বড় খবর

KKR-কে জেতাতে শেষ অস্ত্র প্রয়োগ কোচ ম্যাককুলামের, দেখুন গায়ে কাঁটা দেওয়া ভিডিও

মাঠে নামার আগে দলের তারকাদের তাতানোর জন্য বক্তৃতা দিলেন কোচ ব্রেন্ডন ম্যাককালাম। যা শুনে শিহরিত নাইট রাইডার্স তারকারা।

মে মাসে যখন আইপিএল বন্ধ করে দেওয়া হয়, তখন কে ভাবতে পেরেছিল আমিরশাহি পর্বে একের পর এক ম্যাচে তুখোড় খেলে শেষ পর্যন্ত ফাইনালে পৌঁছে যাবে কেকেআর। প্ৰথম পর্বে সাত ম্যাচে মাত্র দুটো জয়ে কেকেআর কার্যত ছিটকেই গিয়েছিল।

তবে সেখান থেকে আমিরশাহি পর্বে ঘটে দুরন্ত প্রত্যাবর্তন। একের পর এক ম্যাচে কেকেআরের কাছে ধরাশায়ী হয় হেভিওয়েট দল। সাহস আর আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই কেকেআর ফাইনালে খেলতে নামছে সিএসকের বিরুদ্ধে।

আমিরশাহিতে সাত ম্যাচের পাঁচটিতে জয় লাভ করেছে কেকেআর। নেট রান রেটের বিচারে মুম্বই ইন্ডিয়ান্সকে পিছনে ফেলে শেষ পর্যন্ত প্লে অফের টিকিট জোগাড় করে নিয়েছে মর্গ্যানের দল। প্লে অফে পরপর দুই ম্যাচে কেকেআরের হাতে বিধ্বস্ত হয়েছে আরসিবি এবং দিল্লি ক্যাপিটালস।

আরও পড়ুন: KKR ম্যাচে ফাইনালে নামলেই ‘ট্রিপল সেঞ্চুরি’ ধোনির! শুক্রবার রেকর্ডের বন্যায় ভাসবেন মহাতারকা

ফাইনালের ফলাফল যাই হোক না কেন, কেকেআর যে চলতি মরশুমে ফিরে আসার দুর্ধর্ষ অনুপ্রেরণার চিত্রনাট্য লিখে গেল, তা টুর্নামেন্টের ইতিহাসে আজীবন চিরস্মরণীয় হয়ে থাকবে। কেকেআরের তারকাদের মতই ধন্যবাদ প্রাপ্য ব্রেন্ডন ম্যাককালামের নাইটদের কোচিং ম্যানেজমেন্টেরও।

নাইটরা দুবাইয়ে ফাইনাল খেলতে নামার আগে কেকেআরের সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করা হল। সেই ভিডিওয় দেখা গেল হেড কোচ ম্যাককালাম দলের ক্রিকেটারদের তাতানোর জন্য আগুনে পেপ টক রাখছেন। যা শুনে শিহরিত ক্রিকেট মহল।

আরও পড়ুন: আজ ফাইনালে কেকেআর একাদশে বিরাট চমক মর্গ্যানের! জানিয়ে দিলেন ভন

ম্যাককালামকে বলতে শোনা যাচ্ছে, “ধরে নাও সবকিছু একদম ঠিকঠাক খেটে গিয়েছে। পাঁচ সপ্তাহের মধ্যে সাত ম্যাচে দু-জয় থেকে আমরা এখানে এসে দাঁড়িয়েছি। সেই যাত্রাটা স্রেফ কল্পনা করো। কল্পনা করো এই গল্প, এই অভিজ্ঞতা তুমি বাকিদের শোনাচ্ছ। এটা এখন আমাদের সামনেই রয়েছে। এটা আমাদের আরও উদ্দীপ্ত করছে, উত্তেজিত করছে। আমাদের হারানোর কিছুই নেই। এটাই আমাদের এত ভয়ংকর করে তুলেছে।”

শুক্রবার দুবাইয়ে আইপিএল চ্যাম্পিয়ন হলে কেকেআর তৃতীয়বারের মত ট্রফি জেতার স্বাদ পাবে। ২০১২ সালে চেন্নাইয়ের বিরুদ্ধে আইপিএলে মুখোমুখি হয়েছিল কেকেআর। সেবার ধোনির দলকে বধ করেই চ্যাম্পিয়ন হয় নাইটরা। সেই স্মৃতি কি ফেরাতে পারবে নাইটরা, নাকি নয় বছর আগের বদলা নেবেন ধোনিরা, অপেক্ষা আর মাত্র কয়েক ঘন্টার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 head coach brendon mccullums emotional speech before kkr vs csk final watch video

Next Story
স্বামীর ছুরিতে খন্ড বিখন্ড দেহ! চ্যাম্পিয়ন তারকার রক্তাক্ত মৃত্যুতে শিউরে উঠল বিশ্ব
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com