বড় খবর

ধোনির সিংহ গর্জনে ফাইনালে চেন্নাই! চার-ছক্কায় কুপোকাত দিল্লি

একদিকে তারুণ্য। অন্যদিকে অভিজ্ঞতা। আইপিএলের কোয়ালিফায়ারের প্ৰথম ম্যাচে এভাবেই মুখোমুখি হয়েছিলেন গুরু ধোনি, শিষ্য পন্থ।

দিল্লি ক্যাপিটালস: ১৭২/৫
সিএসকে: ১৭৩/৬

ধোনি ফুরিয়ে গিয়েছেন? ধোনি কবে আইপিএল থেকে অবসর নেবেন? ধোনি কি টি২০-তে টেস্ট খেলেন?
যাবতীয় সমালোচনা, ট্রোল মরুদেশে বালির মধ্যে পুঁতে দিলেন মহেন্দ্র সিং ধোনি। ঘড়ির কাঁটাকে পুরোনো দিনে ফিরিয়ে ধোনি কার্যত একা হাতে চেন্নাইকে ফাইনালে তুললেন। দিল্লিকে চার উইকেটে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে পৌঁছে গেল চেন্নাই। আর শেষবেলায় এই জয়ের নায়ক মহেন্দ্র সিং ধোনি। পুরোনো দিনের সুবাস ছড়িয়ে ধোনির ৬ বলে ১৮ করে দলকে দু বল বাকি থাকতে গন্তব্যে পৌঁছে দিলেন।

ম্যাচে সারাক্ষণ পেন্ডুলাম দুলল এদিক ওদিক। কখনও চেন্নাই, কখনও দিল্লির দিকে। তবে তারুণ্য বনাম অভিজ্ঞতার লড়াইয়ে শেষ হাসি হাসলেন ধোনিরাই। দিল্লির ১৭৩ রান তাড়া করতে নেমে চেন্নাইকে ১৮ ওভার পর্যন্ত ম্যাচে রেখেছিলেন রুতুরাজ গায়কোয়াড। ৫০ বলে ৭০ রানের আরও একটা ঝলমলে ইনিংস খেলে।

আরও পড়ুন: কেকেআর ছাড়লেন সাকিব! প্লে অফের আগে বিরাট বজ্রপাত নাইট শিবিরে

মাঝে একসময় ১১২/১ থেকে ১১৯/৪ এবং ১৪৯/৬ হয়ে গিয়েছিল সিএসকে। মাঝের ওভারে টানা উইকেট তুলে দিল্লি ভালভাবে ম্যাচে ফিরে এসেছিল। রুতুরাজকে ১৯ তম ওভারে আবেশ খান ফেরানোর পরে হৃদকম্প শুরু হয়ে যায় চেন্নাই শিবিরে।

জাদেজা এমনকি ব্র্যাভোরও আগে ব্যাট হাতে সেই সময় ধোনিকে ক্রিজে নামতে দেখে অনেকেই আশ্চর্য হয়ে গিয়েছিলেন। বুড়ো ধোনির ব্যাটই যে এভাবে তিন বাউন্ডারি, একটা ওভার বাউন্ডারিতে ফিনিশিং লাইন পের করানোর চিত্রনাট্য লিখবে, তা আর কে ভাবতে পেরেছিল!

আরও পড়ুন: চেন্নাইকে চ্যাম্পিয়ন দেখতে চান না গম্ভীর! ঘুরিয়ে পেঁচিয়ে প্রকাশ ধোনি-বিদ্বেষ

শেষ দুই ওভারে চেন্নাইয়ের জয়ের জন্য দরকার ছিল ২৪। ১৯ তম ওভারে আবেশ খান ১১ রান খরচ করে বসায় চেন্নাইয়ের সামনে শেষ ওভারে টার্গেট দাঁড়ায় ১৩ রান। আর এখানেই ভুল করে বসেন দিল্লি নেতা পন্থ। রাবাদার এক ওভারের কোটা বাকি থাকলেও শেষ ওভারে বল তুলে দেন টম কুরানের হাতে। কুরানের ওভারে চার বলেই ধোনি টার্গেট পর করে দেন। চতুর্থ বলে বাউন্ডারি হাঁকিয়ে ধোনি দলকে রেকর্ড সংখ্যকবার ফাইনালে তোলা নিশ্চিত করেন।

তার আগে দিল্লি প্রথমে ব্যাট করে ১৭২ তোলে পৃথ্বী শ (৩৪ বলে ৬০), ঋষভ পন্থ (৩৫ বলে ৫১) এবং শিমরণ হেটমায়ারের (২৪ বলে ৩৭) ব্যাটে ভর করে। তবে দিনের শেষে রুতুরাজ গায়কোয়াড, পৃথ্বী শ বা ঋষভ পন্থের মত তরুণ তুর্কিরা নন, নায়ক একজনই- মহেন্দ্র সিং ধোনি। যাঁর ব্যাটে দুবাইয়ের গ্যালারিতে ফের “মাহি মার রহা হ্যায়।”

দিল্লি ক্যাপিটালস একাদশ:
পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, শিমরণ হেটমায়ার, অক্ষর প্যাটেল, টম কুরান, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাদা, আবেশ খান, আনরিখ নর্জে

চেন্নাই সুপার কিংস একাদশ:
রুতুরাজ গায়কোয়াড, ফাফ ডুপ্লেসিস, মঈন আলি, আম্বাতি রায়ডু, রবিন উথাপ্পা, এমএস ধোনি, রবীন্দ্র জাদেজা, ডোয়েন ব্র্যাভো, শার্দূল ঠাকুর, দীপক চাহার, জোশ হ্যাজেলউড

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 ms dhoni ruturaj gaikwad help csk reach final beating delhi capitals

Next Story
কেকেআর কি ছাড়লেন সাকিব! প্লে অফের আগে একী খবর পেল নাইটরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com