বড় খবর

কলকাতাতেও এবার হবে আইপিএল! টুর্নামেন্ট নিয়ে বড়সড় সিদ্ধান্তের পথে বোর্ড

প্রথমে ভাবা হয়েছিল একটি ভেন্যুকে বেস করেই আইপিএল আয়োজন করা হবে। তবে বোর্ড চাইছে একাধিক শহরে আইপিএলে হোক।

একটা শহর নয়, আসন্ন আইপিএল একাধিক শহরে হতে পারে। নিয়মমাফিক যেমন হয় আর কি! অতিমারীর প্রকোপ কাটিয়ে ওঠার বছরে বিসিসিআইয়ের প্রাথমিক সিদ্ধান্ত ছিল একটি শহরকে বেস করেই আইপিএল আয়োজন করা। তবে নতুন পরিস্থিতিতে চার-পাঁচ শহরে টুর্নামেন্ট আয়োজন করা যায় কিনা, তা খতিয়ে দেখছে বিসিসিআই। পরিকাঠামোগত সমস্যা যেমন খুঁটিয়ে দেখা হচ্ছে, তেমনই এই বিষয়ে ইতিমধ্যেই বোর্ডের সিনিয়র অধিকারিকরা একপ্রস্থ আলোচনা করেছেন। এমনটাই খবর সংবাদসংস্থা সূত্রে।

সংবাদসংস্থাকে বোর্ডের এক কর্তা বলেছেন, এখনই এই বিষয় আলোচনা করা বড্ড তাড়াতাড়ি হয়ে যাবে। তবে সবকিছু ঠিকঠাক থাকলে একাধিক শহরে আইপিএলে আয়োজন করা হবে।

আরো পড়ুন: ক্রিকেট মাঠে আর দেখা যাবে না পাঠানকে, কেরিয়ার নিয়ে বড় সিদ্ধান্ত ইউসুফের

“একের বেশি শহরে আইপিএল আয়োজন করার মত পরিস্থিতি রয়েছে কিনা, সেই বিষয় আমরা ভাবনা চিন্তা করছি। আমাদের পরিকল্পনা হল, জট বেশি সম্ভব সমর্থকদের কাছে খেলা পৌঁছে দেওয়া। কারণ পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে আসছে। একাধিক শহরে একসঙ্গে জৈব সুরক্ষা বলয় এবং যাতায়াতগত ব্যবস্থা নিরাপদে তৈরি করা সম্ভব হবে কিনা, তার উপরেই নির্ভর করছে এই পরিকল্পনার ভবিষ্যত।” বলেছেন সেই বোর্ড কর্তা।

কোন কোন শহরে আইপিএল করার পরিকল্পনা রয়েছে? জানা গিয়েছে হায়দরাবাদ, কলকাতা, মুম্বই এবং চেন্নাইয়ের কথা প্রাথমিকভাবে ঠিক হয়েছে। জানা গিয়েছে, এখনো টুর্নামেন্ট আয়োজনে বেশ কিছু সময় বাকি থাকলেও, ফ্রাঞ্চাইজিরা একাধিক শহরেই টুর্নামেন্ট করার বিষয়ে পক্ষপাতী।

সেই কর্তা আরো বলেছেন, “এখনো বেশ কিছু সময় রয়েছে আমাদের কাছে। তবে বোর্ড একাধিক শহরে আইপিএল করাতে চায়। একটি শহরকে সামনে রেখে এগোনোর বিপদ হল, কোভিড পরিস্থিতি সবসময় পরিবর্তন হয়ে চলেছে। তাই একাধিক শহর আগে থেকে প্রস্তুত করা থাকলে, আপদকালীন মুহূর্তে অন্যত্র শিফট করা যাবে।”

তবে একাধিক শহরে আইপিএল হলেও সুরক্ষার ক্ষেত্রে কোনো আপস করবে না বোর্ড। নিশ্চিত করেছেন সেই বোর্ড কর্তা, “একাধিক শহর হলে ব্যক্তিগত বাবল থাকবে। একের বেশি শহরে আইপিএল আয়োজন করা হলেও ক্রিকেটার এবং লিগের সঙ্গে যুক্ত থাকা সকলের নিরাপত্তা আমাদের কাছে সবসময়েই অগ্রাধিকার পাবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 ipl likely to be organized in multi cities says bcci source

Next Story
ক্রিকেট মাঠে আর দেখা যাবে না পাঠানকে, কেরিয়ার নিয়ে বড় সিদ্ধান্ত ইউসুফের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com