বড় খবর

ক্রিকেট মাঠে আর দেখা যাবে না পাঠানকে, কেরিয়ার নিয়ে বড় সিদ্ধান্ত ইউসুফের

ক্রিকেট মাঠ থেকে সরে দাঁড়ালেন ইউসুফ পাঠান। হার্ড হিটার ছিলেন। কেকেআর সহ জাতীয় দলেও সুনামের সঙ্গে খেলেছেন।

শুক্রবার বেলাতেই কেকেআরে খেলা তারকা বিনয় কুমার অবসর নিয়ে ফেলেছিলেন। কে জানত, এদিনই কয়েক ঘন্টার ব্যবধানে ব্যাট-প্যাড তুলে রাখবেন তাঁরই কেকেআর সতীর্থ ইউসুফ পাঠানও!

শুক্রবারই অবসর ঘোষণা করে দিলেন সিনিয়র পাঠান। ২০০৭ থেকে ২০১২ জাতীয় দলের হয়ে খেলেছেন ইউসুফ। ৫৭টি ওডিআই এবং ২২টি টি২০ ম্যাচে অংশ নিয়েছেন তিনি টিম ইন্ডিয়ার হয়ে। ২০০৭ এবং ২০১১ জোড়া বিশ্বকাপেও খেলেছিলেন। দুটোই চ্যাম্পিয়ন হয় টিম ইন্ডিয়া।

ঘরোয়া ক্রিকেটে বরাবর বরোদার হয়ে খেলেছেন। আইপিএলে রাজস্থান রয়্যালস এবং কেকেআরের হয়ে বেশ কিছু দুরন্ত মরশুম কাটিয়েছেন।

আরো পড়ুন: কেকেআরের এই পেসার ছিলেন জাতীয় দলের সম্পদ! শুক্রবার হঠাৎ অবসর নিঃশব্দে

সবমিলিয়ে ১৭৪টি আইপিএল ম্যাচ খেলেছেন তারকা এই ব্যাটসম্যান। ২০১০ সালে মুম্বইয়ের বিপক্ষে ৩৭ বলে তাঁর শতরান টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম। ভারতীয়দের মধ্যে আইপিএলে দ্রুততম শতরানের তালিকায় তিনিই শীর্ষে। ২০১৯ সালে শেষবার সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে শেষবার আইপিএলে অংশ নিয়েছেন। তবে ২০২০ মরসুমের আগে তাঁকে ফ্র্যাঞ্চাইজি রিলিজ করে দেয়।

আরো পড়ুন: ইংরেজ ক্রিকেটারদের চরম অপমান মহিলা তারকার! ক্ষোভে ফেটে পড়লেন রুটরা

এদিন টুইটারে কর পোস্টে তিনি লেখেন, “সরকারিভাবে সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। আমার পরিবারের সদস্য, বন্ধুবান্ধব, সমর্থক, দল এবং গোটা দেশকে ধন্যবাদ জানাতে চাই আমাকে অকুন্ঠভাবে ভালোবাসার জন্য। আমার স্থির বিশ্বাস ভবিষ্যতেও তোমরা আমাকে উৎসাহ দেবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Yusuf pathan announces retirement from cricket

Next Story
কেকেআরের এই পেসার ছিলেন জাতীয় দলের সম্পদ! শুক্রবার হঠাৎ অবসর নিঃশব্দে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com