বড় খবর

IPL 2020: সঞ্জুই কি পরের ধোনি! তরজায় জড়ালেন শশী থারুর, গম্ভীর

আইপিএলের শুরু থেকেই ছন্দে রয়েছেন রাজস্থানের সঞ্জু। প্রথম দুই ম্যাচেই হাফসেঞ্চুরি করলেন তিনি। দু ম্যাচে সঞ্জুর রানসংখ্যা ১৫৯।

কিছুদিন আগেই শ্যেন ওয়ার্ন বিস্ময় প্রকাশ করে বলেছিলেন, সঞ্জু স্যামসনের মত প্রতিভা কেন টিম ইন্ডিয়ার কোনো স্কোয়াডেই নেই! ওয়ার্নের কথাকে মান্যতা দিয়েই যেন সঞ্জু ফের একবার আইপিএলে জ্বলে উঠলেন কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জিতল রাজস্থান রয়্যালস। সঞ্জু-তেওটিয়ার বিস্ফোরক ব্যাটিংয়ে ভর করে।

কংগ্রেস সাংসদ শশী থারুর নিজের রাজ্য কেরালার সঞ্জুর সমর্থক বরাবরই। রবিবার সঞ্জুর ব্যাটিং দেখার পরেই টুইট করে দেন, “দুর্ধর্ষ জয় পেল রাজস্থান রয়্যালস। আমি সঞ্জু স্যামসনকে প্রায় একদশক চিনি। ও যখন ১৪ বছরের ওঁকে বলেছিলাম, ও একদিন ধোনি হবে। সেই দিন এসে গিয়েছে। আইপিএলে পরপর দুটো বিশ্বমানের ইনিংস খেলার পর সবাই জেনে গিয়েছে ওর ক্রিকেট প্রতিভার বিষয়ে।”

আরও পড়ুন: কেকেআরের কাছে হার, বাংলার ঋদ্ধিমানকে তুলোধোনা করলেন ওয়ার্নার

তবে থারুরের এই বক্তব্য ভালোভাবে নেননি জাতীয় দলের প্রাক্তন তারকা গৌতম গম্ভীর। তিনি শশী থারুরের টুইট শেয়ার করে বলে দেন, “সঞ্জুকে অন্য কোনো ক্রিকেটার হওয়ার প্রয়োজন নেই। ও ভারতীয় ক্রিকেটে সঞ্জু স্যামসন হিসাবেই পরিচিত হবে।” অর্থাৎ ঘুরিয়ে কার্যত জানিয়ে দিলেন, ধোনির পরিচয় নয়, সঞ্জুর নিজস্ব পরিচয়ই তাঁকে জনপ্রিয় করে তুলবে।

আইপিএলের শুরু থেকেই ছন্দে রয়েছেন রাজস্থানের সঞ্জু। প্রথম দুই ম্যাচেই হাফসেঞ্চুরি করলেন তিনি। দু ম্যাচে সঞ্জুর রানসংখ্যা ১৫৯। সিএসকের বিরুদ্ধেও স্যামসন ৭৪ করেছিলেন।

কিংসদের বিপক্ষে ম্যাচে রাজস্থানের জয়ের জন্য প্রয়োজন ছিল ২২৪ রান। আইপিএলে এত রান তাড়া করে জেতার নজির আগে ছিল না। শেষ তিন ওভারে সমীকরণ গিয়ে দাঁড়ায় ৫১ রান। ধরে নেওয়া হয়েছিল রাজস্থানের জয়ের কোনো সম্ভাবনাই নেই। তবে তেওটিয়া অন্যরকম ভেবেছিলেন। সেলডন কটরেলের এক ওভারে পাঁচটা ছয় হাঁকান তিনি। ১৮তম ওভারে একার হাতে নাটকীয় ভাবে ম্যাচ ঘুরিয়ে দেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2020 shashi tharoor calls sanju samson nexylt dhoni gambhir disagrees

Next Story
ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com