বড় খবর

আইপিএলে আর খেলবেন না স্টোকস-বাটলাররা! সৌরভের বোর্ডকে কড়া হুঙ্কার ইংল্যান্ডের

ইংল্যান্ডের ক্রিকেটারদের সামনেও রয়েছে ঠাসা ক্রীড়াসূচি। সেপ্টেম্বর এবং অক্টোবরে পাকিস্তান এবং বাংলাদেশ সফর রয়েছে ইংল্যান্ডের।

চলতি বছরে আর আইপিএলে অংশ নিতে পারবে না ইংল্যান্ডের ক্রিকেটাররা। বছরের বাকি সময়ে ঠাসা ক্রীড়াসূচি। তাই নতুন করে আইপিএল এই বছরে আয়োজিত হলে ইংরেজ ক্রিকেটারদের অংশগ্রহণ করা কঠিন। এমনটাই জানিয়ে দিলেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ডিরেক্টর অফ ক্রিকেট আশলে জাইলস।

বায়ো বাবলের মধ্যে থাকলেও একাধিক ক্রিকেটার আইপিএল চলাকালীন সংক্রমিত হওয়ার পর কিছুদিন আগেই বন্ধ করে দেওয়া হয়েছে আইপিএল। আপাতত বোর্ডের পরিকল্পনায় টি২০ বিশ্বকাপের পরে সেপ্টেম্বরের মাঝামাঝি অথবা নভেম্বরের দ্বিতীয়ার্ধে আইপিএল আয়োজন করতে পারে বিসিসিআই।

আরো পড়ুন: আইপিএল হলেও পিএসএলে ‘না’ আমিরশাহির! মরুদেশে চূড়ান্ত অপমানিত পাকিস্তান বোর্ড

অন্যদিকে, ইংল্যান্ডের ক্রিকেটারদের সামনেও রয়েছে ঠাসা ক্রীড়াসূচি। সেপ্টেম্বর এবং অক্টোবরে পাকিস্তান এবং বাংলাদেশ সফর যেমন রয়েছে। তেমন টি২০ বিশ্বকাপের পরেই বহু প্রতীক্ষিত এসেজ সিরিজ। ইএসপিএন ক্রিকইনফো-কে জাইলস জানিয়ে দিয়েছেন, “এফটিপি অনুযায়ী, বাংলাদেশ এবং পাকিস্তান সফর হচ্ছেই। আশা করব জাতীয় দলের ক্রিকেটাররাও সেখানে থাকবেন। নতুন করে আইপিএল কখন হবে, কীভাবে হবে, সেই সম্পর্কে আমাদের কোনো ধারণা নেই। তবে এই গ্রীষ্মে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলার সময় থেকেই আমরা ব্যস্ত হয়ে পড়ব। তাছাড়া আমাদের কাছে মহাগুরুত্বপূর্ণ এসেজের সঙ্গেই টি২০ বিশ্বকাপ রয়েছে। আমাদের ক্রিকেটারদের ভালোমন্দ তো দেখতে হবে!”

এই মুহূর্তে আপত্তি জানালেও, সূচি মেনে আইপিএলে খেলা হলে ইংল্যান্ডের অধিকাংশ ক্রিকেটারই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে নামতে পারতেন না। সেই প্রসঙ্গে অবশ্য জাইলস সাফাই দিয়েছেন, “নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই পরিস্থিতি সম্পূর্ণই আলাদা ছিল। জানুয়ারি মাসের শেষের দিকে এই টেস্ট সিরিজ চূড়ান্ত করা হয়। তখন ক্রিকেটারদের সঙ্গে আইপিএলের চুক্তি সম্পূর্ণ হয়ে গিয়েছিল। তাই সেই সময়ে ইসিবির পক্ষ থেকে ছাড়পত্র দেওয়া হয়।”

ইংল্যান্ডেই এবার চালু হচ্ছে, ‘দ্যা হান্ড্রেথ’। জুলাই থেকে অগাস্ট পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। সেখানেও যে জাতীয় দলের ক্রিকেটাররা অংশগ্রহণ করবেন, তা নিশ্চিত করেছেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 england cricketers will not be able to take part in remaining ipl confirms ecb cricket director ashley giles

Next Story
মুম্বইয়ে বাতিল মালিঙ্গাই এবার কুড়ি-কুড়ি বিশ্বকাপে! শুরুর আগেই হুঙ্কার স্পিডস্টারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com