বড় খবর

আইপিএল হলেও পিএসএলে ‘না’ আমিরশাহির! মরুদেশে চূড়ান্ত অপমানিত পাকিস্তান বোর্ড

পিএসএল খেলার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আবার একহাত নিয়েছেন প্রাক্তন তারকা জাভেদ মিয়াঁদাদ। তিনি বলেছেন, ক্রিকেট খেলার নয়, এখন সময় জীবন রক্ষা করার।

এতটা বেইজ্জত হবে, ভাবতেও পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। করোনার কারণে স্থগিত হয়ে গিয়েছিল পাকিস্তান সুপার লিগ। বাকি ম্যাচগুলি আয়োজন করার জন্য পিসিবি কর্তারা ভেবেছিলেন সংযুক্ত আরব আমিরশাহিতেই টুর্নামেন্ট চালাবেন। সেই জন্য বেশ কিছুদিন আমিরশাহি ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনাও চালাচ্ছিলেন পাক কর্তারা।

তবে ঘটনা হল, পিএসএল আমিরশাহিতে আয়োজনই করতে পারবেন না পিসিবি। কারণ আমিরশাহিতে ইতিমধ্যেই পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, বাংলাদেশ থেকে কোনো যাত্রীকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

আরো পড়ুন: মহিলাদের ক্রিকেট নিয়ে মারাত্মক অভিযোগে বিদ্ধ সৌরভ! তারপরেই মুখ খুললেন প্রকাশ্যে

অতিমারীর কারণে দক্ষিণ পূর্ব এশিয়ার এই চার দেশের যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে আমিরশাহি সরকার। বুধবার থেকেই এই ট্র্যাভেল ব্যান কার্যকর হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১ জুন থেকেই আমিরশাহিতে বাকি পিএসএলের আসর বসার কথা ছিল। তবে আমিরশাহি সরকারের হঠাৎ করে এই সিদ্ধান্তে বেকায়দায় পড়ে গিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তারা।

পাক বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “ঈদের ছুটির আগেই সমস্ত কিছু চূড়ান্ত হয়ে গিয়েছিল। তবে এখন যাতায়াতে ১২ মে পর্যন্ত নিষেধাজ্ঞা জারি হওয়ায় আপাতত একটাই অপশন খোলা রয়েছে, তা হল সমস্ত ম্যাচ করাচিতে আয়োজন করা। তাছাড়া আরো একটা অপশন ছিল তা হল, ইউএই-তে না হলে শ্রীলঙ্কায় টুর্নামেন্ট আয়োজন করা। তবে হাতে একদম সময় নেই। এমন অবস্থায় শ্রীলঙ্কায় টুর্নামেন্ট শিফট করতে হলে পরিকাঠামো ব্যাপক অদল বদল করতে হবে। যা এখন সম্ভব নয়। তাছাড়া কেন্দ্রীয় সরকারের ছাড়পত্র পাওয়ার বিষয়টিও রয়েছে।”

গত মার্চে আচমকা কোভিডের কারণে পিএসএল বন্ধ করতে বাধ্য হয়েছিল পিসিবি। এখন সেই সংক্রমণের আশঙ্কাকে সঙ্গে নিয়েই করাচিতে ম্যাচ আয়োজনে নারাজ পাক বোর্ড। এছাড়াও পাকিস্তানের একাধিক কেন্দ্রীয় দফতর থেকে করাচিতে পিএসএল না আয়োজন করার পরামর্শ দিয়েছে।

আর পিএসএল খেলার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আবার একহাত নিয়েছেন প্রাক্তন তারকা জাভেদ মিয়াঁদাদ। তিনি বলেছেন, “ক্রিকেট খেলার নয়, এখন সময় জীবন রক্ষা করার। আমাদের ফোকাস সেদিকেই থাকা উচিত।”

সবমিলিয়ে আমিরশাহির কাছে ‘না’ শুনে বেজায় বিপাকে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Psl unlikely to get nod from emirates cricket board after uae imposes travel ban from pakistan

Next Story
কেকেআর তারকা জাতীয় দলে নেই কেন, সরাসরি প্রশ্ন করলেন দ্রাবিড়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com