বড় খবর

ঘূর্ণি পিচেও কেন বাদ বারবার! KKR ম্যানেজমেন্টকে বেনজির আক্রমণ কুলদীপের

ফর্মের কারণে জাতীয় দলের জার্সিতে বহুদিনই ব্রাত্য হয়ে পড়েছেন কুলদীপ যাদব। এবার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও সুযোগ মিলছে না তাঁর।

জাতীয় দল তো বটেই, আইপিএলে কেকেআর দলেও অনিয়মিত হয়ে পড়েছেন কুলদীপ যাদব। হঠাৎ বন্ধ হয়ে যাওয়া আইপিএলের চেন্নাই লেগে একটাও ম্যাচে নামানো হয়নি কুলদীপ যাদবকে। প্রথম একাদশে নিয়মিত খেলে গিয়েছেন বরুণ চক্রবর্তী এবং বর্ষীয়ান হরভজন সিং। আর এতেই প্রবল অসন্তুস্ট তারকা স্পিনার।

কুলদীপ হঠাৎ মুখ খুলে জানিয়ে দিলেন, চিদাম্বরম স্টেডিয়ামে একটাও ম্যাচে খেলানো হবে না তাঁকে, এটা ভাবতেও পারেননি। সাফ জানিয়ে দিলেন, কেকেআর টিম ম্যানেজমেন্ট নতুন কম্বিনেশনের খোঁজে ছিল। যেখানে হয়ত তাঁকে ভাবা হয়নি।

আরো পড়ুন: পন্থের সঙ্গে সরাসরি রোহিতের তুলনা! কপিল দেবের বার্তা নজর কাড়ল ক্রিকেটবিশ্বে

তারকা চায়নাম্যান স্পিনার এক সাক্ষাৎকারে জানিয়েছেন, “আমাকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রাখা হয়েছে, এটা বলতেও খারাপ লাগে। আমি খেলার জন্য তৈরি ছিলাম। তবে কেকেআর ম্যানেজমেন্ট সেটা মনে করেনি। ওঁরা হয়ত মনে করে, অন্য কেউ আমার থেকে ভালো। তাই নতুন কম্বিনেশন গড়া হয়। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে এটা হামেশাই হয়ে থাকে। আমি ভেবেছিলাম চেন্নাই লেগে খেলব, তবে সেটা হয়নি। এটা চমকে দেওয়ার মত।”

বন্ধ হয়ে যাওয়া লিগে কেকেআর ৭ ম্যাচের ৩টিই খেলে চেন্নাইয়ে। যেখানে স্পিনারদের স্বর্গভূমি। সেই ঘূর্ণি পিচেও দলে জায়গা করে নিতে পারেননি কুলদীপ। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট তো বটেই, জাতীয় দলেও তিনি কার্যত বাতিল হয়ে গিয়েছেন। একসময় দেশের ক্রিকেটে নেক্সট বিগ থিং বলা হত কুলদীপকে। যুজবেন্দ্র চাহালের সঙ্গে জুটিতে ঘূর্ণির ঝড়ও তুলতেন। এখন রবীন্দ্র জাদেজা প্রবলভাবে ফিরে আসায় ফিকে হয়ে গিয়েছে সাধের কুল-চা জুটি।

সম্প্রতি যুজবেন্দ্র চাহালও এক সাক্ষাৎকারে বলেছেন, জাদেজা দলের মধ্যে এমন ভারসাম্য আদায় করেছেন যে একজন স্পেশালিস্ট স্পিনার দিয়েই প্ৰথম একাদশ গড়া হচ্ছে। আর চাহালের এই বক্তব্যে সহমত কুলদীপ নিজেও, “টিমের কম্বিনেশনে ফিট করা ভীষণভাবে দরকার। জাদেজা থাকায় দলের ব্যাটিং গভীরতা দারুণভাবে বেড়ে গিয়েছে। ব্যাট আর বল দু-বিভাগেই ও ম্যাচ উইনার। তাই ওঁর পরিবর্তে আমাদের নেওয়া ভীষণভাবেই শক্ত।”

জাতীয় দলের জার্সিতে এখনো পর্যন্ত কুলদীপ যাদব ৭টা টেস্ট, ৬৩টি ওডিআই এবং ২১টি টি২০ খেলেছেন। তিন ফরম্যাটে তাঁর উইকেট সংখ্যা যথাক্রমে ২৬, ১০৫ এবং ৩৯টি। ফর্মের অভাবে আসন্ন টি২০ বিশ্বকাপের স্কোয়াডে কুলদীপের জায়গা করে নেওয়া যে ভীষণভাবেই কঠিন, তা বলাই বাহুল্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 kuldeep yadav was in shock after being left out from kkr playing xi in chennai leg

Next Story
রোহিতকে নেতৃত্ব ছেড়ে দেবেন বিরাট! শোরগোল ফেলে দেওয়া বয়ান প্রাক্তন তারকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com