বড় খবর

কোভিডের মৃত্যুমিছিলেও কীভাবে আইপিএল! সৌরভের বোর্ডকে তুলোধোনা মোদির

কেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরিচালনাধীন বিসিসিআই মোটা অঙ্কের সাহায্য করছে না, সেই প্রশ্ন তুলেই এবার সমালোচনায় সরব হলেন ললিত মোদি।

করোনা অতিমারীর মধ্যেই আইপিএল খেলা চালিয়ে যাওয়ায় আগেই সমালোচনার মুখে পড়েছিল বিসিসিআই। তারপরেই বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি থেকে ক্রিকেটাররা কোটি কোটি অর্থ সাহায্য করেছেন।

তবে এই দান-ও যথেষ্ট নয়। কেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরিচালনাধীন বিসিসিআই মোটা অঙ্কের সাহায্য করছে না, সেই প্রশ্ন তুলেই এবার সমালোচনায় সরব হলেন ললিত মোদি। আইপিএল তাঁরই মস্তিস্কপ্রসূত। তাঁর আমলেই আত্মপ্রকাশ করে আইপিএল। তিনিই ভারতীয় ক্রিকেট বোর্ডের সংবেদনহীনতায় অবাক হয়ে গিয়েছেন।

আরো পড়ুন: করোনা কাড়ল ‘মিস্টার ইন্ডিয়া’র প্রাণ! মাত্র ৩৪ বছরে চলে গেলেন দেশের গর্ব জগদীশ

মিড ডে-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলে দিয়েছেন, “গত দু-বছরের আইপিএল উপার্জনের ১০ শতাংশ অর্থ কোভিড আক্রান্ত এবং যাঁরা রুটি-রুজি হারিয়েছেন, তাদের দান করুক বিসিসিআই। ক্রিকেট সমর্থকরাই আইপিএলকে জনপ্রিয়তার শীর্ষে উঠতে সাহায্য করেছে। বোর্ড তারই প্রতিদান দিক। ১০ শতাংশ মানে ৭০০-৮০০ কোটি টাকা। কোভিড রোগীদের চিকিৎসা এবং পুনর্বাসনে এই অর্থ কতটা কাজে আসবে, তা জাস্ট একবার ভেবে দেখা হোক।”

পাশাপাশি দেশে মৃত্যুমিছিল চললেও ক্রিকেটাররা প্রত্যেক ম্যাচে কালো আর্ম ব্যান্ড পরে নামছেন না কেন, সেই প্রশ্নও তিনি তুলেছেন। “ভাবতেও লজ্জা লাগছে ক্রিকেটাররা প্রত্যেকদিন আরো কড়াভাবে বার্তা দিচ্ছে না কেন। অন্তত কালো আর্ম ব্যান্ড পরা হোক বা হাঁটু মুড়ে একটু সংবেদনশীল কি ওঁরা হতে পারত না? ইতিহাস কিন্তু মনে রাখবে দেশের দুর্যোগের সময় ক্রিকেটাররা কীভাবে প্রতিক্রিয়া জানিয়েছিল! আইপিএলে আরো কত ভালোভাবে সহমর্মিতা দেখাতে যেত! প্রত্যেক ভারতীয়র জীবন মূল্যবান। এই মুহূর্তেই একসঙ্গে দাঁড়াতে হবে।”

বর্তমানে শিখর ধাওয়ান, পান্ডিয়া ব্রাদার্স, প্যাট কামিন্স, ব্রেট লি, পাঞ্জাব কিংস, দিল্লি ক্যাপিটালস সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। আইপিএলে নীল জার্সি পড়ে এবার কোভিড আক্রান্তদের পাশে দাঁড়িয়ে অর্থ সংগ্রহ করবে আরসিবিও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 lalit modi slams bcci for being insensitive over covid crisis in india

Next Story
খেলার মাঠেও ঘাসফুল! ক্রিকেটার মনোজ, ফুটবলার বিদেশ এবার বিধায়ক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com