বড় খবর

ক্যাপ্টেন গম্ভীর অপরিণত ছিলেন! চাঞ্চল্যকর দাবি KKR সুপারস্টারের

৯১ টি আইপিএল ম্যাচে ৭১টি উইকেট নিয়েছেন কেকেআরের প্রাক্তন এই অলরাউন্ডার। তিনি সাক্ষাৎকারে জানিয়েছেন, বিভিন্ন দল কীভাবে অধিনায়ক নিয়োগ করে থাকে আলাদা আলাদা পরিস্থিতিতে।

স্টিভ স্মিথ নন, এমএস ধোনির জন্যই ২০১৭-র ফাইনালে পৌঁছেছিল রাইজিং পুণে সুপারজায়ান্টস। এমনই চাঞ্চল্যকর দাবি করলেন রজত ভাটিয়া। টুর্নামেন্টে ধোনিকে সরিয়ে নেতা করা হয় স্টিভ স্মিথকে।

তবে অধিনায়ক স্মিথের থেকেও ধোনির ক্যারিশমা অনেক বেশি ছিল, বলে দিচ্ছেন প্রাক্তন তারকা অলরাউন্ডার। ‘স্পোর্টসটাইগার’-কে দেওয়া সাক্ষাৎকারে রজত ভাটিয়া বলে দিয়েছেন, “ধোনির সঙ্গে স্মিথের কোনো তুলনাই হয় না। এমনকি সেরা ১০ ক্যাপ্টেনের তালিকাতেও হয়ত ও থাকবে না। ২০১৭ সালে পুণেকে ফাইনালে তোলার জন্য স্মিথ নয়, ধোনির অবদান অনেক বেশি ছিল।”

আরো পড়ুন: IPL শুরুর আগেই বড় ধাক্কা ধোনির CSK-তে! হঠাৎ নাম তুলে নিলেন একনম্বর পেসার

স্মিথ পরে রাজস্থান রয়্যালসের অধিনায়কও হন। রজত ভাটিয়া বলে দিয়েছেন, রাজস্থান স্মিথকে ক্যাপ্টেন করায় বিস্মিত হয়ে গিয়েছিলেন। সেইসঙ্গে রজত ভাটিয়ার দাবি, কঠিন সময়ে স্মিথ মাঝেমাঝেই খেই হারিয়ে ফেলেন।

৯১ টি আইপিএল ম্যাচে ৭১টি উইকেট নিয়েছেন কেকেআরের প্রাক্তন এই অলরাউন্ডার। তিনি সাক্ষাৎকারে জানিয়েছেন, বিভিন্ন দল কীভাবে অধিনায়ক নিয়োগ করে থাকে আলাদা আলাদা পরিস্থিতিতে। গৌতম গম্ভীরের নেতৃত্বে তিনি খেলেছেন। সেই অভিজ্ঞতা থেকেই ভাটিয়া জানিয়েছেন, গম্ভীর শুরুর বছরে একদম অপরিণত ছিলেন। তবে গম্ভীর সঠিকভাবে তাঁকে ব্যবহার করেছিলেন, বলেও দাবি তাঁর।

তিনি বলেন, “গৌতম গম্ভীরের নেতৃত্বে খেলা বেশ উপভোগ করেছি। তবে দিল্লি ডেয়ারডেভিলসের তৃতীয় বছরে ওর নেতৃত্বে পরিণতিবোধের অভাব ছিল। হয়ত সেবারেও প্রথম ও আইপিএলের নেতা হয়েছিল, সেই কারণে।”

এরপরে গম্ভীরের সঙ্গে ভাটিয়ার কেকেআর পর্ব। সেই পর্বের বিষয়ে খুল্লমখুল্লা জানিয়েছেন তিনি, “তারপরে আমরা দুজনেই কেকেআরে চলে আসি। ও আবার নেতা হয়। ওঁর নেতৃত্বে খেলতে পছন্দ করব কিনা, সেই বিষয়ে প্রাথমিকভাবে আমার সংশয় ছিল। তবে ও আমাকে সবসময় প্রথম একাদশে খেলাত। আমাকে বলত, ও আমার ওপর ওর ভরসা রয়েছে। আমি কীভাবে পারফর্ম করতে পারব, সেই বিষয়ে স্বচ্ছ ধারণা ছিল। সেই কারণেই ওর অধিনায়কত্বে খেলতে এত পছন্দ করতাম।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 gautam gambhir was immature as captain initially claims kkr star rajat bhatia

Next Story
IPL শুরুর আগেই বড় ধাক্কা ধোনির CSK-তে! হঠাৎ নাম তুলে নিলেন একনম্বর পেসার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com