বড় খবর

এখনো আইপিএলের বেতন পাননি কামিন্সরা, মালদ্বীপে অপেক্ষায় অস্ট্রেলিয়ানরা

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, বাকি আইপিএলে ইংল্যান্ডের ক্রিকেটাররা আন্তর্জাতিক সূচির জন্য আর অংশগ্রহণ করতে না-ও পারেন।

বন্ধ হয়ে গিয়েছে আইপিএল। চলতি বছরে ঠাসা ক্রীড়াসূচির মধ্যে টুর্নামেন্ট নতুন করে আয়োজন করতে গিয়ে বিপাকে পড়েছে বিসিসিআই। এর মধ্যেই খবর, বন্ধ হওয়া আইপিএল থেকে এখনও বেতন পাননি অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। তবে দুশ্চিন্তার কারণ নেই। আইপিএলের ভবিষ্যৎ যাই হোক না কেন, নিজেদের বেতন পুরোটাই পাবেন অস্ট্রেলীয় সহ বাকি বিদেশি তারকারা। আইপিএলের বীমা থেকেই অর্থ পেয়ে যাবেন প্যাট কামিন্স, স্টিভ স্মিথরা।

অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের আইপিএল থেকে বকেয়া রয়েছে ১৮ মিলিয়ন টাকা। যদি নতুন সূচি মেনে বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা আইপিএল খেলতে না-ও পারেন, তাহলেও আইপিএল থেকে পুরো অর্থই পাবেন তাঁরা। চুক্তির সময়েই বীমা বিষয়ক ক্লজ থাকে। সেই বিমাই মেটাবে অস্ট্রেলিয়ানদের বেতন।

আরো পড়ুন: চিনা রকেটে ঠান্ডা ওয়ার্নারদের রক্ত! মালদ্বীপে গিয়ে আতঙ্কে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা

২০১১ সালেও একইভাবে টুর্নামেন্ট পুরো না হওয়াতে ক্রিকেটারদের বেতন দিতে পারেনি ফ্র্যাঞ্চাইজিরা। তবে বেতন মিটিয়েছিল বীমা। টুর্নামেন্ট পুরোপুরি বাতিল হয়ে গেলেও সেই অর্থের অংক কভার করে বীমা। তবে এন্ড্রু টাই, জাম্পা, কেন রিচার্ডসনরা পুরো অর্থ পাবেন না। কারণ তাঁরা নিজেরাই টুর্নামেন্ট বন্ধ হওয়ার আগে ভারত ছেড়েছিলেন। সাধারণত, তিনবার কিস্তিতে আইপিএলের বেতন দেওয়া হয়। এবারেও সেরকম ভাবে বেতন দেওয়া হবে প্রত্যেক ক্রিকেটারকে।

আইপিএল শেষ হয়ে যাওয়ার পর আপাতত দেশে ফেরার উড়ান বন্ধ থাকায় মালদ্বীপে কোয়ারেন্টাইন কাটাচ্ছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, ম্যাচ রেফারি, আম্পায়াররা। ১৫ মে-র পর ভারত থেকে অস্ট্রেলিয়ার বিমান পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে। তখন আইপিএল কর্তৃপক্ষ চার্টার্ড ফ্লাইটে ওয়ার্নার-স্মিথদের অস্ট্রেলিয়া পৌঁছে দিতে পারে।

বন্ধ হয়ে যাওয়া আইপিএল চলতি বছরেই টি২০ বিশ্বকাপের আগে সেপ্টেম্বরে আয়োজন করা হতে পারে। সৌরভ আগেই বলে দিয়েছেন, ভারতে বাকি আইপিএল আয়োজন আর কোনোভাবেই সম্ভব নয়। আপাতত বোর্ডের নজরে সম্ভাব্য ভেন্যু ইংল্যান্ড, সংযুক্ত আরব আমিরশাহি এবং শ্রীলঙ্কা।

সামনেই টি২০ বিশ্বকাপ। তারপরেই এসেজ। এমন অবস্থায় ক্রিকেটারদের ছাড়তে নিমরাজি ক্রিকেট অস্ট্রেলিয়াও। প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ প্রত্যেকেই জাতীয় দলের সূচি মেনে খেলতে ব্যস্ত থাকবেন। তবে নাখান কুইল্টার নাইল, ক্রিস লিনের মত তারকারা আইপিএলে অংশ নিতে পারবেন। যেহেতু তাঁরা জাতীয় দলে নিয়মিত নন।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, বাকি আইপিএলে ইংল্যান্ডের ক্রিকেটাররা আন্তর্জাতিক সূচির জন্য আর অংশগ্রহণ করতে না-ও পারেন। একই ঘোষণা করতে পারে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 australian cricketers holidaying in maldives yet to receive ipl payments

Next Story
আইপিএলে খেলতে না দিলে বিদ্রোহ করতে পারেন মর্গ্যানরা, বড়সড় ইঙ্গিত পিটারসেনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com