বড় খবর

আইপিএলে সবসময়েই ফ্লপ ম্যাক্সওয়েল! তারকাকে তুলোধোনা করে বিতর্ক বাড়ালেন গম্ভীর

নিলামে ম্যাক্সওয়েলকে বিপুল অর্থ খরচ করে কোহলির নেতৃত্বাধীন আরসিবি দলে নেওয়া হয়। এর আগে ম্যাড ম্যাক্সকে দেখা গিয়েছে একাধিক দলে।

ম্যাক্সওয়েল যদি সফল হত, তাহলে এতগুলো ফ্র্যাঞ্চাইজির হয়ে ওঁকে খেলতে দেখা যেত না। অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যানকে কার্যত এই ভাষাতেই বিঁধলেন গৌতম গম্ভীর। জাতীয় দলের প্রাক্তন তারকা জানিয়ে দিলেন, আইপিএল বরাবরই হতাশাজনক পারফরম্যান্স করা অভ্যেস করে ফেলেছেন ম্যাক্সওয়েল।

ইএসপিএন ক্রিকইনফো-কে দেওয়া এক সাক্ষাৎকারে গম্ভীর বলে দিয়েছেন, “যদি ম্যাক্সওয়েল আইপিএলে ভালোই খেলত, তাহলে এতগুলো ফ্র্যাঞ্চাইজির হয়ে ওঁকে খেলতে দেখা যেত না। এর কারণ হল, ও একদমই ধারাবাহিক নয়। আমরা বারবার বলি, আগের ফ্র্যাঞ্চাইজিতে হয়ত স্বাধীন ভাবে খেলতে পারেনি। এই বলাটাই বন্ধ করতে হবে। দিল্লির হয়ে ও যখন খেলত, পুরোপুরি নিজের মত পরিবেশ পেয়েছিল। সব ফ্র্যাঞ্চাইজির কোচ এবং কর্তারা মনে করে ও দলের এক্স ফ্যাক্টর হতে পারে। সেই অনুযায়ী ওঁকে দারুণ প্ল্যাটফর্ম দেওয়া হয়। টুর্নামেন্টের সমস্ত ক্রিকেটারের থেকে সবথেকে বেশি স্বাধীনতা ও পেয়েছে। তবে টুর্নামেন্টে এখনো পর্যন্ত ও ফ্লপই রয়ে গিয়েছে। আশা করি এবারে ভালো খেলবে।”

আরো পড়ুন: IPL-এ এবার করোনার ছোবলে তারকা অস্ট্রেলীয়! আতঙ্কে কাঁপুনি বিদেশিদের

নিলামে ম্যাক্সওয়েলকে বিপুল অর্থ খরচ করে (১৪.২৫ কোটি ) বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবি দলে নেওয়া হয়। এর আগে ম্যাড ম্যাক্সকে দেখা গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস, কিংস ইলেভেন পাঞ্জাবের জার্সিতে।

গৌতম গম্ভীর তাই অজি তারকাকে ঠুকে বলে দিয়েছেন, “সবথেকে দুর্ভাগ্যের বিষয় হল, এত ভালো প্ল্যাটফর্ম পেয়েও ও সফল হয়নি। কেবলমাত্র ২০১৪ সালেই ও যা কিছুটা জ্বলে উঠেছিল। ও যদি নিয়মিত ভালো খেলতে, তাহলে কোনো দলই ওকে রিলিজ করত না। আন্দ্রে রাসেলের দিকেই দেখা যাক। কেকেআরের জন্য ও যা করেছে! একই দলে তাই ও বহুদিন খেলছে।”

নিজের বক্তব্যের সমর্থনে ব্যাখ্যা দিতে গিয়ে গম্ভীর জানিয়েছেন, “ফ্র্যাঞ্চাইজি রিলিজ করে দেওয়ার অর্থ ও একদম পারফর্ম করতে পারেনি। এতগুলো ফ্র্যাঞ্চাইজিতে খেলা থেকেই স্পষ্ট, ও কোনো দলেই থিতু হতে পারেনি। হয়ত এবারে ও ভালো করবে। কারণ প্রত্যেক মরসুমে কাড়িকাড়ি টাকা ওর পিছনে খরচ করা হয় জাতীয় দলে ভালো খেলে বলে। তাই আরসিবির দৃষ্টিভঙ্গি থেকে এবারে সেই পারফরম্যান্স ও মেলে ধরতে পারে।”

শুক্রবারই শুরু হচ্ছে আইপিএল। প্রথম ম্যাচেই মেগা দ্বৈরথে মুখোমুখি আরসিবি এবং মুম্বই ইন্ডিয়ান্স।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 gautam gambhir slams glenn maxwell saying he has been disappointing throughout ipl

Next Story
খাবারে স্বাদ-গন্ধ নেই! দেশের ফুটবল কিংবদন্তিকে হাসপাতালে পাঠাল করোনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com