scorecardresearch

বড় খবর

KKR-এ ফের নেতা হচ্ছেন কার্তিক! IPL-এর ভাগ্য নির্ধারণের দিনেই বড় খবর নাইট শিবিরে

টানা ক্রিকেট সুচির জন্য ইংল্যান্ডের ক্রিকেটারদের এবার আইপিএলে খেলার অনুমতি দেওয়া হবে না। জানিয়ে দিয়েছেন ইসিবির ক্রিকেট ডিরেক্টর আশলে জাইলস।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে আইপিএলের বাকি অংশে আর খেলবেন না ইংল্যান্ডের ক্রিকেটাররা। আমিরশাহিতে আয়োজিত হতে চলা আইপিএলে সেই কারণেই ইয়ন মর্গ্যানের খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, তারপরেই পাঁচ টেস্টের ইংল্যান্ড সিরিজ। আর ইংল্যান্ড সিরিজের পরেই আইপিএলের বল গড়াবে সেপ্টেম্বরে।

এর মধ্যেই ইংল্যান্ডের ক্রিকেটারদের অনিশ্চয়তা নতুন করে হিসাব করতে বাধ্য করছে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের। কেকেআর এখন পরিস্থিতির ওপর নজর রাখছে। আর মর্গ্যান খেলতে না পারলে কে হবে কেকেআরের অধিনায়ক, তা নিয়েও ভাবনা চিন্তা চালু হয়ে গিয়েছে নাইট সংসারে।

আরো পড়ুন: পুণের রাস্তায় বেপরোয়া কেকেআরের রাহুল! ধরা পড়ে গেলেন পুলিশের হাতে

মর্গ্যান না থাকলে নেতৃত্বে দীনেশ কার্তিকেরই পাল্লা ভারি। ২০১৮ সালে গৌতম গম্ভীর জমানা শেষ হওয়ার পর নাইট শিবিরে নেতৃত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল দীনেশ কার্তিকের হাতে। তবে অধিনায়ক হিসেবে কার্তিক দলকে মোটেই প্রভাবিত করতে পারেননি। কেকেআরের ক্যাপ্টেন হিসাবে ৩৭ ম্যাচে নেতৃত্ব দিয়ে ২১টি জয় ছিনিয়ে নিয়েছেন। সাফল্যের হার ৫১ শতাংশ। কেকেআরের ক্যাপ্টেনশিপের দায়িত্ব নেওয়ার আগে কার্তিক অবশ্য দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক ও হয়েছেন কয়েকটি ম্যাচে।

গত বছর ব্যর্থতার মাঝেই আমিরশাহিতে আইপিএলের মাঝপথে নেতৃত্ব তুলে দেওয়া হয় মর্গ্যানের হাতে। তবে মর্গ্যানও অধিনায়ক হিসেবে সেভাবে নজর কাড়তে পারেননি। এমনিতে স্বাভাবিক নিয়মে ভাইস ক্যাপ্টেন হওয়ার সুবাদে দীনেশ কার্তিকই অধিনায়কত্বের দাবিদার। তবে দেখার হঠাৎ করে নতুন কোনো ক্রিকেটারকে ক্যাপ্টেন বেছে নিয়ে নাইট ম্যানেজমেন্ট চমক দেয় কিনা।

ঘটনা হল, আইপিএলের সময় অস্ট্রেলিয়ার কোনো আন্তর্জাতিক খেলা নেই। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে নিষেধাজ্ঞা জারি না করা হলে আইপিএলে দেখা যেতে পারে অস্ট্রেলীয় ক্রিকেটারদের। আর অজি ক্রিকেটাররা খেললে প্যাট কামিন্সকেও দেখা যাবে কেকেআরের জার্সিতে। অর্থাৎ মর্গ্যানের অনুপস্থিতিতে নেতৃত্বের দাবিদার কামিন্সও। কার্তিক যদি সহ অধিনায়কের ভূমিকাতেই থাকেন, তাহলে হয়ত কেকেআরে নতুন ক্যাপ্টেন দেখা যেতে পারে। এখন দেখার কামিন্স নাকি কার্তিক- কাকে কেকেআর বেছে নেয় নেতা হিসেবে।

যে ইংল্যান্ডের ক্রিকেটাররা আইপিএল মিস করতে চলেছেন:
ইয়ন মর্গ্যান (কেকেআর), জনি বেয়ারস্টো, জেসন রয় (সানরাইজার্স হায়দরাবাদ), জোশ বাটলার, লিয়াম লিভিংস্টোন, জোফ্রা আর্চার, বেন স্টোকস (রাজস্থান রয়্যালস), স্যাম কুরান, মঈন আলি (সিএসকে), টম কুরান, ক্রিস ওকস, স্যাম বিলিংস (দিল্লি ক্যাপিটালস), ডেভিড মালান, ক্রিস জর্ডন (পাঞ্জাব কিংস)

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 dinesh karthik strong contender to get back kkr captaincy after uncertainty over eoin morgans joining ipl