বড় খবর

কোভিডে আক্রান্ত দুই নাইট, স্থগিত সোমবারের ম্যাচ! আইপিএল বন্ধ হওয়ার মুখে

কেকেআরের দুই তারকার কোভিড আক্রান্ত হওয়ার পরে আইপিএলের সূচি নতুন করে বানাতে হবে বোর্ডকে। সূচি অনুযায়ী, মে মাসের ৩০ তারিখ ফাইনাল।

কোভিড আতঙ্কে বড়সড় ঝটকা আছড়ে পড়ল আইপিএলে। সোমবারই কেকেআরের খেলতে নামার কথা ছিল আরসিবির বিরুদ্ধে। তবে সন্দীপ ওয়ারিয়র এবং বরুণ চক্রবর্তী হঠাৎ কোভিড আক্রান্ত হওয়ায় সেই ম্যাচ পিছিয়ে যাচ্ছে। গত ১৪ দিনে কেকেআরের বিরুদ্ধে যে সমস্ত ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটাররা মাঠে খেলেছেন তাদের নতুন করে আইসোলেশনে যেতে বলা হয়েছে। বোর্ডের কাছে হঠাৎ করেই দুঃস্বপ্নের মত হাজির হয়েছে পুনরায় সূচি অদল বদল করার মত ঘটনা।

সোমবার দুপুরে আইপিএলের প্রেস রিলিজে জানানো হয়, “গত চার দিন তিন রাউন্ডের টেস্টিংয়ে বরুণ চক্রবর্তী এবং সন্দীপ ওয়ারিয়রের পজিটিভ ধরা পড়েছেন। তবে অন্য টিম মেম্বারদের রিপোর্ট নেগেটিভ এসেছে।” সেই সঙ্গে আরও জানানো হয়েছে, “দুই তারকাই বাকিদের থেকে নিজেদের আলাদা করে নিয়েছেন। বোর্ডের মেডিক্যাল টিমের সদস্যরা দুজনের সঙ্গে ক্রমাগত যোগাযোগ রাখছেন এবং স্বাস্থ্য মনিটরিং করে চলেছেন। আপাতত কেকেআরের প্রতিদিন টেস্ট করা হবে।” কেকেআর বনাম আরসিবি ম্যাচের নতুন দিনক্ষণ পরে জানানো হবে বোর্ডের তরফ থেকে।

আরো পড়ুন: সেরার সেরা সেঞ্চুরিতে হ্যাটট্রিক রেকর্ড বাটলারের, বিস্ফোরণে চুরমার ওয়ার্নার-বিহীন সানরাইজার্স

শেষ ১৪ দিনে সূচি অনুযায়ী কেকেআর দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস, পাঞ্জাব কিংস এবং সিএসকের বিপক্ষে খেলেছে। জানা গিয়েছে, সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিগুলির তরফে কেকেআর ম্যাচে নাম ক্রিকেটারদের আইসোলেশনে যেতে বলা হয়েছে। কেকেআর ম্যাচে পরিচালনার দায়িত্বে থাকা আম্পায়ার, ম্যাচ রেফারিদেরও কোয়ারেন্টাইন পর্ব কাটাতে হবে।

আইপিএলে কোভিড গাইডলাইন অনুযায়ী, আক্রান্তের সংস্পর্শে আসলে সংশ্লিস্ট ব্যক্তিকে ৬ দিনের কোয়ারেন্টাইন পর্ব কাটাতে হবে। এবং আইসোলেশনের ১, ৩ এবং ৬ নম্বর দিনের রিপোর্ট নেগেটিভ থাকতে হবে।

কেকেআরের দুই তারকার কোভিড আক্রান্ত হওয়ার পরে আইপিএলের সূচি নতুন করে বানাতে হবে বোর্ডকে। সূচি অনুযায়ী, মে মাসের ৩০ তারিখ ফাইনাল। এবং আন্তর্জাতিক ক্রিকেটাররা দেশের জার্সি চাপাবেন জুনের প্রথম সপ্তাহেই। তাই টুর্নামেন্ট পিছিয়ে দেওয়া কোনোভাবেই সম্ভব নয়। জুনের ১৮-২২ তারিখ আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে সাউদাম্পটনে মুখোমুখি হবে ভারত বনাম নিউজিল্যান্ড। তার আগে জাতীয় দলের ক্রিকেটারদের দু-সপ্তাহের ছুটি প্রয়োজন।

অতিমারীর দ্বিতীয় ঢেউয়ে আইপিএলের বায়ো বাবলও যে নিরাপদ নয়, তা বুঝতে পারছেন বোর্ডের শীর্ষস্থানীয় কর্তারা। কোভিড নিয়ম কড়াকড়ি করেও ছাড় মিলল না। এবার টুর্নামেন্টের ভবিষ্যৎ নিয়েই প্রশ্ন উঠে গেল দুই নাইট তারকার আক্রান্ত হওয়ার খবরে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 kkr rcb match postponed after varun chakravarthy and sandeep warrier tested positive for corona virus

Next Story
সেরার সেরা সেঞ্চুরিতে হ্যাটট্রিক রেকর্ড বাটলারের, বিস্ফোরণে চুরমার ওয়ার্নার-বিহীন সানরাইজার্স
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com