বড় খবর

ঈশান-সূর্যের তেজে মুম্বইয়ের ব্র্যাঘ্র গর্জন! তবু প্লে অফে কেকেআর

প্লে অফে লড়াই থেকে কার্যত ম্যাচের আগেই ছিটকে গিয়েছিল। মিরাকল না ঘটলে মুম্বই যে শেষ চারে যাচ্ছে না। তা স্পষ্ট হয়ে যায় কেকেআর ম্যাচের পরেই।

মুম্বই ইন্ডিয়ান্স: ২৩৫/৯
সানরাইজার্স হায়দরাবাদ: ১৯৩/৮

অঙ্ক মেলাতে পারল না মুম্বই ইন্ডিয়ান্স। প্লে অফের ঘরে ঢোকার জন্য মুম্বইয়ের জন্য সহজ অঙ্ক ছিল একটাই। সানরাইজার্স হায়দরাবাদকে ১৭০+ স্কোরে হারাতে হবে। এই অঙ্ক মেলাতে গিয়েই গড়বড় করে ফেলল রোহিত শর্মার দল। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচে জিতেও শেষ চারের ছাড়পত্র পেল না গতবারের চ্যাম্পিয়নরা। দিল্লি, চেন্নাই এবং ব্যাঙ্গালোরের পরে চতুর্থ দল হিসেবে প্লে অফে শুক্রবার সরকারিভাবে পৌঁছে গেল কেকেআর।

২৪ ঘন্টা আগেই কেকেআর বড়সড় ব্যবধানে রাজস্থানকে হারিয়ে নেট রান রেট আকাশে তুলে প্ৰশ্নপত্র কঠিন করে রেখেছিল মুম্বই ইন্ডিয়ান্সের জন্য। সেই সমীকরণ মেলানোর জন্য গ্রুপ পর্বের শেষদিনে আপ্রাণ লড়াই চালাল মুম্বই। ঈশান কিষান এবং সূর্যকুমারের বারুদে ব্যাটে ভর করে স্কোরবোর্ডে ২৩৫ তুলে ফেলেছিল। সমীকরণ মেলানোর জন্য হায়দরাবাদকে আউট করতে হত মাত্র ৬৫ রানের মধ্যে। তা না হওয়াতেই বিদায় মুম্বইয়ের। মনীশ পান্ডে (৪১ বলে ৬৯), জেসন রয় (৩৪), অভিষেক শর্মাদের (৩৩) ব্যাটে লড়াই চালিয়ে হায়দরাবাদ নির্ধারিত ২০ ওভারে তুলে ফেলল ১৯৩/৮। হারল ৪২ রানে।

আরও পড়ুন: উইলিয়ামসন নন, কেন মনীশ পান্ডে হায়দরাবাদকে নেতৃত্ব দিচ্ছেন! মুম্বই ম্যাচে ফাঁস রহস্য

প্লে অফ থেকে ছিটকে গেলেও আবু ধাবিতে আহত সিংহের মত গর্জন করে গেল মুম্বই ইন্ডিয়ান্স। শুরুটা করেছিলেন ঈশান কিষান। শেষের দিকে টানলেন সূর্যকুমার। দুই তারকার সাম্প্রতিক ফর্ম নিয়ে বেজায় চর্চা হচ্ছিল। সেই সব আরব সাগরে ভাসিয়ে প্রলয় তুলে গেলেন মুম্বইয়ের দুই তরুণ তুর্কি।

মাত্র ১৬ বলে হাফসেঞ্চুরি করে ঈশান কিষান চলতি মরশুমের এবং মুম্বই ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম হাফসেঞ্চুরি করে গিয়েছিলেন। পাওয়ার প্লে-তে ঈশান ধুমধাড়াক্কা পিটিয়ে তুলে ফেলেন ২২ বলে ৬৩ রান। ৩২ বলে ৮৪ বলের প্রলয় উমরান মালিকের বলে থেমে গেলেও তারপর আবু ধাবি মাতানো শুরু করেন সূর্য।

আরও পড়ুন: ঈশানের ব্যাটে অগ্নুৎপাত! ১৬ বলে ফিফটিতে ভাঙলেন রেকর্ডের পর রেকর্ড

২৪ বলে হাফসেঞ্চুরি করে সূর্যকুমার কেরিয়ারের দ্রুততম ফিফটি করে গেলেন কঠিন সময়ে। ছক্কা, বাউন্ডারিতে তোলপাড় করে ফেলা মুম্বই ইন্ডিয়ান্স যখন ২৫০ প্লাস রানের স্বপ্ন দেখছিল, তা হঠাৎ থেমে যায় সূর্যকুমার ৪০ বলে ৮২ করে ফিরে যাওয়ার পরে। হোল্ডার, রশিদ খান এবং অভিষেক শর্মাদের সামনে ঈশান-সূর্য বাদে কেউ খাপ খুলতে পারেননি। শেষদিকে তাই পরপর উইকেট হারিয়ে ২৩৫/৯ এই সন্তুষ্ট থাকতে হয় মুম্বইকে।

মুম্বই ইন্ডিয়ান্স একাদশ:
রোহিত শর্মা, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, কায়রণ পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, জেমস নিশাম, নাথান কুইল্টার নাইল, পীযুষ চাওলা, জসপ্রীত বুমরা, ট্রেন্ট বোল্ট

সানরাইজার্স হায়দরাবাদ একাদশ:
জেসন রয়, অভিষেক শর্মা, মনীশ পান্ডে, প্রিয়ম গর্গ, আব্দুল সামাদ, ঋদ্ধিমান সাহা, জেসন হোল্ডার, রশিদ খান, মহম্মদ নবি, উমরান মালিক, সিদ্ধার্থ কৌল

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ipl 2021 mumbai indians out of ipl playoffs even after wining sunrisers battle

Next Story
উইলিয়ামসন নন, কেন মনীশ পান্ডে হায়দরাবাদকে নেতৃত্ব দিচ্ছেন! মুম্বই ম্যাচে ফাঁস রহস্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com