scorecardresearch

বড় খবর

আইপিএল নিয়ে আপত্তিকর সিদ্ধান্ত অস্ট্রেলিয়ায়, প্রধানমন্ত্রীর ওপর ক্ষোভে ফাটলেন স্লেটার

অস্ট্রেলীয় সরকার সম্প্রতি নিয়ম করেছে অস্ট্রেলিয়ার মাটিতে পা রাখার ১৪ দিন আগে পর্যন্ত ভারতে থাকলে সংশ্লিষ্ট ব্যক্তিকে বিশাল অঙ্কের জরিমানা, পাঁচ বছরের কারাদণ্ড পেতে হতে পারে।

করোনায় বিধ্বস্ত ভারত থেকে অস্ট্রেলিয়ায় ধোকা নিষিদ্ধ করে দিয়েছেন অজি প্রধানমন্ত্রী স্কট মরিসন। তারপরেই আইপিএলে কমেন্ট্রি করতে আসা অস্ট্রেলীয় তারকা মাইকেল স্লেটার নিজের দেশের প্রধানমন্ত্রীকে বেনজির আক্রমণ করলেন। বলে দিলেন, আপনার হাতে রক্ত লেগে রয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউ ভারতে নিয়ন্ত্রণহীন হয়ে পড়তেই এদেশের সঙ্গে বিমান পরিষেবা সরাসরি বন্ধ করেছে অস্ট্রেলিয়া। সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইসঙ্গে অজি সরকারের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, আইপিএলে যাওয়া অস্ট্রেলীয়দের দেশে ফেরার দায়িত্ব তাদের নিজেদেরই নিতে হবে। এতেই আইপিএল খেলতে অজি মুলুক থেকে আসা ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, ধারাভাষ্যকার, আম্পায়ারদের দেশে ফেরা মুশকিল হয়ে পড়েছে।

আরো পড়ুন: কোভিডে আক্রান্ত দুই নাইট, স্থগিত সোমবারের ম্যাচ! আইপিএল বন্ধ হওয়ার মুখে

এরপরেই ক্ষোভে ফেটে পড়েছেন অজি কমেন্টেটর মাইকেল স্লেটার। টুইট করে বলে দিয়েছেন, “যদি অস্ট্রেলীয় সরকার আমাদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন থাকত, তাহলে আমাদের দেশে ফেরার অনুমতি দিত। এটা লজ্জার। প্রধানমন্ত্রীর হাতে রক্ত লেগে রয়েছে। আমাদের সঙ্গে এরকম ব্যবহার করার সাহস কে দিয়েছে ওঁকে? নিজেদের কোয়ারেন্টাইন সিস্টেম ঠিক মত পরিকল্পনা করুন। আইপিএলে কাজ করার জন্য আমার কাছে কেন্দ্রীয় সরকারের ছাড়পত্র রয়েছে। এখন উনি দায়িত্ব থেকে পালিয়ে যাচ্ছেন।”

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

অস্ট্রেলীয় সরকার সম্প্রতি নিয়ম করেছে অস্ট্রেলিয়ার মাটিতে পা রাখার ১৪ দিন আগে পর্যন্ত ভারতে থাকলে সংশ্লিষ্ট ব্যক্তিকে বিশাল অঙ্কের জরিমানা, পাঁচ বছরের কারাদণ্ড পেতে হতে পারে। গত শুক্রবার জাতীয় ক্যাবিনেট স্তরে বৈঠকের পরেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়। তারপরেই সোমবার থেকে এই নিয়ম চালু হয়ে গিয়েছে। ভারত থেকে সংক্রমণ যাতে অস্ট্রেলিয়ায় ছড়িয়ে পড়তে না পারে, সেই কারণে তৎপরতার সঙ্গে এই সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলীয় সরকার।

স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট জানিয়েছিলেন, ভারত থেকে বেশ কিছু সংক্রমিত ব্যক্তি সম্প্রতি অস্ট্রেলিয়ায় ধরা পড়েছেন। এই নিষেধাজ্ঞা জারি হওয়ার আগেই তিনজন অস্ট্রেলীয় ক্রিকেটার- টাই, কেন রিচার্ডসন, এবং জাম্পা আইপিএল ছেড়ে দেশে উড়ে গিয়েছিলেন। এই নিষেধাজ্ঞা বহাল থাকবে ১৫ মে পর্যন্ত। এখনো ভারতে আইপিএল খেলতে রয়ে গিয়েছেন ১৪ জন অস্ট্রেলীয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2021 michael slater slams australian prime minister scott morrison after travel ban from india