scorecardresearch

বড় খবর

কেকেআর ছাড়ছেন সাকিব, সপ্তাহের শুরুতেই দুঃসংবাদ নাইট সংসারে

নতুন নিয়মের জন্যই সাকিব, মুস্তাফিজুরকে আরো আগে বাংলাদেশে ফিরতে হবে। যাতে ১৪ দিনের কোয়ারেন্টাইন সেরে জাতীয় দলের হয়ে খেলতে পারেন।

আইপিএল শেষ হওয়ার আগেই বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমানকে বাংলাদেশে ফিরে যেতে হবে। বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রক সম্প্রতি নতুন কোয়ারেন্টাইন নিয়ম চালু করেছে। তারপরেই দেশে ফিরতে হবে সাকিব এবং মুস্তাফিজুরকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান কার্যনির্বাহী নিজামুদ্দিন জানিয়েছেন, দুই তারকার কাছেই তাঁদের পরিকল্পনা জানতে চাওয়া হয়েছে। সম্প্রতি বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রক যে নিয়ম চালু করেছে, সেখানে বলা হয়েছে, ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে যাঁরা বাংলাদেশে আসবেন তাঁদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব সারতে হবেই। সাকিব এবং মুস্তাফিজুরকেও এই নিয়ম মানতে হবে। বাংলাদেশ বোর্ডের তরফে অবশ্য দেশের স্বাস্থ্যমন্ত্রকের ডিরেক্টর জেনারেলকে এই নিয়ম শিথিল করার আবেদন জানাতে পারে সাকিব-মুস্তাফিজুরের জন্য।

আরো পড়ুন: মোদির ফান্ডে টাকা দিচ্ছেন না কামিন্স! শেষ মুহূর্তে বদলে ফেললেন মন

তবে ভারতে করোনার ভয়াবহতা যেভাবে দিনের পর দিন বেড়েই চলেছে, সেখানে বিসিবি-র আবেদন না-ও শুনতে পারে বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রক। ক্রিকবাজ-কে বিসিবি-র প্রধান কার্যনির্বাহী নিজামুদ্দিন জানিয়েছেন, “সাকিব, মুস্তাফিজুরের কাছে আগামী ১৫ দিনের পরিকল্পনা জানতে চাওয়া হয়েছে। অন্যদিকে, স্বাস্থ্যমন্ত্রককে জিজ্ঞাসা করা হয়েছে, দুই ক্রিকেটারকে কী ধরণের কোয়ারেন্টাইন সারতে হবে!”

এদিন, ৩মে-তেই বাংলাদেশ ক্রিকেট দল শ্রীলংঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলে দেশে ফিরেছে। শ্রীলঙ্কা থেকে যাওয়ায় জাতীয় দলকে অবশ্য এই নিয়মের কড়াকড়ি মানতে হবে না। আগে ঠিক ছিল সাকিব এবং মুস্তাফিজুর চলতি মাসের ১৯ তারিখ দেশে ফিরে তিন দিনের কোয়ারেন্টাইন সেরে জাতীয় দলের জার্সিতে শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেটে খেলবেন। যা শুরু হচ্ছে ২৩ মে থেকে।

তবে নতুন নিয়মের জন্যই সাকিব, মুস্তাফিজুরকে আরো আগে বাংলাদেশে ফিরতে হবে। যাতে ১৪ দিনের কোয়ারেন্টাইন সেরে জাতীয় দলের হয়ে খেলতে পারেন। দুই তারকার অনুপস্থিতিতে সমস্যায় পড়বে সাকিবের কেকেআর এবং মুস্তাফিজুরের রাজস্থান রয়্যালস।

রাজস্থান রয়্যালস ইতিমধ্যেই বিদেশি জোফ্রা আর্চার, লিয়াম লিভিংস্টোন, বেন স্টোকস, এন্ড্রু টাইয়ের সার্ভিস পাচ্ছে না। কেউ চোট, কেউ বায়ো বাবলের ক্লান্তি, কেউ আবার করোনা আতঙ্কে দেশে ফিরে গিয়েছেন। এবার মুস্তাফিজুরকে না পেলে বিদেশি কোটা পূরণ করে দলকে মাঠে নামানোই সমস্যা হয়ে যাবে রয়্যালসদের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 kkrs shakib al hasan rajasthan royals mustafizur rahman set to leave ipl early due to quarantine rules