পন্থের সঙ্গে সরাসরি রোহিতের তুলনা! কপিল দেবের বার্তা নজর কাড়ল ক্রিকেটবিশ্বে

ঋষভ পন্থের দিকেই এখন যাবতীয় নজর। কপিল দেব অবশ্য এর মধ্যেই পন্থকে সতর্ক হয়ে ইনিংস গড়ার পরামর্শ দিলেন। তুলনা করলেন রোহিতের সঙ্গেও।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং তারপর পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ইংল্যান্ডের বিরুদ্ধে। চমকপ্রদ ক্রিকেট মরশুমের অন্যতম সেরা আকর্ষণ অবশ্যই ঋষভ পন্থ। আর ইংল্যান্ডের বিমানে চড়ার আগেই ভারতের তরুণ তুর্কিকে উপদেশ দিলেন স্বয়ং কপিল দেব।

১৯৮৩-র বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন সরাসরি পন্থের উদ্দেশ্যে বলছেন, “যখন ও প্রথমবার দলে এসেছিল, তখনকার তুলনায় ও আরো পরিণত হয়েছে। এখন মনে হচ্ছে, সময় নিয়ে বেছে বেছে শট খেলে। আর ওর শটের পরিধিও বিস্ময়কর। তবে ইংল্যান্ডের পরিবেশ কিন্তু আলাদা হবে। মিডল অর্ডারে নেমে প্রত্যেক বলেই চালানো চলবে না।”

আরো পড়ুন: অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী তারকা এখন কাঠের মিস্ত্রি! ভিডিও দেখে মন খারাপ ক্রিকেট বিশ্বের

এরপরেই রোহিত শর্মার সঙ্গে পন্থের তুলনা টেনে কিংবদন্তি ভারতীয় ক্যাপ্টেন জানিয়েছেন, “পন্থের আগে রোহিত শর্মার ক্ষেত্রেও আমরা একথা বলতাম। ওঁর হাতেও একাধিক শট ছিল। তবে বেশিরভাগ সময়ই ও আক্রমণাত্মক হতে গিয়ে উইকেট ছুঁড়ে দিয়ে আসতো। ঋষভ পন্থও কিন্তু একইভাবে দলের ক্ষেত্রে অপরিহার্য। ওঁকে স্রেফ বলব, নিজের শটের প্রদর্শনী দেখানোর আগে যেন কিছুটা সময় নিয়ে নেয়। কারণ ইংল্যান্ডের পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন।”

গত বছর অতিমারীর পর থেকে খেলা শুরু হওয়ার পর স্বপ্নের ফর্মে রয়েছেন ঋষভ পন্থ। অস্ট্রেলিয়ার মাটিতে দুরন্ত ব্যাটিং প্রদর্শনীর পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধেও পন্থ ধামাকা দেখিয়েছেন। সেই কারণেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে নামার আগে নিউজিল্যান্ডের বোলিং কোচ শ্যেন জার্গেনসেন সাফ জানিয়ে দিয়েছিলেন ঋষভ পন্থকে যথেষ্ট সমীহ করছেন তাঁরা।

ব্রিটেনের দ্যা টেলিগ্রাফ-কে দেওয়া সাক্ষাৎকারে শ্যেন জার্গেনসন জানিয়ে।দিয়েছিলেন, “ঋষভ পন্থ ভয়ঙ্কর ব্যাটসম্যান। একার হাতে খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ও কেমন খেলেছে, সেটা আমরা সবাই দেখেছি। ভীষণ পজিটিভভাবে ব্যাটিং করে। তবে এই কারণেই নিউজিল্যান্ডের বোলারদেরও সুযোগ থাকবে।”

পন্থ নিজের ওপর এই প্রত্যাশা পূরণ করতে পারেন কিনা, সেটাই আপাতত দেখতে চায় ক্রিকেট বিশ্ব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rishabh pant should take time before displaying his range of shots in england advises kapil dev

Next Story
ওরে ধাক্কা মেরে ফ্যালায় দে! মিরাজকে কুৎসিত পরামর্শ মুশফিকুরের, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com