বড় খবর

ইডেনে এবার খেলবে না কেকেআর, সূচি জানিয়ে বড় সিদ্ধান্ত নিল বোর্ড

ছয়টি দল তিনটে করে দুপুরের এবং দুটো দল দুটো সন্ধ্যার ম্যাচে খেলবে। দুপুরের এবং সন্ধ্যার খেলা শুরু হবে যথাক্রমে ৩.৩০ এবং ৭.৩০ থেকে।

বিদেশে নয়, দেশের মাটিতে এবার হবে আইপিএল। ভারতের টেস্ট জয়ের পরের দিনই আইপিএল সূচি জানিয়ে দিল বিসিসিআই। এক শহরে আইপিএলের পরিবর্তে এবার ছয়টা ভেন্যু বেছে নেওয়া হয়েছে টুর্নামেন্ট আয়োজনের জন্য। কলকাতা, চেন্নাই, দিল্লি, বেঙ্গালুরু, আহমেদাবাদ এবং মুম্বইয়ে অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল।

বোর্ডের তরফে প্রেস বিবৃতিতে জানানো হল ৯ মার্চ থেকে আইপিএল শুরু হয়ে ফাইনাল হবে ৩০ মে। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। উদ্বোধনী ম্যাচের মতোই প্লে অফ হবে প্রধানমন্ত্রীর নামাঙ্কিত স্টেডিয়ামে।

আরো পড়ুন: বুমরার রেকর্ড ভেঙে দিয়েছিলেন, তাঁর গলাতেই মালা দিচ্ছেন আফ্রিদির মেয়ে

জানানো হয়েছে প্রতিটি দলই চারটে করে ভেন্যুতে খেলবে। ৫৬টি লিগ ম্যাচের মধ্যে চেন্নাই, মুম্বই, কলকাতা এবং বেঙ্গালুরুতে ১০টি করে ম্যাচ হবে। আহমেদাবাদ এবং দিল্লিতে হবে ৮টি করে ম্যাচ।

আসন্ন টুর্নামেন্টের বড় আকর্ষণ প্রতিটি দলকেই নিরপেক্ষ ভেন্যুতে খেলতে হবে। কোনো দলই নিজেদের হোম ভেন্যুতে খেলার সুযোগ পাবে না।

আরো পড়ুন: বল ছুড়ে রুটের গোপনাঙ্গে আঘাত! সঙ্গেসঙ্গেই ক্ষমা চাইলেন বিরাট, রইল ভিডিও

সূচিতে জানা গিয়েছে মোট ১১টি ডাবল হেডার (একই দিনে জোড়া ম্যাচ) হবে। যেখানে ছয়টি দল তিনটে করে দুপুরের এবং দুটো দল দুটো সন্ধ্যার ম্যাচে খেলবে। দুপুরের এবং সন্ধ্যার খেলা শুরু হবে যথাক্রমে ৩.৩০ এবং ৭.৩০ থেকে।

বোর্ডের তরফে জানানো হয়েছে সূচি এমনভাবেই সাজানো হয়েছে যাতে প্রতিটি দল মাত্র তিনবার ভেন্যু বদলে খেলবে লিগ পর্বে খেলার সময়। আপাতত ঠিক হয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হবে। পরে পরিস্থিতি বিবেচনা করে দর্শক প্রবেশে অনুমতি দেওয়া হতে পারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 full fixtures schedule time table bcci

Next Story
বুমরার রেকর্ড ভেঙে দিয়েছিলেন, তাঁর গলাতেই মালা দিচ্ছেন আফ্রিদির মেয়ে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com