বড় খবর

টি-২০’তে মর্গ্যানের নেতৃত্ব পাতে দেওয়ার মত নয়! ‘কেকে হারের’ পরেই বিস্ফোরণ শেওয়াগের

দ্বিতীয়বার এই ভুল হলে ক্যাপ্টেনকে ২৪ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। পাশাপাশি দলের প্রত্যেকের ৬ লক্ষ টাকা অথবা ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানা করা হবে।

বুধবারই কেকেআর হারের হ্যাটট্রিক করল সিএসকের কাছে হেরে। আর পরপর হেরে লিগ টেবিলে ষষ্ঠ স্থানে নেমে গেল নাইটরা। সিএসকের বিশাল রানের টার্গেট তাড়া করতে নেমে কেকেআর স্কোরবোর্ডে ২০২ তোলার ফাঁকেই সমস্ত উইকেট হারিয়ে ফেলে।

বিশাল রান তাড়া করতে নেমে কেকেআর দীপক চাহারের (২৯/৪) দাপটে ৩১ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ফেলেছিল। তারপরেই দীনেশ কার্তিক (২৪ বলে ৪০), আন্দ্রে রাসেল (২২ বলে ৫৪) এবং প্যাট কামিন্স (৩৪ বলে ৬৬) কেকেআরকে প্রায় রুদ্ধশ্বাস জয় এনে দিয়েছিলেন।

আরও পড়ুন: হরভজনকে পা ছুঁয়ে প্রণাম রায়নার! বেনজির দৃশ্য ওয়াংখেড়েতে, দেখুন মন ভাল করা ভিডিও

আর কেকেআর হারের পরেই বীরেন্দ্র শেওয়াগ বলে দিলেন, মর্গ্যান মোটেই টি২০-তে ভাল অধিনায়ক নন। ক্রিকবাজ-কে শেওয়াগ বলে দিয়েছেন, “মর্গ্যান মোটেই বিশ্বের সেরা টি২০ ক্যাপ্টেন নন। একদিনের ক্রিকেটে ওঁর হাতে দুরন্ত একটা দল রয়েছে। যাঁরা ব্যাটে-বলে কার্যত অপ্রতিরোধ্য। তবে আইপিএলে ওঁর হাতে মোটেই সেরকম দল নেই। তাছাড়া ও টি২০ তে সেরকম ভালো ক্যাপ্টেন মোটেই নয়।” এমনটাই জানিয়েছেন অতীতের বিস্ফোরক এই ব্যাটসম্যান।

কেন, তার ব্যাখ্যাও দিয়েছেন বীরু, “টি২০-তে একজন অধিনায়ক ততটাই ভাল যতটা তাঁর দল ভাল। এতা সত্যি কে কেকেআর মোটেই ইংল্যান্ডের মত ভাল দল নয়। যদি পরের মরশুমে ওরা ঠিকঠাক দল গুছিয়ে নিতে পারে যেখানে বোলার-ব্যাটসম্যান সবাই পারফর্ম করবে, তখন মর্গ্যানকে ভালো ক্যাপ্টেন মনে হবে। তবে এই মুহূর্তে ও মোটেই সেরকম অধিনায়ক নয়।”

আরো পড়ুন: চার-ছক্কায় ইতিহাসে ওঠা কামিন্সকে কুর্নিশ শাহরুখের! নাইটদের কটাক্ষও করলেন বাজিগর

সিএসকের কাছে হারের পরেই দুঃসংবাদ পেয়েছেন ক্যাপ্টেন মর্গ্যান। স্লো ওভার রেটের জন্য ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে তাঁকে। ন্যূনতম ওভার রেটের নিয়ম অনুযায়ী, চলতি মরশুমে এটাই ছিল মর্গ্যানের প্ৰথম অপরাধ তাই তাঁকে মাত্র ১২ লক্ষ টাকা জরিমানা করেই ছেড়ে দেওয়া হয়েছে।

নিয়ম অনুযায়ী, দ্বিতীয়বার এই ভুল হলে ক্যাপ্টেনকে ২৪ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। পাশাপাশি দলের প্রত্যেকের ৬ লক্ষ টাকা অথবা ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানা করা হবে। তৃতীয়বারের ভুল আরো সমস্যার। ক্যাপ্টেনের সেক্ষেত্রে ৩০ লাখ টাকা ফাইন এবং ১ ম্যাচের নির্বাসন জুটবে। দলের প্রত্যেক সদস্যের ১২ লক্ষ টাকা জরিমানা অথবা ম্যাচ ফি-র ৫০ শতাংশ দিতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 eoin morgan not a good t20 captain says virender sehwag

Next Story
হরভজনকে পা ছুঁয়ে প্রণাম রায়নার! বেনজির দৃশ্য ওয়াংখেড়েতে, দেখুন মন ভাল করা ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com