বড় খবর

এই পাঁচ তারকাকে এবার প্রথম একাদশে খেলাবেই না কেকেআর! বড় চমক চতুর্থ জন

বেশ কিছু তারকা এবার কেকেআরের প্রথম একাদশে জায়গা করতে নিতে পারবেন না। এমনই বক্তব্য ক্রিকেট মহলের। তেমনই পাঁচ তারকার হদিশ রইল এখানে।

গত মরশুমে অল্পের জন্য কেকেআর প্লে অফে কোয়ালিফাই করতে পারেনি। আরসিবির কাছে চতুর্থ স্থান খুঁইয়ে প্লে অফে খেলার স্বপ্নভঙ্গ হয় নাইটদের। এবার নিলামের আগে মাত্র ১০.৭৫ কোটি টাকা ছিল কেকেআরের। এই টাকাতেই ৮ জন ক্রিকেটারকে সই করিয়েছে নাইটরা।

নিলামের আগে ৬ ক্রিকেটারকে রিলিজ করে কেকেআর- ক্রিস গ্রিন, নিখিল নাইক, এম সিদ্ধার্থ, সিদ্ধেষ লাড এবং হ্যারি গার্নি। ১৭জন তারকাকে রিটেন করেছিল। বর্তমানে কেকেআরের স্কোয়াডে ২৫ জন ক্রিকেটার রয়েছেন।

আরো পড়ুন: কলকাতাতেও এবার হবে আইপিএল! টুর্নামেন্ট নিয়ে বড়সড় সিদ্ধান্তের পথে বোর্ড

বেশ কিছু ক্রিকেটার রয়েছেন দলে যাদের সম্ভবত গোটা টুর্নামেন্ট জুড়েই বেঞ্চে বসে কাটাতে হবে। দেখে নেওয়া যাক তাঁরা কারা-


ভেঙ্কটেশ আইয়ার: ২৬ বছরের ভেঙ্কটেশ আইয়ারকে নিলামে মাত্র ২০ লক্ষ টাকা খরচ করে কিনেছে কেকেআর। এখনও আইপিএলে না খেলা এই তারকা মধ্যপ্রদেশের হয়ে ১০টি প্রথম শ্রেণি, ২৩টি লিস্ট-এ এবং ৩৮টি টি২০ ম্যাচ খেলেছেন। অলরাউন্ডার হিসাবে কেকেআরের স্কোয়াডে ইতিমধ্যেই রয়েছেন শিবম মাভি এবং আন্দ্রে রাসেল। এই দুই তারকাকে সরিয়ে প্ৰথম একাদশে ভেঙ্কটেশের জায়গা করে নেওয়া মুশকিল।

শেলডন জ্যাকসন: ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ শেলডনকে এই নিলামেই ২০ লক্ষ টাকায় কেনে কেকেআর। ২০১৭ সালে কেকেআরের হয়েই জ্যাকসন ৪টে ম্যাচ খেলেছিলেন। তারপরে আর আইপিএলে দেখা যায়নি ৩৪ বছরের তারকাকে। দীনেশ কার্তিক দলের একনম্বর বাছাই উইকেটকিপার ব্যাটসম্যান। রয়েছেন নিউজিল্যান্ডের টিম স্টেইফার্টও। বড়সড় অঘটন না ঘটলে জ্যাকসনকে এই আইপিএল মরশুমে মাঠে দেখা আশ্চর্যের হবে।

বৈভব অরোরা: আইপিএল ২০২১ নিলামে বৈভবকে ২০ লক্ষ টাকায় কেনে কেকেআর। ঘরোয়া ক্রিকেটে হিমাচলপ্রদেশের হয়ে খেলেন ২৩ বছরের এই উঠতি তারকা। ডান হাতি এই ব্যাটসম্যানের অভিজ্ঞতা বলতে মাত্র ৮টি প্রথম শ্রেণির ম্যাচ, ৪টি লিস্ট-এ ম্যাচ এবং ৬টি টি২০ ম্যাচ! অনভিজ্ঞতার কারণেই এবার বৈভবকে দেখতে পাওয়ার সম্ভবনা প্রায় নেই।

হরভজন সিং: সিএসকে থেকে রিলিজ করে দেওয়ার পরে কেকেআর এবার হরভজন সিংকে বেস প্রাইস ২ কোটি টাকার বিনিময়ে কিনেছে। আন্তর্জাতিক ক্রিকেট এবং আইপিএলের সর্বকালের অন্যতম সফল স্পিনারকে এবার মাঠে দেখতে পাওয়া গেলেই বিস্ময়ের বিষয় হবে। কারণ ৪০ বছরের হরভজন বর্তমানে খেলার মধ্যেই নেই। নিজের সেরা সময় পেরিয়ে এসেছেন বহু আগে। আইপিএলের নিলামেও অন্য কোনো দল হরভজনকে কিনতে আগ্রহ দেখায়নি। তাছাড়া কেকেআরের স্কোয়াডে ভারতীয় স্পিনার হিসাবে ইতোমধ্যেই রয়েছেন কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, পবন নেগিরা। তাই ভাজ্জিকে সম্ভবত গোটা মরশুমই বেঞ্চে বসে কাটাতে হবে।

সন্দীপ ওয়ারিয়র: ২০১৯ সালে কেকেআরের জার্সিতে সন্দীপ ওয়ারিয়র ৩টি ম্যাচ খেলেন। মাত্র ২টো উইকেট দখল করেন। গতবছর মাত্র ১টি ম্যাচে ডান হাতি এই পেসারকে খেলানো হয়। কোনো উইকেট শিকার করতে পারেননি। এর পর কেকেআরের প্রথম একাদশে কার্যত ব্রাত্য হয়ে গিয়েছেন তিনি। দলে প্যাট কামিন্স, প্রসিধ কৃষ্ণ, লকি ফার্গুসনদের মত পেসার রয়েছে। এমন অবস্থায় সন্দীপকে প্রথম একাদশে আর দেখতে না পাওয়ার সম্ভাবনাও বেশি।

কেকেআর স্কোয়াড:
নীতিশ রানা, শুভমান গিল, সুনীল নারিন, ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, লকি ফার্গুসন, প্রসিধ কৃষ্ণ, সন্দীপ ওয়ারিয়র, কুলদীপ যাদব, টিম স্টেইফার্ট, বৈভব অরোরা, ভেঙ্কটেশ আইয়ার, শেলডন জ্যাকসন, কমলেশ নাগারকোটি, শিবম মাভি, রাহুল ত্রিপাঠি, বরুণ চক্রবর্তী, রিঙ্কু সিং, শাকিব আল হাসান, হরভজন সিং, বেন কাটিং, করুন নায়ার, পবন নেগি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 5 kkr cricketers who might have to sit on reserve bench for the whole season

Next Story
ব্যক্তিগত কারণ দেখিয়ে চতুর্থ টেস্ট থেকে সরে দাঁড়ালেন এই তারকা ক্রিকেটার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com