বড় খবর

আইপিএলে সম্মান দেওয়া হয় না! পাকিস্তানে বসে ভারতের চরম দুর্নাম স্টেইনের

সম্প্রতি তিনি আইপিএল খেলা থেকে সরিয়ে নিয়েছেন নিজেকে। পাকিস্তানে বর্তমানে তিনি খেলছেন সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন কোয়েত্তা গ্ল্যাডিয়েটর্স দলে।

আইপিএলে যোগ্যদের সম্মান দেওয়া হয় না। কারণ অর্থের পিছনে ছুটে আসল ক্রিকেটটাই হারিয়ে যায়! এমন ভাষাতেই এবার আইপিএলের নামে দুর্নাম করলেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন। বর্তমানে পাকিস্তান সুপার লিগে খেলছেন স্টেইন।

সেখানেই এক্সপ্রেস ট্রিবিউন-কে দেওয়া সাক্ষাৎকারে প্রোটিয়াজ সুপারস্টার বলে দিয়েছেন, “আমি আইপিএলের সময়ে কিছু সময় ক্রিকেটের বাইরে কাটাতে চেয়েছিলাম। আমার মনে হয় আইপিএল বাদে বাকি লিগগুলোয় খেলে একটু বেশিই সম্মান পাওয়া যায়।”

আরো পড়ুন: বিশ্বকাপ ফাইনালে খেলেছিলেন ভারতের বিরুদ্ধে! এখন বাস চালিয়ে পেট চালান

আইপিএলে থেকেই আগেই নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি। সেই কথারই যুক্তি দিয়ে তাঁর আরো সংযোজন, “আইপিএলের এত বড় বড় স্কোয়াড, এত বড় নাম। অর্থের জন্য এত হাঁকপাকানি। ক্রিকেটাররা যে পরিমাণ অর্থ উপার্জন করে, সেখানে কোথাও মনে হয় আসল ক্রিকেটটাই হারিয়ে যায়।”

এর আগে আইপিএলে ডেকান চার্জার্স, সানরাইজার্স হায়দরাবাদ, গুজরাত লায়ন্স, আরসিবির জার্সিতে খেলেছেন। সম্প্রতি তিনি আইপিএল খেলা থেকে সরিয়ে নিয়েছেন নিজেকে। পাকিস্তানে বর্তমানে তিনি খেলছেন সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন কোয়েত্তা গ্ল্যাডিয়েটর্স দলে।

আইপিএলের সঙ্গে বাকি লিগগুলোর পার্থক্য কোথায়, সেকথা ব্যাখ্যা করতে গিয়েই স্টেইন জানিয়েছেন, “পিএসএল হোক বা শ্রীলঙ্কান ক্রিকেট লিগে গুরুত্ব সবসময়েই দেওয়া হয় ক্রিকেটের ওপর। এখানে কিছুদিন আগেই এসেছি। আমার রুমের সামনে যাঁরা রয়েছে তাঁরা জানতে চান আমি আগে কোথায় খেলেছি, কী করেছি! কিন্তু আইপিএল এলেই এসব প্রশ্ন ভুলে যাওয়া হয়। একটাই প্রশ্ন দাঁড়ায়, কত টাকা উপার্জন করছি!”

গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত আইপিএলে স্টেইন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে মাত্র তিনটি ম্যাচে খেলেছিলেন। ১৩৩ গড় এবং ১১.৪০ স্ট্রাইক রেটে মাত্র ১টি উইকেট দখল করেছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 deserved cricketers do not get rewarded in ipl like any other leagues dale steyn

Next Story
Somnath Chatterjee, Dies at 89: শেষ সাক্ষাৎকারে অকপট সোমনাথ চট্টোপাধ্যায়somnath chatterjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com