বড় খবর

সিএসকে দলে এবার ‘তরুণ’ মালিঙ্গা, আইপিএল শুরুর আগেই চমকে দিলেন ধোনিরা

মাথিসা পাথিরানা শ্রীলংকায় মালিঙ্গা নামেই পরিচিত। তাকেই এবার সিএসকে ট্রেনিংয়ে ডাকল ধোনিরা। অবিকল যেন একই একশন।

আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছে সিএসকে। ক্যাপ্টেন এমএস ধোনি, আম্বাতি রাইডু, রুতুরাজ গায়কোয়াডরা ইতিমধ্যেই হলুদ জার্সিতে অনুশীলনে নেমে পড়েছেন।

গত মরশুমে বিশ্রী ফলাফল করেছিল চেন্নাই। টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবারের মত আইপিএলের প্লে অফে উঠতে পারেননি ধোনিরা। সপ্তম স্থানে থেকে লিগ শেষ করে সিএসকে। গতবারের পারফরম্যান্সের পুনরাবৃত্তি যাতে এবার না হয়, সেই কারণে আগে থেকেই আটঘাট বেঁধে নেমেছে চেন্নাই।

আরো পড়ুন: প্রথম একাদশ থেকে বাদ পড়ছেন ধাওয়ান, মারাত্মক ভবিষ্যৎবাণী লক্ষ্মণের

ফেব্রুয়ারির আইপিএলের নিলামেও নিজেদের দল গুছিয়ে নিয়েছে সিএসকে। মঈন আলি, কৃষ্ণাপ্পা গৌতম, চেতেশ্বর পূজারাদের দলের শক্তি বাড়াতে সংযোজন করা হয়েছে। তারকা সংযুক্তি ছাড়াও এবার সিএসকে শ্রীলঙ্কার দুই আনক্যাপড বোলারদের ট্রেনিংয়ে ডাকল। লঙ্কান প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, তরুণ শ্রীলঙ্কান বোলার মহেশ থিকসানা এবং মাথিসা পাথিরানাকে ডেকেছে সিএসকে। দলের অতিরিক্ত সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে শ্রীলঙ্কার দুই পেসারকে। তবে দলের মূল স্কোয়াডে থাকবেন না তাঁরা। নেট বোলার হিসাবে সিএসকে ব্যাটসম্যানদের অনুশীলনে সাহায্য করবেন মহেশ এবং মাথিসা।

এঁদের মধ্যে মাথিসা পাথিরানা শ্রীলঙ্কায় নতুন মালিঙ্গা নামেই পরিচিত। গত অনুর্দ্ধ-১৯ বিশ্বকাপে অবিকল মালিঙ্গার মত বোলিং একশনে বিশ্বক্রিকেটে ঝড় তুলেছিলেন তিনি। মালিঙ্গার মতোই স্লিংগিং একশন পাথিরানার।

যুব বিশ্বকাপে পাথিরানা ভারতের বিরুদ্ধে যশস্বী জয়সোয়ালকে একটি ওয়াইড ডেলিভারি করেন। স্পিডোমিটারে সেই বলের গতিবেগ দেখায় ১৭৫ কিমি। আন্তর্জাতিক ক্রিকেটে সেটাই হয়ে যায় যেকোনো ফরম্যাটে দ্রুততম ডেলিভারি। তবে পরে জানানো হয়, পরিমাপন যন্ত্রে ত্রুটির কারণে এই বিভ্রাট। এতে শোয়েব আখতারের করা দ্রুততম গতির ডেলিভারি অক্ষত থাকে।

যাইহোক, সিএসকে ট্রেনিং ক্যাম্পে ধোনি, আম্বাতি রাইডু, ফাফ ডু প্লেসিস, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজাদের মত তারকাদের বোলিং করে পর্যাপ্ত অভিজ্ঞতা সঞ্চয় করবেন, এমনটাই মনে করছে ক্রিকেট মহল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 matheesha pathirana new malinga joins csk training camp ahead of ipl

Next Story
প্রথম একাদশ থেকে বাদ পড়ছেন ধাওয়ান, মারাত্মক ভবিষ্যৎবাণী লক্ষ্মণের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com