scorecardresearch

বড় খবর

KKR-এর নেতা হতে রাজি কার্তিক! টালবাহানার মধ্যেই মনের কথা ফাঁস তারকার

গৌতম গম্ভীর কেকেআর ছাড়ার পর নেতৃত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল দীনেশ কার্তিকের হাতেই। তবে কার্তিক নেতা হিসেবে দলকে কাঙ্খিত সাফল্য দিতে পারেননি।

গত বছর আইপিএলে নেতৃত্ব খুইয়েছিলেন মাঝপথে। বছর ঘুরতে না ঘুরতেই ফের একবার কেকেআরের নেতৃত্ব দেওয়ার সুযোগ চলে এসেছে। সেই টুর্নামেন্টের মাঝেই। তারপরেই দীনেশ কার্তিক জানিয়ে দিলেন নাইটদের নেতা হতে তিনি প্রস্তুত।

বায়ো বাবলে সংক্রমণের কারণে আইপিএল মে মাসের শুরুতেই বন্ধ করে দেওয়া হয়েছে। তারপরেই বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে সেপ্টেম্বর-অক্টোবরের উইন্ডোতে আমিরশাহিতে আইপিএলের বাকি অংশ আয়োজন করা হবে। তবে বোর্ড আইপিএল আয়োজনের দিনক্ষণ মোটামুটি চূড়ান্ত করে ফেললেও সমস্যা তৈরি হয়েছে বিদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ নিয়ে।

আরো পড়ুন: সৌরভের পর এবার রঞ্জিত সিংজি! লর্ডসে ১২৫ বছরের ঐতিহাসিক রেকর্ড ভাঙলেন কনওয়ে

ইংল্যান্ড এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে ঠাসা ক্রীড়াসূচির কারণে তাঁদের ক্রিকেটাররা অংশগ্রহণ করতে পারবেন না। অস্ট্রেলিয়ার অধিকাংশ ক্রিকেটারের গলাতেও একই সুর। ইতোমধ্যেই সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদনে প্যাট কামিন্স জানিয়ে দিয়েছেন তিনি বায়ো বাবলের ধকল সয়ে আর আইপিএলে খেলতে যাবেন না।

কামিন্স, মর্গ্যানরা না খেললে নিশ্চিতভাবেই সমস্যায় পড়বে কেকেআর। ক্যাপ্টেন মর্গ্যানকে পাওয়া না গেলে তাঁর বিকল্প কি ফের দীনেশ কার্তিক, এমন চিন্তাভাবনাও শুরু হয়েছে ফ্র্যাঞ্চাইজির অন্দরমহলে। এমন পরিস্থিতিতেই ফের একবার নিজের নেতৃত্বের পক্ষে সওয়াল করলেন দীনেশ কার্তিক। টাইমস অফ ইন্ডিয়া-কে কার্তিক জানিয়ে দিয়েছেন, “প্যাট কামিন্স নিজেই জানিয়েছে ও আসতে পারবে না। তবে মর্গ্যানের ক্ষেত্রে কিন্তু বিষয়টা এমন নয়। সেপ্টেম্বর আসতে এখনো তিন মাস সময় রয়েছে। পরিস্থিতি অনেক কিছু অদল বদল হতে পারে এর মধ্যে। তবে যদি আমাকে নেতৃত্ব দিতে বলা যায়, আমি প্রস্তুত।”

ঘটনা হল, গৌতম গম্ভীর কেকেআর ছাড়ার পর নেতৃত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল দীনেশ কার্তিকের হাতেই। তবে কার্তিক নেতা হিসেবে দলকে কাঙ্খিত সাফল্য দিতে পারেননি। ২০১৮ সালে কার্তিকের নেতৃত্বে নাইটরা প্লে অফে কোয়ালিফাই করলেও সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে বসে। ২০১৯ সালে লিগ পর্ব থেকেই বিদায় নেয় কেকেআর। তারপর ২০২০-তে গতবছর মরশুমের মাঝপথেই নেতৃত্ব হারান তিনি।

২০২০-তে বাকি মরশুমের সঙ্গে চলতি বছরেও কেকেআরের অধিনায়কত্ব সামলেছেন ইয়ন মর্গ্যান। তবে ঠাসা ক্রীড়াসূচির কারণে মর্গ্যান আইপিএলে খেলতে না পারলে কার্তিকই যে নেতৃত্বের প্রধান দাবিদার, তা নিয়ে সন্দেহ নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 dinesh karthik ready to lead kkr in absense of skipper eoin morgan