বড় খবর

IPL-এর মাঝপথেই দিল্লির দলে দুই নতুন তারকা! চমকে দেওয়া খবর রাজস্থান ম্যাচের আগেই

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ চলাকালীন কাঁধে চোট পেয়ে পুরো আইপিএলে থেকেই ছিটকে গিয়েছিলেন শ্রেয়স আইয়ার। তাঁর পরিবর্তে দিল্লি নিল অনিরুদ্ধ জোশিকে।

জোড়া অন্তর্ভুক্তি দিল্লি ক্যাপিটালস স্কোয়াডে। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে নামার আগে স্বল্পমেয়াদি ভিত্তিতে অক্ষর প্যাটেলের বদলে কোভিড পরিবর্ত হিসাবে শামস মুলানিকে সই করাল দিল্লি ক্যাপিটালস। চোটগ্রস্ত শ্রেয়স আইয়ারের বদলে নেওয়া হচ্ছে অনিরুদ্ধ জোশিকে।

টুর্নামেন্ট শুরুর আগেই কোয়ারেন্টাইন পর্ব কাটানোর সময় অক্ষর প্যাটেল করোনা আক্রান্ত হন। সঙ্গেসঙ্গেই তাঁকে বিশেষ মেডিক্যাল ফেসিলিটিতে আইসোলেশনে পাঠানো হয়। তাঁর পরিবর্তে যাঁকে নেওয়া হল, সেই শামস মুলানি একজন বাঁ হাতি ব্যাটসম্যান এবং স্লো অর্থোডক্স বোলার। আইপিএলের প্রোটোকল অনুযায়ী, যতক্ষণ স্কোয়াডের কোনো সদস্য জৈব নিরাপদ বাবলে প্রবেশ করতে পারছেন, সেই সময় আংশিকভাবে স্বল্পমেয়াদি ভিত্তিতে পরিবর্ত হিসাবে কাউকে রাখা যেতে পারে। তাই অক্ষর প্যাটেল যতদিন স্কোয়াডের বাইরে থাকবেন, সেই সময়েই মুলানি দলের হয়ে খেলতে পারবেন।

আরো পড়ুন: এই কারণেই জাতীয় দল থেকে বাদ পড়েছেন! মনীশ পান্ডেকে তুলোধোনা নেহেরার

ঘরোয়া ক্রিকেটে মুলানি মুম্বই দলের হয়ে খেলেন। মুম্বইয়ের হয়ে ১০টি প্রথম শ্রেণি, ৩০টি লিস্ট-এ এবং ২৫টি টি২০ ম্যাচ খেলেছেম এখনো পর্যন্ত। নিয়ম অনুযায়ী, দিল্লি স্কোয়াড থেকে বেরিয়ে যাওয়ার পরে অন্য কোনো ফ্র্যাঞ্চাইজিতে চুক্তিবদ্ধ হতে পারবেন না তিনি এই আইপিএলে।

এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ চলাকালীন কাঁধে চোট পেয়ে পুরো আইপিএলে থেকেই ছিটকে গিয়েছিলেন তিনি। তাঁর পরিবর্তে দিল্লি নিল অনিরুদ্ধ জোশিকে। অতীতে আরসিবি এবং রাজস্থান স্কোয়াডে ছিলেন অনিরুদ্ধ। তিনি মিডল অর্ডার ব্যাটসম্যান হওয়ার সঙ্গে স্পিন বোলিংও করতে পারেন। কর্ণাটকের হয়ে ঘরোয়া ক্রিকেটে তিনি ১৭টি লিস্ট-এ এবং ২২টি টি২০ ম্যাচ খেলেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 delhi capitals announces axar patel shreyas iyer replacements as shams mulani and anirudha joshi

Next Story
এই কারণেই জাতীয় দল থেকে বাদ পড়েছেন! মনীশ পান্ডেকে তুলোধোনা নেহেরার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com