বড় খবর

প্রথম একাদশ থেকে বাদ পড়ছেন ধাওয়ান, মারাত্মক ভবিষ্যৎবাণী লক্ষ্মণের

সূর্যকুমার হোক বা শিখর ধাওয়ান, টি২০-তে প্রথম একাদশে জায়গা করে নেওয়া বেশ কঠিন তাঁদের পক্ষে। এমনটাও জানালেন ভিভিএস লক্ষ্মণ।

সীমিত ওভারের ক্রিকেটে অপরিহার্য শিখর ধাওয়ান। অন্যদিকে, ঘরোয়া ক্রিকেটে টানা পারফর্ম করার পর সুযোগ জুটেছে সূর্যকুমার যাদবের। তবে ভিভিএস লক্ষ্মণ মনে করছেন ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে ধাওয়ান এবং সূর্যকুমারের প্রথম একাদশে জায়গা করে নেওয়া বেশ কঠিন।

ধাওয়ানের পরিবর্তে লক্ষ্মণ বেছে নিচ্ছেন কেএল রাহুলকে। স্টার স্পোর্টসের গেমপ্ল্যান অনুষ্ঠানে বলতে গিয়ে জাতীয় দলের প্রাক্তন তারকা বলে দিয়েছেন, “ভারত জানে টি২০-তে সেরা দেশ ওঁরা। ৫০ ওভারের ক্রিকেটে ওরা কী করেছে সেটাও আমরা জানি। ভারতের কাছে বিশ্বকাপের আগে এটাই সেরা সুযোগ। সামনে এশিয়া কাপ এবং আইপিএলও রয়েছে। এই কারণেই এই সিরিজে ভারতের রিজার্ভ বেঞ্চ পরখ করে নেওয়া উচিত।”

আরো পড়ুন: ভারতীয় হয়ে আইসিসিতে ‘ভারত বিরোধী’ কাজ, চাকরি খোয়ানোর মুখে সিইও মনু

চলতি বছরেই টি২০ বিশ্বকাপ থাকায় বিসিসিআই দলের কম্বিনেশন ঠিক করে নেওয়ার কাজ করবে আসন্ন ইংল্যান্ড সিরিজ থেকেই। সেই হিসাবে ইংরেজদের বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টি২০ সিরিজকে বিশ্বকাপের প্রস্তুতি ধরে নেওয়া যেতে পারে।

আর প্রথম একাদশে বাছাই নিয়েই লক্ষ্মণ বলে দিয়েছেন, সূর্যকুমার এবং শিখর ধাওয়ান সম্ভবত প্ৰথম একাদশের বাইরে চলে যেতে পারেন।

ওপেনিংয়ে রোহিত শর্মার জায়গা নিয়ে কোনো সন্দেহই নেই। তবে রোহিতের সঙ্গী কে হবেন, কেএল রাহুল নাকি শিখর ধাওয়ান- তা নিয়ে আলোচনা চলছেই। অভিজ্ঞ ধাওয়ান আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন জাতীয় দলের প্রতিনিধিত্ব করলেও বর্তমানে রানের মধ্যে রয়েছেন কেএল রাহুল। দুরন্ত ফর্মে খেলেছেন শেষ আইপিএলে। উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে নিজের জায়গা পাকা করেছেন রাহুল।

আরো পড়ুন: সিরাজ-ইশান্তকে তুলোধোনা সুন্দরের বাবার! ছেলের সেঞ্চুরি না হওয়ায় ক্ষোভে বিস্ফোরণ

আবার ফর্মের তুঙ্গে থাকা ঋষভ পন্থকেও একাদশের বাইরে রাখার সাহস পাবে না ম্যানেজমেন্ট। এমন পরিস্থিতিতে ধাওয়ান এবং কেএল রাহুলের মধ্যে একজনকেই প্রথম একাদশে দেখা যাবে। আর সেক্ষেত্রে লক্ষ্মণের বাজি কর্ণাটকী ব্যাটসম্যান।

ধাওয়ানের সঙ্গেই প্রথম একাদশে খেলার সুযোগ পাবেন না সূর্যকুমার যাদব, বলছেন লক্ষ্মণ। এছাড়াও ভুবনেশ্বর কুমারের উপরেও বাজি ধরছেন বিখ্যাত হায়দরাবাদি। চোট সারিযে জাতীয় দলে কামব্যাক করছেন ভুবনেশ্বর কুমার।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ (লক্ষ্মণের বাছাই):
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, রাহুল চাহার, যুজবেন্দ্র চাহাল, টি নটরাজন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england no place for suryakumar yadav or sikhar dhawan thinks vvs laxman

Next Story
ভোটের ময়দানে ছাড় নয় দিন্দাকেও! মমতার মনোজের গলায় বিস্ফোরণ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com