বড় খবর

অবসর ভাঙছেন এবিডি! ভারতের মাটিতে বিশ্বকাপেই প্রত্যাবর্তন, বিরাট খবরে তোলপাড় ক্রিকেট

৩৭ বছরের প্রোটিয়াজ সুপারস্টার শেষ আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলেন ২০১৭-র সেনওয়েস পার্কে বাংলাদেশের বিরুদ্ধে। প্রাক্তন এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান আইপিএলে ১৭১টি ম্যাচ খেলেছেন।

জাতীয় দল থেকে অবসর নিয়েছেন তিন বছর আগে। তবে অবসর ভেঙে এবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন এবি ডিভিলিয়ার্স। খেলতে পারেন টি২০ বিশ্বকাপেও। এমনই ইঙ্গিত এবার দিলেন দক্ষিণ আফ্রিকার হেড কোচ মার্ক বাউচার।

বয়স বাড়ার সঙ্গেই যেন আরো ধারালো হচ্ছেন এবিডি। আইপিএলের প্রতি মরশুমেই নিজের জাত প্রমাণ করছেন। আরসিবিরর জার্সিতে প্রথম ম্যাচেই দুরন্ত পারফরম্যান্স করেছেন তিনি। আর আইপিএলের পরেই ভারতে বসছে টি২০ বিশ্বকাপের আসর। বৈশ্বিক সেই টুর্নামেন্টে এবিডি-র ফেরার ইঙ্গিত দিয়েছেন খোদ মার্ক বাউচার। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই উইকেটকিপার ব্যাটসম্যান আপাতত জাতীয় দলের হেড কোচ। তিনি জানিয়েছেন, আইপিএলে নামার আগেই এবিডির সঙ্গে তাঁর একপ্রস্থ কথা হয়েছে।

আরো পড়ুন: বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ নটরাজন! কেন, জেনে নিন কারণ

“আইপিএলে যাওয়ার আগেই এবি-র সঙ্গে আমার কথা হয়েছে। এখনো আমাদের মধ্যে কথাবার্তা হচ্ছে এই বিষয়ে। এবি আইপিএলে এবার পারফর্ম করেই বিশ্ব ক্রিকেটে নিজেকে প্রমাণ করতে ইচ্ছুক। ও যে যেকোনো পর্যায়ের ক্রিকেট শাসন করতে পারে, তা দেখিয়ে দিতে চাইবে এবারের আইপিএলে।” টাইমস লাইভ.কো.জেডএ-কে দেওয়া সাক্ষাৎকারে মার্ক বাউচার আরো বলেছেন, “আমি ওকে বলেছি, যাও আইপিএলে পারফর্ম করো। আইপিএলের পরেই তোমাকে ডেকে নেব। আপাতত এই পর্যন্ত কথা হয়েছে।”

আরো পড়ুন: পাঞ্জাব ম্যাচের পরেই নির্বাসিত হতে পারেন ধোনি! চরম শাস্তির আশঙ্কা কিংবদন্তির

৩৭ বছরের প্রোটিয়াজ সুপারস্টার শেষ আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলেন ২০১৭-র সেনওয়েস পার্কে বাংলাদেশের বিরুদ্ধে। প্রাক্তন এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান আইপিএলে ১৭১টি ম্যাচ খেলেছেন। চলতি মরশুমেও আইপিএলে আরসিবিকে কাপ জেতাতে বদ্ধপরিকর তিনি।

আইপিএলের পরে টি২০ বিশ্বকাপে আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের মাটিতেই মিস্টার ৩৬০ ডিগ্রি প্রত্যাবর্তন করেন কিনা, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 ab de villiers might return to international cricket in t20 world cup hints mark boucher

Next Story
বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ নটরাজন! কেন, জেনে নিন কারণ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com