্ব তাতে একটুও কমে না। ও ভালো ব্যাট করেছে। দলের বাকিরাও ওকে ইনিংস গড়ার কাজে সাহায্য করেছে।” এমনটাই জানান ধোনি।

ধাওয়ান ৫৮ বলে ১০১ রানের দুরন্ত ইনিংস খেলে যান। তারকা ব্যাটসম্যানের ইনিংস সাজানো ১৪টা বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারিতে। স্যাম কুরানের ওভারের শেষ বলে সিঙ্গলস নিয়ে ধাওয়ান নিজের সেঞ্চুরি পূর্ণ করেন। ম্যাচের সেরা ধাওয়ান ছাড়া আর কাউকে বাছা যায়নি।।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ipl 2020 ms dhoni reveals reason why he chose jadeja to bowl last over

Next Story
এ কী প্যান্ট পরে কেকেআরকে হারালেন ডি’কক! চমকে গেল আইপিএল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com