বড় খবর

মর্গ্যান-সাউদিকে তোপের পর তোপ! ছয় টুইটে আগুন জ্বালালেন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে মর্গ্যান, সাউদিদের ঝামেলা থামার কোনও লক্ষণ নেই। তারকা স্পিনার এবার সরাসরি টুইটারে এই ইস্যুতে মুখ খুললেন।

রবিচন্দ্রন অশ্বিন বনাম টিম সাউদি-ইয়ন মর্গ্যান দ্বন্দ্বে এখনই ইতি পড়ার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। রান চুরি কাণ্ডে একদিন আগেই অশ্বিনকে ‘ভিলেন’ আখ্যা দিয়েছিল অজি মিডিয়া। তারই পাল্টা এবার মুখ খুললেন তারকা স্পিনার। বেশ কয়েকটা টুইটে এই ইস্যুতে নিজের স্ট্যান্ড পরিষ্কার করলেন।

ছয় টুইটের লম্বা সিরিজে অশ্বিন জানাচ্ছেন, “আমি কি লড়াই করেছি? না, আমি নিজের পাশে দাঁড়িয়েছি। এটাই আমার বাবা-মা এবং শিক্ষকরা শিখিয়েছেন আমাকে। অনুগ্রহ করে নিজের সন্তানদেরও এই শিক্ষা দিও। মর্গ্যান-সাউদির ক্রিকেট বিশ্বে নিজেরা যেটা বিশ্বাস করে সেটাই ভাল-খারাপ বলে দাগিয়ে দিতে পারে। তবে নৈতিকভাবে সঠিক থাকতে পারেনা। এমন সমস্ত শব্দ ব্যবহার করে, যা রীতিমত অসম্মানজনক।”

কেকেআর বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচে মর্গ্যান এবং সাউদি বাগযুদ্ধে জড়িয়ে পড়েন অশ্বিনের সঙ্গে। সেই ঝামেলা দ্বিতীয় ইনিংসেও বজায় ছিল। মর্গ্যানকে শূন্য রানে ফিরিয়ে সেলিব্রেশনে মেতেছিলেন অশ্বিন। সেই ঘটনার পরে মর্গ্যানের আবার পুরোনো টুইট ভাইরাল হয়ে যায়। যে টুইটে মর্গ্যান বলেছেন, “যা দেখছি, তা বিশ্বাস করতে পারছি না। আইপিএলে তরুণ ক্রিকেটারদের সামনে একী দৃষ্টান্ত স্থাপন করছে! ভবিষ্যতে এই বিষয়ে নিশ্চয় অনুশোচনা হবে অশ্বিনের।”

ক্রিকেটাররা মাঠ ছেড়ে দেওয়ার পরেও সেই ঘটনার ইতি হয়নি। অনেকেই আবার মর্গ্যানের নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলে বলে দিয়েছেন, ওয়ার্ল্ড কাপের ফাইনালে যখন বেন স্টোকসের ব্যাটে লেগে বল বাউন্ডারি হয়ে গিয়েছিল। তখন কেন সেই রান বাতিল করার মত সাহস দেখাননি। শেওয়াগও এই ইস্যুতে একহাত নিয়েছেন মর্গ্যানকে।

আরও পড়ুন: মর্গ্যানের ফুঁসে ওঠা ঠিক কারণেই! অশ্বিনকে তুলোধোনা করে ভয়ঙ্কর অভিযোগ ওয়ার্নের

এই বিতর্কে যোগ দিয়ে অশ্বিনকে একহাত নেন শ্যেন ওয়ার্নও। অস্ট্রেলীয় এক প্রচারমাধ্যমের টুইট শেয়ার করে সাফ লেখেন, “এই বিষয়ে বিশ্বের দ্বিমত হওয়ার কোনও জায়গাই নেই। এই খুব সহজ- গোটা ঘটনা লজ্জাজনক এবং কখনও হওয়া উচিত নয়। কেন অশ্বিন বারবার বিতর্কে জড়িয়ে পড়ছে? মর্গ্যানের রেগে যাওয়ার যথেষ্ট কারণ রয়েছে।”

দিল্লি ক্যাপিটালস ইনিংসের শেষ ওভারে অশ্বিনকে আউট করে হিংস্র সেলিব্রেশন শুরু করেন টিম সাউদি। সেই উদযাপনে যোগ দেন ক্যাপ্টেন মর্গ্যানও। এতেই মেজাজ হারান অশ্বিন।

আরও পড়ুন: সাউদির ওপর ক্ষুব্ধ, তেড়ে গেলেন মর্গ্যানের দিকেও! মাঠে হুলুস্থূল কাণ্ড অশ্বিনের, দেখুন ভিডিও

তবে মর্গ্যান বনাম অশ্বিন কিম্বা সাউদি বনাম অশ্বিন ডুয়েলের সূত্রপাত তাঁর কয়েক ওভার আগে। রান চুরি করাকে কেন্দ্র করে। পন্থের সঙ্গে অশ্বিন দিল্লির ইনিংস শেষদিকে টেনে নিয়ে যাচ্ছিলেন। সেই সময় দুজনে একটা রান পূর্ণ করার পরে যাবতীয় সমস্যার উদ্ভব হয়। রাহুল ত্রিপাঠির ছোঁড়া বল পন্থের গায়ে লেগে দিকভ্রষ্ট হয়েছিল। তখনই পন্থকে রানের জন্য কল করেন অশ্বিন। দুজনে আরও একটি রান পূর্ণ করে ফেলেন। এটা মর্গ্যান মোটেই ভালভাবে নেননি।

ক্রিকেট বিশ্ব কার্যত দুভাগ হয়ে গিয়েছে এই ঘটনার পরে। একদলের বক্তব্য, অশ্বিন রান চুরি করে বিন্দুমাত্র ভুল করেননি। অন্য পক্ষের বক্তব্য, নিয়ম অনুযায়ী রান নিলেও আদতে অশ্বিন ক্রিকেটের স্পিরিট লঙ্ঘন করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 delhi capitals ravichandran ashwin clarifies his position with six tweets slamming kkrs tim southee eoin morgan

Next Story
আইপিএলে সেরার সেরা ফিল্ডিং! অবিশ্বাস্য থ্রোয়ে কোহলিকে রান আউট পরাগের, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com