scorecardresearch

খেলা হবে! আইপিএল শুরুর আগেই ধোনিকে ‘হুঁশিয়ারি’ ক্যাপ্টেন পন্থের

আইপিএলের অন্যতম সেরা পারফর্মার দিল্লির তরুণ তুর্কি। ব্যাটসম্যান হিসেবে ৬৮ ম্যাচে ২০৭৯ রান করেছেন। তিনি অবশ্য হেড কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে।

খেলা হবে! আইপিএল শুরুর আগেই ধোনিকে ‘হুঁশিয়ারি’ ক্যাপ্টেন পন্থের

জাতীয় দলে ধোনির উত্তরসূরি তিনি। গত বছরেও ধোনির জায়গা তিনি নিতে পারবেন কিনা, তা নিয়ে সংশয় ছিল। তবে অস্ট্রেলিয়া সফর থেকেই নিজেকে পাকাপাকিভাবে প্রতিষ্ঠিত করেছেন।

আর জাতীয় দলে যাঁর উত্তরসূরি তিনি, তাঁর বিরুদ্ধেই আইপিএলে ক্যাপ্টেন পন্থের অভিষেক ঘটতে চলেছে। ওয়াংখেড়েতে ১০ এপ্রিল সরাসরি দ্বন্দ্বযুদ্ধে অবতীর্ণ ধোনির সিএসকে বনাম পন্থের দিল্লি ক্যাপিটালস। সেই ম্যাচের আগেই পন্থের বার্তা, লড়াইয়ে নামার আগে প্রস্তুত দিল্লি। “অধিনায়ক হিসেবে আমার প্রথম ম্যাচ মাহি ভাইয়ের বিরুদ্ধে। ওঁর থেকে অনেক কিছু শিখেছি। এবার আরো ভালো অভিজ্ঞতা হতে চলেছে। ক্রিকেটার হিসাবে আমার অভিজ্ঞতা কাজে লাগাতে চাইব। নিজের অভিজ্ঞতার সঙ্গে মাহিভাইয়ের কাছ থেকে যা শিখেছি, তা ম্যাচে প্রয়োগ করব। সিএসকে-র থেকে আলাদা কিছু করে দেখানোই আমার উদ্দেশ্য।” দিল্লি ক্যাপিটালসের প্রেস রিলিজে এমনটাই বলে দিয়েছেন পন্থ।

আরো পড়ুন: খেলা হবে! আইপিএল শুরুর আগেই ধোনিকে ‘হুঁশিয়ারি’ ক্যাপ্টেন পন্থের

গত মরশুমে ক্যাপ্টেন শ্রেয়সের অধীনে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছিল দিল্লি ক্যাপিটালস। এবার শ্রেয়স আইপিএল শুরুর আগেই ছিটকে গিয়েছেন চোট পেয়ে। তাঁরই পরিবর্ত অধিনায়ক বাছা হয়েছে ঋষভ পন্থকে। ২৩ বছরের সুপারস্টার আশাবাদী ক্যাপ্টেন হয়েই দলকে আইপিএলে চ্যাম্পিয়ন করার বিষয়ে। তিনি বলে দিয়েছেন, “সমস্ত কোচ এবং ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে চাই আমার ওপর আস্থা রাখার জন্য। অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ করার সুযোগ এটাই। আমরা এখনো পর্যন্ত কাপ জিতিনি। এই বছরে ট্রফি জেতার জন্য নিজের সর্বস্ব উজাড় করে দেব। গত কয়েক বছর ধরেই আমরা দল হিসেবে ভালো পারফর্ম করে চলেছি। এবারেও প্রস্তুতি দারুণ হয়েছে। দলের সবাই মানসিকভাবে তৈরি। প্রত্যেকেই নিজের ১০০ শতাংশ দেবে। দলের পরিবেশে আমি দারুণ খুশি।”

আইপিএলের অন্যতম সেরা পারফর্মার দিল্লির তরুণ তুর্কি। ব্যাটসম্যান হিসেবে ৬৮ ম্যাচে ২০৭৯ রান করেছেন। তিনি অবশ্য হেড কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছেন, “শেষ ২-৩ বছরে রিকি দারুণভাবে আমাদের সাহায্য করে চলেছেন। দলের অফুরন্ত প্রাণশক্তির আমদানি করেছেন উনি। উনি এমন একজন যাঁর কাছ থেকে অনেককিছু শেখা যায়। এর থেকে ভালো কিছুই হতে পারে না। আসা করি, রিকির সাহায্যে এবং বাকিদের অবদানে আমরা লাইন পেরোতে পারব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 delhi capitals captain rishabh pant ready to take on skipper ms dhoni