IPL 2020: নাইটদের বড় জয়ের রাতেই ভয়ঙ্কর কাণ্ড ঘটালেন প্রাক্তনী উথাপ্পা!

করোনা পরিস্থিতিতে খেলার মাঠে যা একেবারে নিষিদ্ধ, সেটাই করলেন রবিন উথাপ্পা।

By:
Edited By: Subhamay Mandal Dubai  Updated: October 1, 2020, 01:28:03 PM

চলতি আইপিএলে নাইট রাইডার্সদের বড় জয়ের দিনেই বিতর্কে জড়ালেন প্রাক্তনী রবিন উথাপ্পা। নাইটদের জার্সিতে আইপিএল বিজয়ী উথাপ্পা এখন রয়্যালসদের সংসারের সদস্য। বুধবার রাতে দুবাইয়ে কেকেআরের সঙ্গে ম্যাচে এমন কাণ্ড করলেন রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান যা নিয়ে চলতি আইপিএলে বড় বিতর্কের জন্ম দিল।

কী করলেন তিনি? দুবাইয়ে হাইভোল্টেজ ম্যাচে দিব্যি বলে লালারসের ব্যবহার করতে দেখা গেল তাঁকে। যা এই করোনা অতিমারীতে একেবারেই নিষিদ্ধ। ক্রিকেট মরশুম শুরু আগেই বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসি জানিয়ে দিয়েছিল, ম্যাচের মধ্যে বলে থুতু বা লালারসের ব্যবহার পুরোপুরি নিষিদ্ধ। সংক্রমণ এড়াতে এমন সিদ্ধান্ত নিয়েছিল আইসিসি। তা পালনও করছেন সব ক্রিকেটার। কিন্তু এদিন নাইট ব্যাটসম্যান সুনীল নারিনের ক্যাচ ফেলার পর উথাপ্পাকে বলে লালারস ব্যবহার করতে দেখা যায়। বলের পালিশের জন্য এমনটা করেছেন তিনি। কিন্তু উথাপ্পার কাণ্ডজ্ঞানহীনতার জন্য বিতর্কের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন রায়নাকে বড় ‘শাস্তি’ দিল সিএসকে, ফেরার দরজা পুরোপুরি বন্ধ বাঁ হাতির

আইসিসির নয়া নিয়ম অনুযায়ী, এমনটা করলে দুবার সতর্ক করা হবে। কিন্তু বারবার লালারস বলে লাগালে ব্যাটিং সাইডকে পেনাল্টি পাঁচ রান দিয়ে দেওয়া হবে। লালারস লাগালেই আম্পায়ারের দায়িত্ব সেই বলটাকে পরিষ্কার করে ফের খেলা শুরু করা। এদিন দুই তরুণ তুর্কি নাইট শিবম মাভি ও কমলেশ নাগারকোটির দুর্দান্ত বোলিংয়ের সুবাদে রয়্যালসদের বিরুদ্ধে ৩৭ রানের বড় জয় পায় কেকেআর। দুজনেই দুটি করে উইকেট তোলেন। আরেক তরুণ বোলার বরুণ চক্রবর্তী দুটি উইকেট নেওয়ায় রয়্যালসরা মাত্র ১৩৭ রানে গুটিয়ে যায়। এই জয়ের সুবাদে দিল্লি ক্যাপিটালসের পরেই লিগ তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলে কেকেআর।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ipl 2020 robin uthappa accidentally applies saliva on the ball during rr vs kkr match

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
স্বস্তি
X