scorecardresearch

লখনৌকে এখনই ক্রিকেটার কিনতে বারণ BCCI-এর! সামনে এল বিরাট আপডেট

আইপিএল এবার দশ দলের। আট দলের লিগে নয়া দুই ফ্র্যাঞ্চাইজি হিসাবে যোগদান করেছে লখনৌ এবং আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি।

নিয়ম অনুযায়ী, সমস্ত ফ্র্যাঞ্চাইজির রিটেন করা তালিকা সরকারিভাবে প্রকাশ পাওয়ার পরে নয়া দুই ফ্র্যাঞ্চাইজি আহমেদাবাদ এবং লখনৌ তিনজন করে ক্রিকেটারকে সই করাতে পারে। বাকি ফ্র্যাঞ্চাইজিদের থেকে রিলিজ করা তারকাদের মধ্যেই তিনজন করে সই করানোর অপশন রয়েছে। তবে রিটেনশনের তালিকা প্রকাশ পাওয়ার প্রায় সপ্তাহ দুয়েক পেরিয়ে গেলেও এখনও দুই ফ্র্যাঞ্চাইজি কোনও ক্রিকেটারকে সই করানোর খবর জানায়নি।

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়েছে, বোর্ডের তরফে আপাতত লখনৌ ফ্র্যাঞ্চাইজিকে জানানো হয়েছে যেন আপাতত কোনও ক্রিকেটারকে সই না করান। আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বেটিং কোম্পানির যোগসাজশ নিয়ে ক্রিকেট মহলের একাংশ সরব হয়েছে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বোর্ডের তরফে।

আরও পড়ুন: হেড কোচ হয়েও মাঠে বইলেন সরঞ্জাম! দ্রাবিড়কে সালাম ঠুকলেন সৌরভ

এমন অবস্থায় যতদিন না পুরো বিষয়টির ফয়সালা হচ্ছে, ততদিন লখনৌ ফ্র্যাঞ্চাইজির কাছে বোর্ডের বার্তা- এখনই যেন কাউকে সই না করায় দল। তিনজনকে সই করানোর সরকারিভাবে ডেডলাইন ২৫ ডিসেম্বর। তবে এমন পরিস্থিতিতে সেই ডেডলাইন পিছনো হতে পারে।

৭০৯০ কোটি টাকার বিড জমা দিয়ে লখনৌ ফ্র্যাঞ্চাইজি কিনেছে আরপিএসজি গ্রুপ। ৫৬২৫ কোটি টাকায় আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিকানা স্বত্ত্ব পেয়েছে সিভিসি ক্যাপিটালস। জানা গিয়েছে, লখনৌ ফ্র্যাঞ্চাইজির তরফে কেএল রাহুল এবং রশিদ খানের কাছে প্রস্তাব রয়েছে।

আরও পড়ুন: কোহলিকে ছাড়াই ইন্ডিয়াকে চ্যাম্পিয়ন করেন রোহিত! সমালোচকদের মনে করিয়ে বার্তা সৌরভের

আরও জানা যাচ্ছে, সিভিসি ক্যাপিটালসের সঙ্গে বেটিং লিংক খতিয়ে দেখার কারণেই এখনও পর্যন্ত আইপিএলের মেগা নিলামের দিনক্ষণ ঘোষণা করেননি বোর্ড। এমনিতে বলা হয়েছিল, ডিসেম্বরের শেষ অথবা জানুয়ারির প্ৰথম সপ্তাহে মেগা নিলাম হবে। তবে পরিবর্তিত পরিস্থিতিতে সেই নিলাম সম্ভবত জানুয়ারির মাঝামাঝি হতে পারে।

আট দল ইতিমধ্যেই রিটেনশন তালিকা প্রকাশ করে নিলামের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। দশ দলের আইপিএলের মেগা নিলাম।ঘিরে উত্তাপে ফুটছে গোটা দেশ। কোনও বড়সড় অঘটন না ঘটলে আইপিএল এবার হতে চলেছে ভারতে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। এবার আইপিএলে দর্শক ভরা গ্যালারি দেখা যায় কিনা, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 auction why ahmedabad and lucknow franchise has not signed any player till now