বড় খবর

কেকেআর ক্যাপ্টেন্সি নিয়ে হঠাৎ মুখ খুললেন কার্তিক! তুললেন গতবারের ব্যর্থতার কথাও

গত মরশুমের মাঝপথেই হঠাৎ নেতৃত্বের চেয়ার থেকে সরে দাঁড়ান দীনেশ কার্তিক। মর্গ্যান শেষ সাত ম্যাচে নেতৃত্ব দিয়েও অবশ্য নাইটদের প্লে অফে তুলতে পারেননি।

গত মরশুমে নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন দীনেশ কার্তিক। মরশুমের মাঝপথেই ক্যাপ্টেনশিপ তুলে দেন ইয়ন মর্গ্যানের হাতে। কিন্তু কেন নেতৃত্ব ছেড়েছিলেন, তা-ই এবার খোলসা করলেন কার্তিক।

কেকেআর ওয়েবসাইটে পোস্ট করা এক ভিডিওয় কার্তিক বলে দিয়েছেন, “মর্গ্যানকে ক্যাপ্টেন্সির সুযোগ দেওয়া প্রয়োজন ছিল। আমরা সেই সময় ইতিমধ্যেই সাত ম্যাচ খেলে ফেলেছিলাম। আরো সাত ম্যাচ বাকি ছিল। তাই আমাদের প্লে অফে ওঠার জন্য পর্যাপ্ত সুযোগ ছিল। যদি প্লে অফের দৌড় থেকে ছিটকে যাওয়ার পরে নেতৃত্ব ছাড়তাম, সেটা উচিত হত না।”

আরো পড়ুন: দলের সেরা বোলারকেও পাত্তা দিলেন না ধোনি, অপদস্ত করলেন সর্বসমক্ষে, রইল ভিডিও

গত আইপিএলে যে সাত ম্যাচ কার্তিক নেতৃত্ব দেন, তার মধ্যে কেকেআর চারটেতেই জিতেছিল। হেরেছিল তিনটে। সিএসকের বিরুদ্ধে জিতে ওঠার দিনেই কার্তিক টিম ম্যানেজমেন্টের কাছে নেতৃত্ব ছাড়ার প্রসঙ্গ জানান। তারপরে ১৫ অক্টোবর সরকারিভাবে নেতৃত্ব বদলের কথা ঘোষণা করা হয় কেকেআরের পক্ষ থেকে। ঠিক মুম্বই ম্যাচের আগে।

দীনেশ কার্তিক সেই ভিডিওয় আরো বলেছেন, “যে আড়াই বছর দলের নেতৃত্ব দিয়েছি, আমার মনে হয় ছেলেদের আস্থা অর্জন করতে পেরেছি। নেতা হিসেবে এই মূল্যায়ন ভীষণ জরুরি। ওঁরা আমার কাছে সততার জন্য পুরোপুরি ভরসা করতে পারে। মর্গ্যানও এই বিষয়ে অনেকটা আমার মতই। এটা পুরো প্রক্রিয়া আরো সহজ করে দেয়। দলের সকলে জানত, আমরা দুজন দলকেই সবার আগে প্রাধান্য দি-ই। সেই কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।”

প্রথম দু-ম্যাচে কার্তিকের ব্যাটিং এখনো সেভাবে নজর কাড়তে পারেনি। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৯ বলে ২২ রানের ক্যামিও ইনিংসে দল ১৮৭/৬ পর্যন্ত পৌঁছেছিল। তবে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে একদম ই খাপ খুলতে পারেননি। দলের প্রয়োজন ছিল যখন মাত্র ২৭ বলে ৩১ রান, সেই সময় কার্তিক করেন ১১ বলে ৮ রান। শুধু তিনিই নন, বিগ হিটার আন্দ্রে রাসেলও মুম্বই বোলারদের বিপক্ষে ডাহা ব্যর্থ।

মর্গ্যান নেতৃত্ব বদল নিয়ে বলে দেন, “আমাকে নেতৃত্বের সুযোগ দেওয়ায় আনন্দিত। আমাদের নেতৃত্বের রূপান্তর পর্ব খুব মসৃণভাবে হয়েছিল। বাজ (ম্যাককুলাম) এবং অভিষেক নায়ার দলের সকলকে এই বার্তা পৌঁছে দিতে দুরন্ত উদ্যোগ নেয়। ওদের সঙ্গে কার্তিক এবং দলের সিনিয়র ক্রিকেটারদের এত ভাল সম্পর্ক যে গোটা পর্ব একদম বাধাবিঘ্ন ছাড়াই হয়েছিল। আমি এই নিয়ে বেশি কিছু ভাবিইনি।”

এরপরে মর্গ্যানের সংযোজন, “এই সিদ্ধান্ত মোটেই আবেগের বশে নেওয়া হয়নি। বরং খুব যুক্তিযুক্তভাবে নিঃস্বার্থ দৃষ্টিভঙ্গি থেকে নেওয়া। টুর্নামেন্টের মাঝপথে এভাবে নেতৃত্ব ছেড়ে দিতে সাহস লাগে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 dinesh karthik reveals how it feels to leave kkr captaincy to eoin morgan in the middle of season

Next Story
বাজপাখির মত ক্যাচ, রান আউট- সেরার সেরা ফিল্ডার জাদেজাই, দেখুন স্যারের হিরোগিরি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com