বড় খবর

৫ বছরের হাজতবাসের মুখে স্মিথ-ওয়ার্নার-ম্যাক্সওয়েলরা! IPL-এ এসে ভয়ঙ্কর বিপদে তারকারা

আইপিএল থেকে আগেই আপদকালীন পরিস্থিতিতে কাতার হয়ে দেশে ফিরে গিয়েছেন তিন অস্ট্রেলীয় ক্রিকেটার- আরসিবির জাম্পা, কেন রিচার্ডসন এবং রাজস্থান রয়্যালসের এন্ড্রু টাই।

পাঁচ বছরের জেল অথবা বিশাল অঙ্কের জরিমানা- এই দুইয়ের যেকোনো একটি শাস্তির মুখে পড়তে পারেন আইপিএলে খেলতে আসা স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার সহ বাকি অস্ট্রেলীয়রা। ভারত থেকে ছড়িয়ে পড়া সংক্রমণ রোধ করার জন্য এমন ভাষাতেই হুঁশিয়ারি দিল অস্ট্রেলীয় সরকার। বলা হল, অস্ট্রেলিয়ায় পা রাখার ১৪ দিনের আগে যদি ভারতে থেকে থাকেন কেউ, তাহলে শাস্তির মুখে পড়তে হবে তাঁকে।

এর অর্থ আইপিএলে খেলতে আসা অস্ট্রেলীয় ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, ধারাভাষ্যকার, আম্পায়ার, কিংবা এনালিস্ট হিসাবে যারা খেলছেন তাঁরা বতর্মান পরিস্থিতিতে দেশে ফিরতে পারবেন না।

এই মুহূর্তে আইপিএলের সমস্ত ফ্র্যাঞ্চাইজিতে মোট ১৪ জন অস্ট্রেলীয় ক্রিকেটার রয়েছেন। সঙ্গে রিকি পন্টিং, ডেভিড হাসি, ব্রেট লি, ম্যাথু হেডেন, ট্রেভর বেইলিসরা রয়েছেন বিভিন্ন দলের সাপোর্ট স্টাফ, ধারাভাষ্যকারদের প্যানেলে।

আরো পড়ুন: ওয়ার্নারকে বাদ দিয়ে দিল সানরাইজার্স, টুর্নামেন্টের মাঝপথে বিশাল সিদ্ধান্ত হায়দরাবাদের

তবে ভারতে করোনা সংক্রমণ বিপুল হারে বেড়ে চলায় বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ থেকে পর্যটকদের অস্ট্রেলিয়ায় পা রাখা কার্যত নিষিদ্ধ করছে অজি সরকার। অস্ট্রেলিয়ার স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট জানিয়েছেন, অস্ট্রেলিয়াতেও ভারতীয় স্ট্রেনের হদিস মিলেছে। তারপরেই তড়িঘড়ি অস্ট্রেলীয় সরকার এই সিদ্ধান্ত নিল। ৩ মে থেকেই এই নিয়ম কার্যকর করা হচ্ছে অস্ট্রেলিয়ায়।

এর আগে অস্ট্রেলীয় সরকার ভারত থেকে সরাসরি ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল। ভারত থেকে যাঁরা সাম্প্রতিককালে ওদেশে পা রেখেছেন, তাদের দীর্ঘকালীন কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

আইপিএল থেকে আগেই আপদকালীন পরিস্থিতিতে কাতার হয়ে দেশে ফিরে গিয়েছেন তিন অস্ট্রেলীয় ক্রিকেটার- আরসিবির জাম্পা, কেন রিচার্ডসন এবং রাজস্থান রয়্যালসের এন্ড্রু টাই। অস্ট্রেলীয় আম্পায়ার পল রাইফেল নাম তুলে নেওয়ার পরেই জানতে পারেন দোহা, কুয়ালালামপুর, দুবাই, সিঙ্গাপুর থেকে যাঁরা সিডনি সহ গোটা অস্ট্রেলিয়া যাচ্ছিলেন ভারত থেকে, সেই সমস্ত রুটের বিমান পরিষেবা বন্ধ হয়ে গিয়েছে। তারপরে আবার আইপিএলে পুনরায় ম্যাচ পরিচালনা করছেন আইসিসির এলিট প্যানেলভুক্ত এই আম্পায়ার।

প্রসঙ্গত, এর আগে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানিয়ে দিয়েছিলেন, ওয়ার্নাররা দেশের হয়ে খেলতে যাননি। বরং একটি প্রাইভেট লিগে খেলছেন। তাই ফেরার বন্দোবস্ত ওদেরই করতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 australia govt announces penalty for anyone entering from india

Next Story
ওয়ার্নারকে বাদ দিয়ে দিল সানরাইজার্স, টুর্নামেন্টের মাঝপথে বিশাল সিদ্ধান্ত হায়দরাবাদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com