scorecardresearch

মর্গ্যানকে বাদ দিক কেকেআর! জোড় হাতে শাহরুখের দলকে আর্জি তারকার

টানা ব্যর্থ অধিনায়ক মর্গ্যান। তাই এবার মর্গ্যানকে বাদ দেওয়ার দাবি ক্রমশ জোরালো হচ্ছে। কেকেআর কি বাদ দেবে অধিনায়ককে?

অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া উচিত ক্যাপ্টেন ইয়ন মর্গ্যানকে। এমনটাই মনে করছেন আকাশ চোপড়া। দীর্ঘদিন ধরে ব্যাট হাতে রানের মধ্যে নেই। আমিরশাহি পর্বে আইপিএলে মর্গ্যানের ব্যাট থেকে বেরিয়েছে মাত্র ১৭ রান। সবমিলিয়ে চলতি সংস্করণের আইপিএলে মর্গ্যানের নামের পাশে ১০৯ রান। গড় অতি শোচনীয় ১০.৯০। নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়া জানালেন, অতীতে গম্ভীরকে টুর্নামেন্টের মাঝপথে সরিয়ে দেওয়া হয়েছিল। একইভাবে মর্গ্যানকেও নেতৃত্ব ছাড়িয়ে দিতে পারে কেকেআর।

চোপড়া বলেছেন, “জোড় হাতে কলকাতা তোমার কাছে অনুরোধ করছি। দুটো অপশন দিচ্ছি- অধিনায়ক পরিবর্তন করো। অতীতেও ক্যাপ্টেন বদল করেছ। এই কাজে কোনও লজ্জা নেই। গম্ভীরের সঙ্গে কিছুদিন আগেই কথা হচ্ছিল। ও ২০১৪ মরশুমের কথা বলছিল। প্রথম তিন ম্যাচে রান করতে পারেনি গম্ভীর। তখন ও কোচকে গিয়ে বলেছিল- আমি একদম খেলতে পারছি না। বাইরে বসিয়ে দেওয়া হোক আমাকে। কারণ ব্যাট হাতে কোনও অবদান রাখতে পারছি না।”

আরও পড়ুন: মাঝমাঠে বল হাঁকাতে ছুটলেন ফিলিপস! আইপিএলে বেনজির দৃশ্য মুহূর্তে ভাইরাল, দেখুন ভিডিও

এরপরে চোপড়া আরও বলেছেন, “মর্গ্যানের মনেও এমন চিন্তা ভাবনা আসা অমূলক নয়। কারণ ১১ ইনিংসের পরেও ওঁর ব্যাটিং গড় মাত্র ১০। অধিনায়ক হিসেবেও দল নির্বাচনে নতুন কোনও চমক দিতে পারছে না। তাই সাকিবকে আনা হোক, মর্গ্যানকে বসিয়ে।”

আকাশের যুক্তি, “টপ অর্ডারে ব্যাট না করালে সেইফার্টকে খেলানোর কোনও অর্থই হয় না। তাই সেইফার্টের জায়গায় বেন কাটিংকে খেলানো হোক। লকি নেই। তাই ন্যূনতম পাঁচ বোলার খেলাতেই হবে। পাঁচ বোলারের সঙ্গে ভেঙ্কটেশ আইয়ারকেও রাখা যেতে পারে। তবে চার বোলারের সঙ্গে ভেঙ্কটেশ আইয়ারের কম্বিনেশন মানা যায় না। ওঁর থেকে আর কত কী আশা করবে দল? ও তো আর সুপারম্যান নয়।”

আরও পড়ুন: মাঠে ভয়ঙ্কর সংঘর্ষে জড়ালেন ডুপ্লেসিস-মুস্তাফিজুর, দেখুন শিউরে ওঠার মত ভিডিও

আকাশ চোপড়া সরাসরি আরও বলেছেন, “দল তৈরির সময় কতজন বোলার থাকছে, সেদিকে অবশ্যই দেখা হোক। কারণ এটি লম্বা ব্যাটিং অর্ডার নামানোর দরকার নেই। কেকেআর আগেই বলেছে, রাসেল ছাড়া দলের ব্যালেন্স ঠিক নেই। তবে কেকেআর এটাও স্বীকার করে নিয়েছিল, দলে বেন কাটিংয়ের নির্দিষ্ট ভূমিকা রয়েছে। সাকিবকে পছন্দ না হলে ওঁকে অন্তত খেলানো হোক। তবে সাকিবকে খেলিয়ে মর্গ্যানকে বলে দেওয়া জরুরি, কম্বিনেশন কাজ করছিল না! এমনটা সকলেরই হয়। তবে বিদেশি ক্যাপ্টেনদের একটু বেশিই গায়ে লাগে আবার!”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 aakash chopra advised kkr to replace eoin morgan as captain